SRH-এর বিরুদ্ধে ২৮ রান করেই ঐতিহাসিক রেকর্ড রোহিতের,IPL এর ইতিহাসে অবিশ্বাস্য নজির!

মঙ্গলবার সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে ওপেন করতে নেমে রোহিত শর্মা আহামরি না খেললেও, তাঁর ১৮ বলে ২৮ রানের ইনিংসের হাত ধরেই নজির গড়ে ফেলেন। সেই সঙ্গে বিরাট কোহলি এবং শিখর ধাওয়ানদের এলিট তালিকায় ঢুকে পড়লেন হিটম্যান। বিশ্বের সবচেয়ে ধনী টি-টোয়েন্টি লিগে চতুর্থ ব্যাটসম্যান হিসেবে মুম্বই ইন্ডিয়ান্সের অধিনায়ক ঐতিহাসিক মাইলস্টোন ছুঁয়ে ফেললেন।

এই ২৮ রানের হাত ধরেই রোহিত আইপিএলে ছয় হাজার রান পূরণ করে ফেললেন।বিশ্বের সবচেয়ে ধনী টি-টোয়েন্টি লিগে চতুর্থ ব্যাটসম্যান হিসেবে মুম্বই ইন্ডিয়ান্সের অধিনায়ক এই ছয় হাজার রান পূরণ করেন। আইপিএলের ইতিহাসে অন্যতম সফল খেলোয়াড় এবং অধিনায়ক রোহিত শর্মার আগে অবশ্য এই তালিকায় রয়েছেন আরও তিন জন। এই তিন জনের মধ্যে দু’জনই আবার ভারতীয়। বিরাট কোহলি (৬৮৪৪ রান), শিখর ধাওয়ান (৬৪৭৭) এবং ডেভিড ওয়ার্নারের (৬১০৯) পর আইপিএলের ইতিহাসে ছয় হাজার রান পূরণ করা চতুর্থ প্লেয়ার হলেন রোহিত। মুম্বই অধিনায়ক রোহিত শর্মা তাঁর ২৩২তম ম্যাচে ছয় হাজার রানের মাইলস্টোন স্পর্শ করেন।

```

মুম্বই ইনিংসের দ্বিতীয় ওভারে স্পিনার ওয়াশিংটন সুন্দরকে প্রথম দুই বলে পরপর চার হাঁকিয়ে নিজের ছয় হাজার রান পূরণ করেন রোহিত। তৃতীয় বলেও চার মারেন তিনি। সেই সঙ্গে চার মারারও হ্যাটট্রিক করে ফেলেন তিনি।যদিও রোহিত হায়দরাবাদের বিরুদ্ধে তার শুরুটা ভালো করলেও, বড় তাড়াতাড়ি আউট হয়ে যান। দলের রান ৫০ পার করার আগে তিনি আউট হয়ে যান। পঞ্চম ওভারে চতুর্থ বলে পেসার টি নটরাজনের বলে আউট হয়ে সাজঘরে ফেরেন রোহিত। রোহিতের ২৮ রানের ইনিংসে রয়েছে ছ’টি চার।

রোহিত আউট হওয়ার পর ইশান কিষাণ এবং ক্যামেরন গ্রিন কিছুটা হাল ধরেছিলেন। তবে ১২ তম ওভারে দুই উইকেট পড়ে। ইশান কিষাণ এবং ইশানের পরিবর্তে নামা সূর্যকুমার যাদব আউট হয়ে যান। ১২তম ওভারের প্রথম বলেই মার্কো জানসেন ইশানকে সাজঘরে ফেরান। ইশান অবশ্য পুরো ১১ ওভার খেলেও খুব বেশি রান করেননি। তিনি ৩১ বলে ৩৮ রান করেন। এর পর সূর্য এসে চতুর্থ বলে একটি ছক্কা হাঁকান। তাঁর থেকে বড় ইনিংস আশা করেছিল মুম্বই। কিন্তু এই একই ওভারে তিনিও ৩ বলে ৭ রান করে সাজঘরে ফেরেন।

```

তিলক বর্মা নেমে ১৭ বলে ৩৭ করে কিছুটা রানের গতি বাড়ান। আর ক্যামেরন গ্রিন শক্ত হাতে দলের হাল ধরেছিলেন। তিনি ৪০ বলে অপরাজিত ৬৪ রান করে মুম্বই ইন্ডিয়ান্সের ইনিংস ভালো জায়গায় নিয়ে যান। শেষ পর্যন্ত গ্রিনের সঙ্গে উইকেটে টিকে ছিলেন টিম ডেভিড। তবে শেষ বলে তিনি রানআউট হন। তাঁর সংগ্রহ ১১ বলে ১৬ রান। মুম্বই ৫ উইকেট হারিয়ে করে ১৯২ রান।