সূর্যের ব্যাটিং তাণ্ডবে অভিভূত হয়ে অবিশ্বাস্য মন্তব্য করে দিলেন বিরাট কোহলি!

সূর্য কুমার যাদব ভারতের অন্যতম সেরা ব্যাটসম্যান। আর প্রত্যেকটি ম্যাচে তিনি যেন সেটা প্রমাণ করতে চাইছেন। কারণ তার রানের খিদে প্রত্যেকটি ম্যাচে যেন আরও বেশি করে বাড়ছে। আর আজকে সূর্য কুমার যাদবের ইনিংস দেখে চক্ষু চড়ক গাছ হয়ে গেছে সমস্ত ক্রিকেট ভক্তদের। মাত্র ৫১ বলে ১১১ রানের ইনিংস যার মধ্যে ১১ টি ৪ এবং সাতটি ছক্কা এবং সূর্যের স্ট্রাইক রেট ২১৭, এই ইনিংস দেখে অভিভূত হয়েছেন বিরাট কোহলি এবং তার মন্তব্যে রীতিমত তোলপাড় হয়েছে ক্রিকেট মহল।

বিরাট কোহলি মন্তব্যে বেশ কিছুটা অবাক হয়েছে সারা ভারতের ক্রিকেট ভক্তরা, সূর্য কুমার যাদব কে বিশ্বের সেরা ব্যাটসম্যান আখ্যা দিয়ে দিলেন বিরাট কোহলি। পাশাপাশি এই ইনিংস কে ভিডিও গেম ইনিংস বললেন। এক্ষেত্রে ভিডিও গেম ইনিংস বলতে কোহলি বলতে চেয়েছেন যে ভিডিও গেমের খেলার সময় আমরা যেভাবে সুইচ টিপে সেই গেম খেলি সূর্য সেরকম গেম খেলার মত হেসে খেলে এখানে ওখানে চার ছয় মেরে দেয়। আর সেই কারণে অভিভূত হয়ে সূর্যের ইনিংসকে ভিডিও গেম ইনিংস বলে দাবি করলেন বিরাট কোহলি। সূর্য কুমার যাদব আজকে তার এই ১১১ রানের ইনিংস দিয়ে অবিশ্বাস্য রেকর্ড করেছেন, যে রেকর্ড একটি নয় দুটি নয় বেশ কয়েকটি।

আজকে প্রথমে ব্যাট করতে আসে ভারতীয় ক্রিকেট দল এবং ঈশান কিষাণ এবং রিসব পন্থ ওপেনিং করতে আছে যেখানে ৩১ বলে ৩৬ রান করে ঈশান-কিশন। আর রিশব পন্ট আউট হতেই সূর্য কুমার যাদব ব্যাট করতে আসেন এবং রীতিমত তোলপাড় করে দেন। একের পর এক চার এবং ছয় পুরোপুরি চোখ ধাঁধানো শট। যে শর্ট দেখে শুধুমাত্র ভারতীয় ক্রিকেট ভক্তরা কেন বিরাট কোহলি অবাক হয়ে গেছেন।।

ম্যাচের কথা বলতে গেলে প্রথমে ব্যাট করে ভারতে ১৯১ রানের একটা বিশাল রান খাড়া করে যে রানের পিছু করতে নেমে শুরু থেকেই হোচট খেতে শুরু করে দেয় নিউজিল্যান্ড ভারতীয় ব্যাটসম্যানরা যে রান করেছে সেই রান করতে নিউজিল্যান্ড ব্যাটসম্যানরা হিমসিম খেয়ে যায় এবং ভারতীয় বোলারদের সামনে রীতিমতো আত্মসমর্পণ করে।। পরিস্থিতি এরকম জায়গায় পৌঁছে যায় যে কেন উইলিয়ামসন ৩৭ বলে ৩৭ পয়েন্ট একটা টি-টোয়েন্টি ম্যাচে যেখানে তাদের লক্ষ্য ১৯১।

সব মিলিয়ে শেষ পর্যন্ত নিজেদের সবটুকু দিয়ে চেষ্টা করলেও নিউজিল্যান্ড এই ম্যাচে জয়লাভ করতে পারেনি এবং ভারতীয় ব্যাটসম্যানদের পাশাপাশি ভারতের বোলারদের অসাধারণ কৃতিত্বের ভারতে এই ম্যাচে জয়লাভ করে। ভারতের এই ম্যাচের নায়ক অবশ্যই সূর্য কুমার যাদব