WTC ফাইনালে ভারতকে হারাতে শক্তিশালী দল ঘোষণা অস্ট্রেলিয়ার,ফিরলেন ৪ দুর্ধর্ষ প্লেয়ার!

ভারতের বিরুদ্ধে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের জন্য ১৭ জন খেলোয়াড়কে বেছে নিল টিম অস্ট্রেলিয়া। প্রায় চার বছর পর দলে ফিরলেন ভয়ঙ্কর এই অজি অলরাউন্ডার। আগামী ৭ জুন ইংল্যান্ডের ওভাল মাঠে ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের শিরোপা নির্ধারণী ম্যাচটি অনুষ্ঠিত হবে। ফাইনালের জন্য ১৭ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে অস্ট্রেলিয়া। বুধবার সকালে নিজেদের দল ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। দলের অধিনায়কত্ব করবেন ফাস্ট বোলার প্যাট কামিন্স। বেশ কিছু পুরনো ক্রিকেটার অস্ট্রেলিয়া দলে প্রত্যাবর্তন করছে।

একইসঙ্গে চার বছর পর টেস্ট দলে ফিরেছেন অলরাউন্ডার মিচেল মার্শ। তিনি ২০১৯ সালে শেষ টেস্ট খেলেছিলেন। সম্প্রতি, ভারতীয় সফরে, ওডিআই সিরিজে দুরন্ত ব্যাটিং করেছেন মার্শ। ফাইনালের জন্য ঘোষিত দলটি ইংল্যান্ডের বিরুদ্ধে অ্যাশেজ সিরিজের প্রথম দুটি ম্যাচেও খেলবে। অ্যাশেজের শেষ তিন টেস্টের জন্য দল ঘোষণা করা হবে পরে। হোসে ইংলিশ ও মার্কাস হ্যারিসও ফিরেছেন ক্রিকেট অস্ট্রেলিয়া ঘোষিত দলে। ওপেনার ব্যাকআপ হিসেবে বেছে নেওয়া হয়েছে হ্যারিসকে।

```

ভারতীয় সফরে টেস্ট সিরিজে ভালো পারফর্ম করতে পারেননি সিনিয়র ব্যাটসম্যান ডেভিড ওয়ার্নার। এর পরও দলে জায়গা করে নিতে সফল হয়েছেন তিনি। ফাস্ট বোলারদের কথা বললে, প্যাট কামিন্স ছাড়াও বাঁহাতি ফাস্ট বোলার মিচেল স্টার্ক, হোশে হ্যাজেলউড এবং স্কট বোল্যান্ডকে দলে রাখা হয়েছে। একই সঙ্গে ফাস্ট বোলিং অলরাউন্ডার হিসেবে সুযোগ দেওয়া হয়েছে ক্যামেরন গ্রিন ও মিচেল মার্শকে।

১৭ সদস্যের ক্যাঙ্গারু দলে জায়গা পেয়েছেন স্পিনার নাথান লিয়ন ও টড মার্ফি। অ্যালেক্স ক্যারি ও ক্যামেরন গ্রিন ছাড়াও প্রথমবারের মতো অ্যাশেজ সিরিজ খেলতে প্রস্তুত বোল্যান্ড। উইকেটরক্ষক ব্যাটসম্যান জোস ইংলিশ দলে অন্তর্ভুক্ত একমাত্র আনক্যাপড খেলোয়াড়। এখনও পর্যন্ত একটি টেস্টও খেলেননি তিনি। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের পর, ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টটি ১৬ জুন থেকে এজবাস্টনে এবং দ্বিতীয় টেস্টটি ২৮ জুন থেকে লর্ডসে খেলা হবে।

```

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের জন্য ১৭ জনের অস্ট্রেলিয়া দল-প্যাট কামিন্স (অধিনায়ক), স্কট বোল্যান্ড, অ্যালেক্স কেরি, ক্যামেরন গ্রিন, মার্ক হ্যারিস, জোশ হ্যাজলউড, ট্রেভিস হেড, জোশ ইংলিস, উসমান খোয়াজা, মার্নাস ল্যাবুশান, নাথান লিয়ন, মিচেল মার্শ, টড মার্ফি, ম্যাথিউ রেনশ, স্টিভ স্মিথ (সহ- অধিনায়ক), মিচেল স্টার্ক এবং ডেভিড ওয়ার্নার।