“ওর দলে জায়গা হয় কি করে”মাইকেল ক্লার্কের বি’স্ফোরক মন্তব্যে তোলপাড় অস্ট্রেলিয়া ক্রিকেট!

এই নিয়ে কোন সন্দেহ নেই যে বিশ্বের অন্যতম শক্তিশালী দল অস্ট্রেলিয়া। আসন্ন বিশ্বকাপের জন্য সবার প্রথম দল ঘোষণা করেছে এই অস্ট্রেলিয়া। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে আসন্ন টি-টোয়েন্টি সিরিজের জন্য ক্যাঙ্গারু দলে নির্বাচিত হয়েছেন অস্ট্রেলিয়ার কিংবদন্তি খেলোয়াড় স্টিভ স্মিথ। শুধু তাই নয়, এই সিরিজে ওপেন করার সুযোগও পেতে পারেন স্মিথ। অস্ট্রেলিয়ার নির্বাচকদের চেয়ারম্যান জর্জ বেইলি জানিয়েছেন, এই সিরিজে ওপেন করবেন স্টিভ স্মিথ। যদিও এই সিদ্ধান্তে মোটেও খুশি নন প্রাক্তন অধিনায়ক মাইকেল ক্লার্ক।

প্রাক্তন অজি তারকা বলেছিলেন যে স্টিভ স্মিথ গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে তো একাদশেই জায়গা পাননি তাহলে এখন তাঁকে টি টোয়েন্টি দলে নেওয়া হচ্ছে কেন এবং এই দলের ওপেনার করা হচ্ছে কেন।অস্ট্রেলিয়া দলকে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে হবে এবং এর জন্য দল ঘোষণা করা হয়েছে। স্টিভ স্মিথ, মার্কাস স্টোইনিস, গ্লেন ম্যাক্সওয়েল এবং অ্যাডাম জাম্পার মতো খেলোয়াড়রা এই দলে জায়গা পেয়েছেন। অস্ট্রেলিয়ান নির্বাচকদের সামনে সবচেয়ে বড় প্রশ্ন ছিল কাকে অধিনায়ক করা হবে? শেষ পর্যন্ত অস্ট্রেলিয়া দলের টিম ম্যানেজমেন্ট ও নির্বাচকরা মিচেল মার্শের হাতে দায়িত্ব তুলে দেন।স্টিভ স্মিথকে নিয়ে নিজের প্রতিক্রিয়ায় মাইকেল ক্লার্ক জানিয়েছেন। ।এই সিরিজে ওপেনিংয়ের দায়িত্ব দেওয়া হয়েছে স্টিভ স্মিথকে এবং এ নিয়ে তীব্র প্রতিক্রিয়া জানিয়েছেন মাইকেল ক্লার্ক। স্কাই স্পোর্টস রেডিওর বিগ স্পোর্টস ব্রেকফাস্টে তিনি বলেন, ‘আমি স্টিভ স্মিথের নির্বাচনটা ঠিক বুঝতে পারছি না। গত বছর, স্মিথ টি-টোয়েন্টি বিশ্বকাপের অংশ ছিলেন কিন্তু একাদশে জায়গা করে নিতে পারেননি।সে খেলার সুযোগ পায়নি এবং আমাদের পারফরম্যান্স খুবই খারাপ ছিল। দল নির্বাচন গত ১৫ মাস ধরে বিভ্রান্তিকর। স্মিথ সেই বিশ্বকাপে মিস করেছিল এবং আমি যা দেখছিলাম তা বিশ্বাস করতে পারছিলাম না। কারোর কোনও দায়িত্ব নেই। নির্বাচকরা স্মিথকে নিয়ে কী ভাবছেন বুঝতে পারছি না।

```

আমি মনে করি না সে বিশ্বের কোনও টি-টোয়েন্টি লিগের অংশ হবে। তিনি আইপিএলেও সুযোগ পাচ্ছেন না, এখানে নির্বাচিত হননি। যদিও সে অবশ্যই খেলতে চায়।’অস্ট্রেলিয়া দল ৩১ অগস্ট থেকে ১৭ সেপ্টেম্বর পর্যন্ত দক্ষিণ আফ্রিকায় পাঁচটি একদিনের সিরিজ এবং তিনটি টি-টোয়েন্টি সিরিজ খেলবে। বিশ্বকাপে ভারতে আসার আগে প্রস্তুতি হিসাবে এই দুই দল যে এই সিরিজ খেলছে তা বলাই বাহুল্য। এই সময়ে ভারতসহ এশিয়ার ক্রিকেট খেলা দেশগুলি এশিয়া কাপে ব্যস্ত থাকবে।

সবমিলিয়ে প্রাক্তন অস্ট্রেলিয়ান বিশ্বকাপ জয়ী অধিনায়ক মাইকেল ক্লার্কের মন্তব্যে তোলপাড় হয়েছে বিশ্ব ক্রিকেট।

```