‘অনেক দিন ধরেই একটা কথা বলব ভাবছিলাম…’ দলকে জিতিয়ে বি’স্ফোরক মন্তব্য কোহলির!

পাঁচ বারের চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্সকে প্রথম ম্যাচে দাপটের সঙ্গে হারিয়ে আইপিএল শুরু করল আরসিবি। বিরাট কোহলির অপরাজিত অর্ধশতরান এবং ফাফ ডুপ্লেসির ইনিংসে ভর করে আট উইকেটে জিতল তারা। ম্যাচের পর বিরাট কোহলি ঠারেঠোরে বুঝিয়ে দিয়েছেন, এ বার তাঁদের লক্ষ্য ট্রফিই। এক বারও চ্যাম্পিয়ন হতে না পারা দল শুরু থেকেই ট্রফির স্বপ্ন দেখছে। আর ম্যাচ জেতার পরেই বড় মন্তব্য করলেন বিরাট কোহলি।

রবিবার কোহলিকে এ নিয়ে প্রশ্ন করা হতেই উত্তর দেন, “অনেক দিন ধরেই একটা কথা বলব ভাবছিলাম, মুম্বই পাঁচটা ট্রফি জিতেছে, চেন্নাই চারটে। যদি আমি ভুল না হই, তা হলে সবচেয়ে বেশি বার প্লে-অফে ওঠার তালিকায় আমরা সবার আগে। তিনটে দল আট বার প্লে-অফে উঠেছে। আমরাও সেখানে রয়েছি। আপাতত আমাদের লক্ষ্য প্রতিটি ম্যাচ ধরে এগনো। দলে যাতে ভারসাম্য থাকে সেই চেষ্টাই করব। নিজেদের পরিকল্পনা কাজে লাগাতে চাই। যেমনটা আজ হয়েছে।”

```

ঘরের মাঠে ফিরে জয়, তার উপর নিজের পারফরম্যান্স, সব মিলিয়ে রবি-রাতে উচ্ছ্বসিত কোহলি। হাসতে হাসতে বলে দিলেন, “অসাধারণ জয়। চার বছর পর ঘরের মাঠে ফিরেছি। এর থেকে ভাল অনুভূতি আর কী হতে পারে। প্রথম ১৭ ওভার আমরা ভাল বল করেছি। তার পরে ওদের ব্যাটাররা, বিশেষত তিলক দারুণ ব্যাট করেছে। আমাদের লক্ষ্য ছিল বেশ কিছু বল বাকি রেখে ম্যাচ শেষ করা, যাতে নেট রান রেটে সুবিধা হয়।”

মুম্বইয়ের বিরুদ্ধে শুরুতে যে একটু সমস্যায় পড়েছিলেন, সেটা মেনে নিয়েই কোহলি বলেছেন, “নতুন বলে কাজটা একটু সমস্যার ছিল। কিন্তু আমরা পাল্টা ওদের বোলারদের চাপে ফেলে ম্যাচ ঘুরিয়ে দিই। ওদের যাবতীয় আগ্রাসন আমরা থামিয়ে দিই। ব্যাট করার পক্ষে উইকেটটাও ভাল ছিল।”

```

সব মিলিয়ে ২০২৩ সালের আইপিএল এর শুরুটা খুব সুন্দর করেছে বিরাট কোহলির RCB, এখন এটাই দেখাচ্ছে এই সিজনে তারা প্রথমবারের জন্য টুর্নামেন্ট জিততে পারে কি না।