আমি প্রথম ওভারেই বুঝে গেছিলাম,খুব শক্ত পিচ: লজ্জাজনক রেকর্ড গড়া নিয়ে গর্বিত রাহুল!

২০২৩ আইপিএলে ১৯ এপ্রিল রাজস্থান রয়্যালস এবং লখনউ সুপার জায়ান্টসের মধ্যে আরও একটি উত্তেজনাপূর্ণ ম্যাচ হয়ে গেল। টস জিতে রাজস্থানের অধিনায়ক সঞ্জু স্যামসন লখনউ সুপার জায়ান্টসকে প্রথমে ব্যাট করতে পাঠান। দলের শুরুটা ভালো করেছিল লখনউ। কাইল মায়ের্সের হাফ সেঞ্চুরি করেন। ৪২ বলে ৫১ করেন তিনি। তবে বাকিরা আহামরি কিছু করতে পারেননি। বাকি কেএল রাহুল ৩৯ (৩২ বল), মার্কাস স্টোইনিস ২১ (১৬ বল), নিকোলা পুরাণ ২৯ (২০ বল) ছাড়া তো কেউ দুই অঙ্কের ঘরেই পৌঁছাননি। তবে রাজস্থানের দুর্বল ফিল্ডিংয়ের সুবাদে লখনউ দেড়শোর গণ্ডি টপকে যায়। ৭ উইকেটে ১৫৪ করে লখনউ সুপার জায়ান্টস।

লক্ষ্য তাড়া করতে নেমে রাজস্থানের দুই ওপেনারই দৃঢ় সূচনা করেন এবং অর্ধশতরানের পার্টনারশিপ করেন। কিন্তু এর পর থেকে নিয়মিত ব্য়বধানে উইকেট পড়তে শুরু করে। এবং শেষ পর্যন্ত ব্যাটসম্যানরা লড়াই করেও দলকে ম্যাচ জেতাতে পারেননি। যশস্বী জয়সওয়াল ৪৪ (৩৫ বল), জস বাটলার ৪০ (৪১ বল), দেবদূত পাডিক্কাল ২৬ (২১ বল), রিয়ান পরাগ অপরাজিত ১৫ (১২) এই চার জনই শুধুমাত্র দুই অঙ্কের গণ্ডি টপকেছিল। তবে তারা ৬ উইকেটে ১৪৪ রানই করতে পারে। এই দুর্দান্ত জয়ের পর কেএল রাহুল উচ্ছ্বসিত ছিলেন।

```

রাজস্থানকে ১০ রানে হারিয়ে লখনউ অধিনায়ক বলেন, ‘১০ ওভার পরে আমি আর কাইল বুঝতে পারি যে, এখানে ১৬০-ও ভালো স্কোর। ওদের (রাজস্থানের) কিছু ভালো বোলার আছে। যারা কন্ডিশনকে কাজে লাগিয়েছে। আমরা ১০ রান মতো কম করেছি। তবে বোলাররা সেই জায়গাটা পূরণ করে দিয়েছে।’

তিনি আরও বলেছেন, ‘শিশির না থাকায়, এটি দুই দলের জন্যই সমান পরিস্থিতি ছিল। আমরা ম্যাচের আগে ভেবেছিলাম, ১৮০ এখানে ভালো স্কোর হবে। কিন্তু বোল্টের প্রথম ওভার দেখে আমরা বুঝে গিয়েছিলাম, এটি ১৮০ রানের উইকেট নয়। বল কিছুটা নীচু হয়ে আসছিল। তাই আমরা নিজেদেরকে পাওয়ারপ্লে-তে সময় দিয়েছিলাম। হয়তো আমরা আর একটু ভালো খেললে ১৭০ রানও করতে পারতাম।’তবে ম্যাচ জিতলেও ব্যাটিং নিয়ে খুব বেশি সন্তুষ্ট নন রাহুল। তিনি এই জয়ের জন্য বোলারদের কৃতিত্ব দিয়েছেন।

```

রাহুল বলেছেন, ‘আজ আমরা ভালো ব্যাটিং করিনি। যদি আমরা করতাম, আমরা ১৭০-এর কাছাকাছি পৌঁছে যেতাম। আমার মতে, ইমপ্যাক্ট প্লেয়ার (অমিত মিশ্র) যে রান আউট করেছিল এবং পরপর ওদের দুই উইকেট পড়াটা আমাদের সুযোগ তৈরি করে দেয়। রাজস্থান একটি শক্তিশালী দল এবং তাদের পরাজিত করার জন্য প্রতিটি পরিকল্পনা সঠিকভাবে কার্যকর করতে হবে।’