মারলো কভারে,ছয় হলো থার্ড-ম্যানে,সূর্যের অবিশ্বাস্য শট কীভাবে?ড্রেসিংরুমে বোঝালেন সচিন- ভিডিয়ো

মারলেন কভার ড্রাইভ, অথচ থার্ডম্যানের উপর দিয়ে উড়ে গিয়ে গ্যালারিতে পড়ল বলটা। ব্যাটের কাণায় লেগে বলটা উড়ে গেলে সম্ভবত এত অবাক হওয়ার মতো কিছু হত না। কিন্তু মহম্মদ শামির বলে একেবারে নিখুঁত পরিকল্পনা করে শটটা খেলেন সূর্যকুমার যাদব। একেবারে ব্যাটের মাঝে সেই বলটা লাগে। যে শট দেখে হতবাক হয়ে গিয়েছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। কীভাবে একজন পরিকল্পনা করে ওই শটটা মারতে পারেন, সেটাই ভেবে উঠতে পারছেন না তাঁরা।

এমনকী কভার ড্রাইভের ‘ভগবান’ সচিন তেন্ডুলকরও ওই শটের ব্যাখ্যা করতে গিয়ে যেন ফাঁপরে পড়ে গিয়েছেন। যে ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে।শুক্রবার গুজরাট টাইটানসের বিরুদ্ধে ১৮.২ ওভারে শামির বলে সেই অবিশ্বাস্য শট মারেন সূর্য। ফুল বল করেন শামি। অফস্টাম্পের দিকে বলটা ঢুকছিল। হাত খোলার জন্য লেগসাইডে সরে যান সূর্য। প্রাথমিকভাবে অফ-ড্রাইভ খেলবেন বলে মনে হয়েছিল। শেষপর্যন্ত কভার ড্রাইভ মারেন। যে বলটা থার্ডম্যানের উপর দিয়ে ওয়াংখেড়ের গ্যালারিতে গিয়ে পড়ে।

```

৬১ মিটার দূরত্ব অতিক্রম করে সূর্যের সেই ছক্কা। যে সূর্য ৪৯ বলে ১০০ রানে অপরাজিত থাকেন।সূর্যের সেই শটে হতবাক হয়ে যান ক্রিকেট বিশেষজ্ঞরা। ওই শটের সময় ধারাভাষ্যের দায়িত্বে ছিলেন ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন কোচ রবি শাস্ত্রী। সূর্যের ব্যাট থেকে শটটা আসতেই শাস্ত্রী বলে ওঠেন, ‘উফফফ!! এটা উদ্দেশ্যপ্রণোদিতভাবে মেরেছে। এটা উদ্দেশ্যপ্রণোদিত। এই বলটা ব্যাটের কাণায় লেগে উড়ে যায়নি। এটা পুরোপুরি উদ্দেশ্যপ্রণোদিত।’ দেখুন ভিডিও :

একইসুরে শাস্ত্রীর সহ-ধারাভাষ্যকার কেভিন পিটারসেন বলেন, ‘এটা কোনওভাবেই উদ্দেশ্যপ্রণোদিত হতে পারে না (অবিশ্বাসের ভঙ্গিমায়)। এরকম কর না সূর্য। ও ওটাই করেছে। অবিশ্বাস্য।’ তারইমধ্যে ক্যামেরায় সচিনের প্রতিক্রিয়া ধরা পড়ে। যিনি নিজের ক্রিকেট কেরিয়ারে অসংখ্যবার সেই কভার ড্রাইভ মেরেছিলেন। কিন্তু সচিনও সম্ভবত কভার ড্রাইভ মেরে থার্ডম্যানের বাউন্ডারি পেরিয়ে যেতে পারেননি।

```

আর সূর্যকে সেই কাজটা করতে দেখে হতবাক হয়ে যান সচিনও। ‘মাস্টার ব্লাস্টার’-র সেই প্রতিক্রিয়ার ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে। ভাইরাল ভিডিয়ো দেখে মনে হয়েছে, কভার ড্রাইভে কীভাবে বলটা থার্ডম্যানের উপর দিয়ে উড়ে গিয়েছে, সেই ব্যাখ্যা খুঁজছেন সচিন।