ওয়েস্ট ইন্ডিজ সিরিজ থেকে বাদ পড়তেই ক্ষুব্ধ হয়ে বড় সিদ্ধান্ত নিলেন চেতেশ্বর পুজারা!

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওভালে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে অত্যন্ত খারাপ পারফরম্যান্স করেছিলেন চেতেশ্বর পূজারা। দুই ইনিংসে ১৪ এবং ২৭ রান করে আউট হয়ে গিয়েছিলেন। শুধু বিশ্ব টেষ্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালই, নয় বরং একটা লম্বা সময় ধরে তার ব্যাট থেকে কোন ভাবেই রান আসছে না। তাঁর খারাপ পারফরম্যান্সের জেরে আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সফরে দুই টেস্টের সিরিজের দল থেকে তাঁকে বাদ দেওয়া হয়েছে। আর দল থেকে বাদ পড়ার পর বড় সিদ্ধান্ত নিয়েছেন চেতেশ্বর পুজারা।

চেতেশ্বর পূজারা দলীপ ট্রফিতে পশ্চিমাঞ্চলের হয়ে খেলবেন বলে ঠিক করে ফেলেছেন। এমনটাই দাবি করেছে টাইমস অফ ইন্ডিয়া।পূজারার পাশাপাশি সূর্যকুমার যাদবও, যিনি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের জন্য স্ট্যান্ডবাই ছিলেন, তিনিও দলীপ ট্রফির জন্য পশ্চিমাঞ্চলে হয়ে খেলবেন। তাঁরা যশস্বী জয়সওয়াল এবং রুতুরাজ গায়কোয়াড়ের পরিবর্তে খেলবেন বলে জানা গিয়েছে।পশ্চিমাঞ্চল দলীপ ট্রফিতে তাদের প্রথম ম্যাচটি ৫ জুলাই আলুরে খেলবে। তারা সরাসরি সেমিফাইনালে খেলবে। তাদের প্রতিপক্ষ হবে মধ্যাঞ্চল এবং পূর্বাঞ্চলের মধ্যে যে দল জিতবে, সেই দল।

```

ভারতের বার্ধক্যজনিত টেস্ট দলের পরিবর্তনের জন্য যখন সকলে সরব, ঠিক সেই সময়ে উইন্ডিজ সফরের জন্য দল নির্বাচন করা হয়। আর শুক্রবার ভারতের নির্বাচকেরা পূজারাকে বাদ দিয়েই ওয়েস্ট ইন্ডিজ সফরের জন্য টেস্ট দল নির্বাচন করেছে। একটি নির্ভরযোগ্য সূত্র টাইমস অফ ইন্ডিয়ারে বলেছে, ‘নির্বাচকেরা এবং কোচ (রাহুল দ্রাবিড়) মিলে যশস্বী জয়সওয়াল এবং রুতুরাজ গায়কোয়াড়ের মতো তরুণদের নিয়ে পরীক্ষা করতে চেয়েছেন। তাই এই সফরে পূজারাকে নেওয়া হয়নি। তবে ওঁর জন্য দরজা বন্ধ করাও হয়নি। যদি তিনি ঘরোয়া ক্রিকেটে রান করেন, তবে দলে ফিরতে পারবেন। এবং এটি ওঁকে জানানো হয়েছে।’

৩৫ বছরের তারকা ব্যাটার ১০২টি টেস্ট ম্যাচ খেলেছেন। ২০২২ মরশুমে তিনি কিন্তু কাউন্টিতে প্রচুর স্কোর করেছেন। কিন্তু ভারতের হয়ে খেলার সময় বড় রান করতে ব্যর্থ হয়েছেন। যাইহোক সূত্রের তরফে জানা গিয়েছে যে, সৌরাষ্ট্রের তারকা ব্যাটারের এখানেই ইতি নয়।

```

যদিও ভারতীয় দল থেকে চেতেশ্বর পুজারা বাদ যাওয়া খুব একটা অবাক কিছু নয় তার কারণ অনেকটা সময় ধরে তার উপরে ভারতীয় দল নির্ভর করেছে ভরসা করেছে কিন্তু তার সত্বেও ভালো রেজাল্ট দিতে পারেনি পুজারা ।