সূর্যের আগুনে ভস্মিভূত নিউজিল্যান্ড! ঐতিহাসিক রেকর্ড গড়ে নজির গড়লেন সূর্য্যকুমার!

বৃষ্টিতে প্রথম ম্যাচ বন্ধ হয়ে যাওয়ার পরে আজকে দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডের মুখোমুখি হয়েছিল ভারত এবং সেখানে সূর্য কুমার যাদবের ব্যাটিং দেখে চক্ষু চড়কগাছক্রিকেট ভক্তদের। সূর্য কুমার যাদবের আগুনে ব্যাটিংয়ে ভস্মিভূত হয়ে গেল নিউজিল্যান্ডের দল। বিশ্বকাপ থেকেই ভারতের তথা সারা বিশ্বের নাম্বার ওয়ান ব্যাটসম্যান এখন সূর্য কুমার যাদব এবং তিনি যে নাম্বার ওয়ান ব্যাটসম্যান সেটা তিনি আজকের ইনিংস দিয়ে দেখিয়ে দিলেন। বিশ্বকাপের যেটা মিসিং ছিল আজকে সেটা ভারত করতে পেরেছে সেটা হলো একটা বড় রান। আর তার পুরো কৃতিত্ব যায় সূর্য কুমার যাদব কে। আর আজকের সেঞ্চুরি দিয়ে সূর্য কুমার বেশ কয়েকটি রেকর্ডের অধিকারী হয়ে গেলেন।

আজকের ম্যাচে প্রথমে ব্যাট করে ভারত একটা বিশাল ১৯১ রানের স্কোর খাড়া করে। আজকে ভারতের ওপেন করে ঈশান-কিশন এবং রিসব পান্থ যার মধ্যে ঈশান ৩১ বলে ৩৬ রানের ইনিংস খেলে, সূর্য কুমারের ৫১ বলে ১১১ রানের ইনিংস পুরো ম্যাচ টাই ঘুড়িয়ে দেয়। তার এই দুর্ধর্ষ ইনিংসে ১১ টি ৪ এবং ৭ টি বিশাল বিশাল ছক্কা ছিল তার আজকের স্ট্রাইক রেট প্রায় ২১৮। সূর্যের এই ইনিংসের পর আর অন্য কোন ভারতীয় ব্যাটসম্যানদের সেভাবে করার কিছুই ছিল না ভারত খুব সহজেই ১৯১ রানে পৌঁছে যায়।

```

সূর্য কুমার যাদব এই অসাধারণ ইনিংসের সাথে সাথে বেশ কয়েকটি রেকর্ড গড়ে অসাধারণ নজির গড়লেন। বর্তমানে তিনি বিশ্বের নাম্বার ওয়ান টি-টোয়েন্টি ব্যাটসম্যান তার পাশাপাশি এক বছরে সব থেকে বেশি টি-টোয়েন্টিতে রান করার রেকর্ড করলেন তিনি। পাশাপাশি ভারতের বোলাররা অসাধারণ বোলিং করেছে আজকের ম্যাচে। ভারতের এই রান চেজ করতে নেমে একের পর এক উইকেট হারাতে থাকে নিউজিল্যান্ড। উইলিয়ামস ৩৭ বলে ৩৭ করেছে যেটা ১৯১ রানের রান চেজ করাতে খুবই অপ্রয়োজনীয় একটি ইনিংস। ভারতীয় বোলারদের সামনে রীতিমতো সারেন্ডার করে নিউজিল্যান্ড। তবে আজকের খেলার হাইলাইট সূর্য কুমার। সূর্য কুমার যাদব আজকের দিনে বেশ কয়েকটি রেকর্ডের অধিকারী হয়ে গেলেন। যা নিচে দেওয়া হলো :

সূর্য কুমার যাদবের 111 রানের ইনিংস তার জীবনের দ্বিতীয় সেঞ্চুরি ছিল টি-টোয়েন্টি ক্রিকেটের ইতিহাস। এর আগে তিনি ইংল্যান্ডের বিরুদ্ধে সেঞ্চুরি করেছিলেন। আমার সূর্য কুমার যাদব এই সেঞ্চুরি দিয়ে দ্বিতীয় স্থানে থেকে রাহুলের সমান হয়ে গেলেন যেখানে রোহিতের চারটি সেঞ্চুরি রয়েছে এবং সূর্যের ও রাহুলের দুটি। শুধু তাই নয় এর পাশাপাশি নিউজিল্যান্ডের মাটিতে সেঞ্চুরি করার প্রথম ভারতীয় ব্যাটসম্যান হলেন উইলিয়ামসন। রেকর্ডের তালিকা আবার এখানেই শেষ নয়।

```

একই বছরে দুটি সেঞ্চুরি করা টি-টোয়েন্টি ফরম্যাটে, সেই রেকর্ডেও তিনি রোহিত শর্মাকে ধরে ফেললেন। ২০১৮ সালে রোহিত শর্মা দুটি সেঞ্চুরি করেছিলেন। তবে রোহিতের সেই রেকর্ড আর খুব বেশি সময় থাকবে বলে মনে হয় না তার কারণ সূর্য যে ফর্মে রয়েছে পাশাপাশি ভারতের এখনো প্রায় তিন মাসের ক্রিকেট বাকি রয়েছে তাই সেই রেকর্ডা আর খুব বেশি দিন টিকে থাকবে না।