পুরাণ,হোল্ডার বাদ,IPL-এ তাণ্ডব চালানো মারকুটে ব্যাটারকে নিয়ে ভারতের বিরুদ্ধে ODI দল ঘোষণা WI-এর

ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ (সিডব্লিউআই) সোমবার কেনসিংটন ওভালে বৃহস্পতিবার থেকে শুরু হতে চলা ঘরের মাঠে ভারতের বিরুদ্ধে তাদের আসন্ন তিন ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য স্কোয়াড ঘোষণা করেছে।নিয়মিত সদস্য নিকোলাস পুরান এবং জেসন হোল্ডারকে এই সিরিজে পাওয়া যাবে না। এবং উইকেট-রক্ষক ব্যাটসম্যান শাই হোপকে আবারও তিন ম্যাচের জন্য অধিনায়ক মনোনীত করা হয়েছে। তবে এই ম্যাচের সব থেকে গুরুত্বপূর্ণ হলো আইপিএলে রীতিমতো তান্ডব চালানো এক ব্যাটসম্যানকে রাখা হয়েছে ১৫ জনের স্কোয়াডে।

রাজস্থান রয়েলসের হয়ে আইপিএলে দুরন্ত ব্যাটিং করেছেন বেশ কয়েকটি ম্যাচে, হ্যাঁ ঠিকই ধরেছেন, ওয়ানডে সিরিজ এর জন্য তারকা ব্যাটসম্যান শিমরন হেটমায়েরকে ১৫ জনের স্কোয়াডে রেখেছে উইন্ডিজ। হেটমায়ের প্রায় এক বছর ওয়েস্ট ইন্ডিজ দলের হয়ে খেলতে পারেননি। তবে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে রাজস্থান রয়্যালসের জার্সিতে তিনি খেললেও, হতাশাজনক পারফরম্যান্স করেছিলেন। তিনি ১৩ ইনিংসে মোট মোট ২৯৯ রান সংগ্রহ করেছিলেন।বাঁ-হাতি এই ব্যাটসম্যান ক্যারিবিয়ান দলের হয়ে দুই বছরের মধ্যে একটিও ওডিআই খেলেননি। হেতমায়ের শেষ বার ২০২১ সালের জুলাইয়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৫০ ওভারের ম্যাচে অংশ নিয়েছিলেন।

```

আসন্ন ওডিআই সিরিজের পাশাপাশি পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য সাদা বলের খেলোয়াড়দের প্রস্তুতির জন্য কেনসিংটন ওভালে অনুষ্ঠিত চার দিনের ক্যাম্পের পরে ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে ওয়েস্ট ইন্ডিজ। সেই স্কোয়াডে বাঁ-হাতি ব্যাটসম্যান শিমরন হেতমায়ের এবং ফাস্ট বোলার ওশানে থমাসকেও রেখেছেন নির্বাচকেরা।এছাড়া ফাস্ট বোলার জেডেন সিলস এবং লেগ-স্পিনার ইয়ানিক ক্যারিয়ার অস্ত্রোপচারের পর রিহ্যাব করে ফিট হয়ে ফের দলে ফিরেছেন। এবং বাঁ-হাতি স্পিনার গুদাকেশ মতিও চোট সারিয়ে দলে ফিরে এসেছেন।কেনসিংটন ওভালে বৃহস্পতিবার ও শনিবার তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম দু’টি ম্যাচ অনুষ্ঠিত হবে। এর পর ১ আগস্ট ব্রায়ান লারা ক্রিকেট অ্যাকাডেমিতে তৃতীয় ও শেষ ওয়ানডে খেলার জন্য দুই দল ত্রিনিদাদে যাবে।

প্রধান নির্বাচক এবং ওয়েস্ট ইন্ডিজের গ্রেট ডেসমন্ড হেইনস বলেছেন যে, তিনি ভারতের বিরুদ্ধে ওডিআই সিরিজের জন্য অপেক্ষা করছেন এবং আত্মবিশ্বাসী যে হেতমায়ের ভালো পারফরম্যান্স করবেন। ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের তরফে প্রকাশিত একটি অফিসিয়াল বিবৃতিতে হেইনস বলেছেন, ‘আমরা ওশানে এবং শিমরনকে গ্রুপে স্বাগত জানাই। দু’জনেই আগেও আন্তর্জাতিক পর্যায়ে খেলেছে সাফল্যের সঙ্গেই। এবং আমরা বিশ্বাস করি যে, ওরা এই সেট-আপে ভালো ভাবে ফিট হবে। ওশানেপ পেস কাজে লাগবে। এবং নতুন বলে ও সম্ভাব্য উইকেট শিকারী। শিমরনের ব্যাটিং শৈলী অনেক কিছু দেবে আমাদের, বিশেষ করে ইনিংসের মাঝামাঝি পর্যায়ে এবং ও একজন সম্ভাব্য ফিনিশারও।’

```

ওয়েস্ট ইন্ডিজ স্কোয়াড: শাই হোপ (অধিনায়ক), রোভম্যান পাওয়েল (সহ-অধিনায়ক), অ্যালিক অ্যাথানেজ, ইয়ানিক ক্যারিয়া, কেসি কার্টি, ডমিনিক ড্রেকস, শিমরন হেতমায়ের, আলজারি জোসেফ, ব্র্যান্ডন কিং, কাইল মায়ার্স, গুদাকেশ মতি, জেডন সিলস, রোমারিও শেফার্ড, কেভিন সিনক্লেয়ার, ওশানে থমাস।