বিগ আপডেট :রোহিত শর্মাকে অধিনায়কত্ব থেকে সরানো নিয়ে চাঞ্চল্যকর মন্তব্য করলেন সূর্য কুমার!

সার্জিক্যাল স্ট্রাইক করে নেতৃত্ব থেকে সরিয়ে দিল রোহিত শর্মাকে। নিলামের আগেই অধিনায়কের হলো বদল। আইপিএলের অন্যতম বড় ফ্রাঞ্চাইজি মুম্বই ইন্ডিয়ান্সের হলো অধিনায়ক পরিবর্তন। ৫ বারের আইপিএল বিজেতা রোহিত শর্মাকে (Rohit Sharma) ক্যাপ্টেন্সি পদ থেকে সরিয়ে দিল মুম্বই দল। আসন্ন সিজিনে রোহিত শর্মার জায়গায় অধিনায়কত্ব করবেন হার্দিক পান্ডিয়া (Hardik Pandya)। গতকাল সমাজ মাধ্যমে এই ঘোষণা দেয় মুম্বই। রোহিত শর্মা গত ১০ বছর ধরে দলের নেতৃত্ব দিচ্ছিলেন। মুম্বই ইন্ডিয়ান্সের বিবৃতিতে বলা হয়েছে, অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া মুম্বই ইন্ডিয়ান্সের অধিনায়ক হিসেবে দায়িত্ব নিতে প্রস্তুত। আর তারপরেই মুখ খুলেছেন সূর্য কুমার যাদব।

পাশাপশি, মুম্বই ইন্ডিয়ান্সের গ্লোবাল হেড অফ পারফরম্যান্স মাহেলা জয়াবর্ধনে (Mahela Jayavardhaane) শুক্রবার রোহিতকে সরিয়ে দেওয়ার কথা জানিয়েছেন। মন্তব্য করে তিনি বলেন, “মুম্বইয়ে এমন হয়েই থাকে, এখানে ব্যাটন এক সেরার থেকে আর এক সেরাকে দেওয়া হয়। সচিন থেকে হরভজন, পন্টিং এবং তারপর রোহিত। এবার সময় হয়ে গেছে পরবর্তী প্রজন্মের। মুম্বই দলের একটি মতাদর্শ রয়েছে। সেটাই একের পর এক অধিনায়ক বহন করে নিয়ে যায়। এ বার সময় হয়েছে হার্দিকের।” সূর্য কুমার যাদব তার সোশ্যাল মিডিয়ার মাধ্যমে রোহিত শর্মাকে যে সরানো হয়েছে এবং তিনি যে কষ্ট পেয়েছেন সেটা প্রকাশ করতে কিছু পিছু পা হন নি।

```

সূর্য কুমার যাদব সোশ্যাল মিডিয়ার মাধ্যমে লিখেছেন তিনি ভীষণভাবে মর্মাহত। এই সিদ্ধান্তে তিনি ভীষণভাবে কষ্ট পেয়েছেন। যদিও এ বিষয়ে তারও খুব বেশি কিছু করার নেই কারণ তিনি সামান্য একজন প্লেয়ার, টিমে কি হবে না হবে সেই নিয়ে সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতা তার নেই। ১০ বছর আগে মুম্বই ইন্ডিয়ান্সের অধিনায়ক হয়েছিলেন রোহিত শর্মা (Rohit Sharma)। রোহিতের হাতে দায়িত্ব দিতেই পাল্টে যায় মুম্বই ইন্ডিয়ান্সের ভাগ্য। ২০১২ সাল পর্যন্ত যে দলটা একবারও চ্যাম্পিয়ন হতে পারেনি, সেই দলকেই এক দশকের মধ্যে ৫ বার ট্রফি এনে দেন হিটম্যান। ২০২০ সালে শেষ ট্রফি পেয়েছিল মুম্বই ইন্ডিয়ান্স। সমাপ্ত হলো রোহিতের আইপিএলে ক্যাপ্টেন্সি যাত্রা। অন্যদিকে,মুম্বই ইন্ডিয়ান্সে ফিরে আসলেন হার্দিক পান্ডিয়া (Hardik Pandya)। যখন রিটেন লিস্টের তালিকা প্রকাশিত হয়েছিল তখন গুজরাট দলেই ঠাঁই হয়েছিল হার্দিক পান্ডিয়ার।

এমনকি মুম্বাই দল থেকে হার্দিক পান্ডিয়ার বিষয়ে কোনো তথ্য প্রকাশ্যে আসেনি , তবে রিটেনশন তালিকা জমা দেওয়ার ২ ঘন্টার মধ্যেই হার্দিক পান্ডিয়াকে মুম্বই দলে ট্রেড করে নেয় মুম্বাই ইন্ডিয়ান্স (MI)।২০১৫ সালে একজন আনক্যাপড প্লেয়ার হিসাবে ১০ লক্ষ টাকায় মুম্বই তাকে দলে শামিল করে। পাশাপাশি হার্দিক ২০১৫, ২০১৭, ২০১৯ এবং ২০২০ সালে মুম্বাইয়ের শিরোপা জয়ী সিজনের অংশ ছিলেন। যদিও অধিনায়ক থেকে রোহিত শর্মাকে সরানো হলেও যোগ্য সম্মান দিতে ভোলেনি মুম্বই ইন্ডিয়ান্স।

```

সোশ্যাল মিডিয়ায় ভিডিও শেয়ার করে মুম্বই ইন্ডিয়ান্সের তরফ থেকে সোশ্যাল মিডিয়ায় লেখা হয়েছে, “২০১৩ সালে আপনি মুম্বই ইন্ডিয়ান্সের দায়িত্ব গ্রহণ করেন। আপনি আমাদের বিশ্বাস করতে শিখিয়েছেন। জয়-পরাজয়ে আমাদের হাসতে শিখিয়েছেন। ১০ বছরে ৬টি ট্রফি দিয়েছেন। আমাদের সবসময়ের অধিনায়ক। আপনার কিতৃত্ব চিরকাল স্মরণীয় হয়ে থাকবে। ধন্যবাদ, অধিনায়ক।”

যদিও অনেকে আবার বলছেন, টি-টোয়েন্টি বিশ্বকাপে রোহিত শর্মাকে অধিনায়ক করা হবে না আর সেটার শুরুটা এখান থেকেই হয়ে গেল।