দুর্দান্ত নজির:চাওলাকে টপকে IPL ইতিহাসের সবথেকে বড়ো রেকর্ড বুকে রবি অশ্বিন!

বুধবার জয়পুরে লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে ৪ ওভার বল করে ২৩ রানের বিনিময়ে ২টি উইকেট দখল করেন রবিচন্দ্রন অশ্বিন। সেই সুবাদে তিনি আইপিএলের ইতিহাসে সব থেকে বেশি উইকেট নেওয়া বোলারদের তালিকায় পাঁচ নম্বরে উঠে আসেন। আইপিএলে অশ্বিনের উইকেট সংখ্যা দাঁড়ায় সাকুল্যে ১৬৫টি। তিনি পিছনে ফেলে দেন পীযূষ চাওলাকে। পীযূষ ইন্ডিয়ান প্রিমিয়র লিগে সাকুল্যে ১৬৪টি উইকেট নিয়েছেন।

অশ্বিন আইপিএলের ১৯০টি ম্যাচের ১৮৭টি ইনিংসে বল করেছেন। আইপিএলের ইতিহাসে সব থেকে বেশি উইকেট নেওয়ার রেকর্ড রয়েছে ডোয়েন ব্র্যাভোর ঝুলিতে। তিনি ১৬১ ম্যাচের ১৫৮টি ইনিংসে বল করে সাকুল্যে ১৮৩টি উইকেট দখল করেছেন।

আইপিএলের ইতিহাসে সব থেকে বেশি উইকেট নেওয়া বোলারদের তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন যুজবেন্দ্র চাহাল। তিনি ১৩৭টি ম্যাচের ১৩৬টি ইনিংসে বল করে সাকুল্যে ১৭৭টি উইকেট নিয়েছেন। সুতরাং, ব্র্যাভোকে টপকে চাহালের সিংহাসনে বসা কেবল সময়ের অপেক্ষা বলে মনে হচ্ছে।

ইন্ডিয়ান প্রিমিয়র লিগের ইতিহাসে সব থেকে বেশি উইকেট নেওয়া বোলারদের তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন লসিথ মালিঙ্গা। তিনি ১২২টি ম্যাচের ১২২টি ইনিংসে বল করে সাকুল্যে ১৭০টি উইকেট নিয়েছেন। চলতি মরশুমেই মালিঙ্গাকে টপকে গিয়েছেন যুজবেন্দ্র চাহাল।

আইপিএলে সব থেকে বেশি উইকেট নেওয়া বোলারদের তালিকায় ৪ নম্বরে রয়েছেন অমিত মিশ্র। তিনি ১৫৬টি ম্যাচের ১৫৬টি ইনিংসে বল করে সাকুল্যে ১৬৯টি উইকেট দখল করেছেন।