ভারতীয় দলে ঢুকলেন রিঙ্কু সিং,এশিয়ান গেমসের দল ঘোষণা BCCI-এর,রয়েছে বাংলার ২ তারকা!

প্রতীক্ষার অবসান রিঙ্কু সিংয়ের। ঘরোয়া ক্রিকেট তথা আইপিএলে ধারাবাহিকভাবে ভালো খেলার পুরস্কার পেলেন নাইট তারকা। এশিয়ান গেমসের জন্য ঘোষিত ভারতীয় ক্রিকেট দলে জায়গা পেলেন রিঙ্কু।রিঙ্কু ছাড়াও প্রথমবারের জন্য ভারতীয় স্কোয়াডে ডাক পান প্রভসিমরন সিং। ১৫ জনের মূল স্কোয়াডে উইকেটকিপার হিসেবে জায়গা পেয়েছেন তিনি। দ্বিতীয় উইকেটকিপার হিসেবে জায়গা করে নিয়েছেন জিতেশ শর্মা। সুতরাং, পঞ্জাব কিংসের দুই উইকেটকিপার-ব্যাটারই এশিয়ান গেমসের স্কোয়াডে মাথা গলিয়ে দিয়েছেন।নেতৃত্বের দায়ভার উঠেছে রুতুরাজ গায়কোয়াড়ের হাতে।

এমনিতেই বিশ্বকাপের ঠিক আগে এশিয়ান গেমস আয়োজিত হবে বলে দ্বিতীয় সারির দল গড়ে নিতে হয়েছে বিসিসিআইকে। তবে আপাতত জাতীয় দলের কক্ষপথ থেকে বাইরে থাকা কোনও সিনিয়র ভারতীয় তারকা সুযোগ পাননি এশিয়ান গেমসের স্কোয়াডে।শিখর ধাওয়ানকে বিসিসিআই এশিয়ান গেমসের ক্যাপ্টেন করতে পারে বলে শোনা যাচ্ছিল। তবে স্কোয়াডে জায়গাই হয়নি গব্বরের। মূলত আইপিএলের তারকাদের নিয়ে জাতীয় নির্বাচকরা গড়ে নিয়েছেন এশিয়ান গেমসের দল। বাংলার দুই তারকা শাহবাজ আহমেদ ও মুকেশ কুমার জায়গা পেয়েছেন দলে।

```

রয়েছেন যশস্বী জসওয়ালও। সুতরাং, এটা বলে দেওয়া যায় যে, এবারের মতো বিশ্বকাপের দলে সুযোগ হচ্ছে না যশস্বীর।রাহুল ত্রিপাঠীর এশিয়ান গেমসের দলে জায়গা করে নেওয়া প্রত্যাশিতই ছিল। ওয়েস্ট ইন্ডিজ সফরের জন্য ভারতীয় স্কোয়াডে ঢোকা তিলক বর্মা এশিয়ান গেমসের স্কোয়াডেও জায়গা ধরে রেখেছেন। ইতিমধ্যেই ভারতীয় দলের হয়ে আত্মপ্রকাশ করা রবি বিষ্ণোই, ওয়াশিংটন সুন্দর, আবেশ খান, আর্শদীপ সিং, শিবম মাভি ও শিবম দুবেকে এশিয়ান গেমসে ফের জাতীয় দলের জার্সিতে মাঠে নামতে দেখা যাবে।কেকেআরের বেঙ্কটেশ আইয়ারকে স্ট্যান্ড-বাই ক্রিকেটারদের তালিকায় রেখেছেন জাতীয় নির্বাচকরা।

এশিয়ান গেমসের জন্য ভারতের স্কোয়াড: রুতুরাজ গায়কোয়াড় (ক্যাপ্টেন), যশস্বী জসওয়াল, রাহুল ত্রিপাঠী, তিলক বর্মা, রিঙ্কু সিং, জিতেশ শর্মা (উইকেটকিপার), ওয়াশিংটন সুন্দর, শাহবাজ আহমেদ, রবি বিষ্ণোই, আবেশ খান, আর্শদীপ সিং, মুকেশ কুমার, শিবম মাভি, শিবম দুবে, প্রভসিমরন সিং (উইকেটকিপার)।স্ট্যান্ড-বাই: যশ ঠাকুর, সাই কিশোর, বেঙ্কটেশ আইয়ার, দীপক হুডা ও সাই সুদর্শন।

```

এবছর চিনের হ্যাংঝৌয়ে বসবে এশিয়ান গেমসের আসর। ১৯ সেপ্টেম্বর থেকে ৮ অক্টোবর পর্যন্ত চলবে বহুজাতিক এই প্রতিযোগিতা। টি-২০ ফর্ম্যাটে ছেলেদের ক্রিকেট ইভেন্ট অনুষ্ঠিত হবে ২৮ সেপ্টেম্বর থেকে ৮ অক্টোবর পর্যন্ত। এছাড়া স্ট্যান্ড-বাই হিসেবে রয়েছেন যশ ঠাকুর, সাই কিশোর, দীপক হুডা ও সাই সুদর্শন। হুডার মূল স্কোয়াডে জায়গা না পাওয়া অবাক করছে বিশেষজ্ঞদের।