KKR ছেড়ে দিতেই ভোলবদল,রাহানের দানবীয় ছক্কা গিয়ে পড়ল চিন্নাস্বামীর ছাদে:ভিডিয়ো

হতে পারে চলতি মরশুমে নীতিশ রানা, রিঙ্কু সিংরা ব্যাট হাতে নির্ভরতা দিচ্ছেন কলকাতা নাইট রাইডার্সকে। তবে এটা স্পষ্ট যে, কেকেআরের স্কোয়াডে অভিজ্ঞ ভারতীয় ব্যাটসম্যানের অভাব রয়েছে। গত মরশুমে অজিঙ্কা রাহানেকে সস্তায় দলে পেয়ে যায় কেকেআর। তবে পরপর কয়েকটা ম্যাচে ব্যর্থ হতেই রাহানের উপর আস্থা হারায় নাইট টিম ম্যানেজমেন্ট। ফলে রাহানে শুধু কলকাতার প্রথম একাদশ থেকেই নয়, বরং পরে কেকেআরের স্কোয়াড থেকেই বাদ পড়েন।

তবে রত্ন চিনতে ভুল করেনি জোহুরি ধোনির চোখ। কলকাতা তাদের স্কোয়াড থেকে রাহানেকে ছেড়ে দেওয়ার পরেই চেন্নাই নিলাম থেকে দলে নেয় অজিঙ্কাকে। তার ফলও মিলছে হাতেনাতে।আইপিএল ২০২৩-এ রাহানে যে রকম ধ্বংসাত্মক ব্যাটিং করছেন, তাতে তাঁকে ছেড়ে দেওয়ার জন্য হাত কামড়াতে পারে কলকাতা। প্রথমে ওয়াংখেড়েতে মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে ৭টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ২৭ বলে ৬১ রানের ধ্বংসাত্মক ইনিংস খেলেন অজিঙ্কা। পরে চিপকে রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে করেন ১৯ বলে ৩১ রান। তিনি ২টি চার ও ১টি ছক্কা মারেন।

```

এবার চিন্নাস্বামীতে আরসিবির বিরুদ্ধে ২০ বলে ৩৭ রানের ঝোড়ো ইনিংস খেলে সাজঘরে ফেরেন রাহানে। তিনি ৩টি চার ও ২টি ছক্কা মারেন। উল্লেখযোগ্য় বিষয় হল, ৪.৩ ওভারে বিজয়কুমারের বলে হুক করে একটি বিশাল ছক্কা হাঁকান রাহানে। ছক্কায় বল গিয়ে লাগে চিন্নাস্বামী স্টেডিয়ামের ছাদে। রাহানের এমন ছক্কা দেখে কমেন্ট্রি বক্সে থাকা সুনীল গাভাসকরও হতবাক হয়ে যান। দেখুন ভিডিও :

https://twitter.com/BilluPinkiSabu/status/1647970366432636928

রাহানে একাই নয়, ম্যাচে শিবম দুবেও একাধিক বিশাল ছক্কা মারেন, যার একটিতে বল গিয়ে লাগে স্টেডিয়ামের ছাদে। ১০.৪ ওভারে ম্যাক্সওয়েলের বলে সেই দানবীয় ছক্কা ছক্কা হাঁকান দুবে। শিবম ২টি চার ও ৫টি ছক্কার সাহায্যে মাত্র ২৫ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন। শেষমেশ ২৭ বলে ৫২ রান করে মাঠ ছাড়েন তিনি।চিন্নাস্বামীতে টস হেরে শুরুতে ব্যাট করতে নামে চেন্নাই সুপার কিংস।

```

তারা নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটের বিনিময়ে ২২৬ রানের বিশাল ইনিংস গড়ে তোলে। ডেভন কনওয়ে দলের হয়ে সব থেকে বেশি ৮৩ রান করেন। ৪৫ বলের ইনিংসে তিনি ৬টি চার ৬টি ছক্কা মারেন। এছাড়া আম্বাতি রায়াড়ু ১৪, মইন আলি ১৯, রবীন্দ্র জাদেজা ১০ ও মহেন্দ্র সিং ধোনি ১ রানের যোগদান রাখেন।