ঝামেলার পর এবার মুখ খুলে কোহলিকে নিশানা করে বি’স্ফোরক মন্তব্য করলেন নবীন-উল-হক!

ভারতীয় ক্রিকেটে শোরগোল ফেলে দিয়েছে লখনউ সুপার জায়ান্টস বনাম রয়্যাল চ্যালেঞ্জার্স ম্যাচ। বিরাট কোহলির সঙ্গে নবীন-উল-হকের কথা কাটাকাটির রেশ গড়ায় ম্যাচের পরেও। লখনউ সুপার জায়ান্টসের মেন্টর গৌতম গম্ভীরের সঙ্গে ঝামেলায় জড়িয়ে পড়েন প্রাক্তন ভারত অধিনায়ক বিরাট কোহলি।তবে এই ঘটনা একেবারেই নতুন কিছু নয়, ১০ বছর আগেও কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক থাকাকালীন গৌতম গম্ভীর ঝামেলায় জড়ান বিরাট কোহলির সঙ্গে।

এই দুই হেভিওয়েটের মধ্যে দূরত্ব মোটেই নতুন কিছু নয়। সোমবার একানা স্টেডিয়ামে যা ঘটন তা সবকিছুকে ছাড়িয়ে গেল। আর এই ঘটনার জেরে শাস্তিরও মুখে পড়তে হয়েছে বিরাট কোহলি ও গৌতম গম্ভীরকে। শুধু এই দুই ক্রিকেটারকেই নয়, একই সঙ্গে শাস্তির মুখে পড়তে হয়েছে নবীন-উল-হককেও।আইপিএলের আচরণবিধি লঙ্ঘনের জন্য লখনউ মেন্টর গৌতম গম্ভীরকে তাঁর ম্যাচ ফির ১০০ শতাংশ জরিমানা করা হয়েছে। আরসিবি ব্যাটসম্যান বিরাট কোহলিরও ১০০ শতাংশ ম্যাচ ফি কাটা যাবে। এছাড়া ম্যাচ ফির ৫০ শতাংশ জরিমানা দিতে হবে নবীন-উল-হককে।

ম্যাচের কয়েক ঘণ্টা পর এই ব্যবস্থা নেওয়া হয়েছে। প্রথমে নবীন এবং বিরাটের মধ্যে মারামারি এবং তারপর গম্ভীর এবং বিরাটের মধ্যে কথা কাটাকাটি হয়, যার পরেই বোর্ড এমন সিদ্ধান্ত নিয়েছে। আইপিএলে এমন ঘটনায় স্বাভাবিক ভাবেই বিতর্ক তৈরি হয়েছে। কারণ বিশ্বের সবচেয়ে জনপ্রিয় টুর্নামেন্টে বিরাট কোহলির মতো একজন হেভিওয়েটের মারামারি এবং ঝামেলায় জড়ানোকে মোটেই ভালো চোখে দেখছে না ক্রিকেট মহল। অনেকেই যেমন বিরাট কোহলির এমন আচরনে নিন্দা করেছে। ঠিক তেমনই প্রাক্তন ভারতীয় দলের ক্রিকেটার গৌতম গম্ভীরের ভূমিকা নিয়েও নিন্দা করেছেন অনেকে।এবার সেই ঘটনার রেশ কাটতে না কাটতেই সোশ্যাল মিডিয়ায় নাম না করে বিরাট কোহলিকে খোঁচা দিলেন নবীন-উল-হক।

ইনস্টাগ্রাম স্টোরিতে লখনউয়ের এই ক্রিকেটার লিখেছেন, ‘তোমার যা প্রাপ্য সেটা তুমি পাবেই।’ আফগান এই ক্রিকেটার নাম না করে বিরাটের উদ্দেশ্যে যে বার্তা দিয়েছেন, তা বলার অপেক্ষা রাখে না। তবে লখনউ বনাম আরসিবি ম্যাচের ঘটনার যে রেশ বেশ কিছুদিন থাকবে তা বলার অপেক্ষা রাখে না।

এর পাশাপাশি প্রাক্তন ক্রিকেটাররা বিরাট কোহলির তীব্র নিন্দা করেছেন এবং তার কাছ থেকে এরকম ঘটনা যে যুব ক্রিকেটারদের ওপর খারাপ মেসেজ দেবে এই বিষয়টা পরিষ্কার করেছেন।