কোহলিকে টার্গেট করে বি’স্ফোরক মন্তব্য করে দিলেন নবীন উল হক! তোলপাড় ভারতীয় ক্রিকেট!

বিরাট কোহলি মাঠের মধ্যে সব সময় অতিরিক্ত aggressive থাকেন এটা ভারতীয় ক্রিকেট ভক্তরা একটা লম্বা সময় থেকে দেখে আসছে। কিন্তু অনেক ক্ষেত্রে এই বিষয়টি এমনই অতিরিক্ত হয়ে যায় যে বড়সড়ো ঝামেলার মধ্যে পড়তে হয় বিরাট কোহলি কে, যা অন্ততপক্ষে একটা ক্রিকেটিং লেজেন্ড কে মোটেই মানায় না, কারণ বিরাট কোহলি জীবনের এমন একটি পর্যায়ে পৌঁছে গেছেন যেখানে তিনি আর শুধুমাত্র একজন প্লেয়ার নন তিনি একজন ক্রিকেটিং লেজেন্ড যাকে অনুসরণ করে কোটি কোটি ক্রিকেট ভক্তরা।আইপিএলে বিরাট কোহলির সঙ্গে বিবাদে জড়িয়েছেন লখনউ সুপার জায়ান্টসের পেসার নবীন উল হক। সেই বিতর্ক এখনও শেষ হয়নি।

আবারো সেই নিয়ে বি’স্ফোরক মন্তব্য করে দিলেন লখনৌর সেই বোলার নবীন উল হক। মাঠে আগেও বহু বার বিবাদে জড়িয়েছেন নবীন। কোহলির সঙ্গে বিবাদই তার মধ্যে সব থেকে ‘প্রিয়’? এই প্রশ্নে মুখ খুললেন গৌতম গম্ভীরদের দলের পেসার।দলের সতীর্থ আবেশ খানের সঙ্গে নবীনের সওয়াল-জবাবের একটি ভিডিয়ো প্রকাশ করেছে লখনউ। সেখানে দেখা যাচ্ছে, আবেশ নবীনকে প্রশ্ন করছেন, ‘‘মাঠে তোমার সব থেকে ‘প্রিয়’ ঝগড়া কার সঙ্গে হয়েছিল?’’এর জবাবে আবারো বিরাট কোহলিকেই কাটগড়ায় দাঁড় করালেন নবীন।

```

জবাবে নবীন বলছেন, ‘‘আমি প্রথমে কারও সঙ্গে ঝগড়া করিনি। এটা আমার অভ্যাস নয়। একটা প্রথম শ্রেণির ম্যাচের কথা মনে পড়ে। আমি নন স্ট্রাইকিং প্রান্তে ব্যাট করছিলাম। স্লিপে দাঁড়িয়ে থাকা এক ক্রিকেটার নতুন বিয়ে করেছিল। ও বার বার আমাদের বলছিল তাড়াতাড়ি খেলা শেষ করতে। কারণ, ওকে বাড়ি যেতে হবে। এই ঘটনার কথা আমার খুব মনে পড়ে। যদিও সেটা মজার ছলে ছিল।’’আইপিএলে বেঙ্গালুরু-লখনউ ম্যাচে মাঠে কোহলির সঙ্গে বিবাদ হয়েছিল নবীনের। খেলা শেষে কোহলির সঙ্গে হাত মেলাতে চাননি নবীন। তাতে বিবাদ আরও বাড়ে।

এই বিবাদে জড়িয়ে পড়েন লখনউয়ের মেন্টর গম্ভীর। কোহলির সঙ্গে তাঁর কথা-কাটাকাটি হয়। এই ঘটনার জন্য কোহলি ও গম্ভীরের ম্যাচ ফি-র ১০০ শতাংশ এবং নবীনের ম্যাচ ফি-র ৫০ শতাংশ জরিমানা করে বিসিসিআই।

```

যদিও পরবর্তীকালে বিরাট কোহলি বিসিসিআইকে এই বিষয়ে একটি বিস্তারিত চিঠি পর্যন্ত দিয়েছিলেন। সব মিলিয়ে ক্রিকেটের জন্য এই ঝুট ঝামেলা মোটেও যে ভালো নয় অন্তত দর্শকরা এমনটাই মনে করছে।।