অনবদ্য সাফল্য:দুরন্ত পারফরম্যান্সের জেরে ICC-র তরফ থেকে ঐতিহাসিক সুখবর পেলেন সিরাজ !

এশিয়া কাপে চ্যাম্পিয়ন হয়েছে ভারত এবং দুরন্ত পারফরম্যান্স করে এশিয়া কাপের ফাইনালকে রীতিমতো একতরফা করে কয়েক ঘণ্টার মধ্যে শেষ করে ফেলেন ভারতের বোলিং তারকা মোহাম্মদ সিরাজ। সম্পূর্ণ এশিয়া কাপ জুড়ে তিনি ভালো পারফর্মেন্স করেন তবে ফাইনালে যেন জ্বলে ওঠেন তিনি, ফাইনালে ভারতের এই অনবদ্য জয়ের অন্যতম নায়ক ছিলেন মোঃ সিরাজ। সিরাজের এই অনবদ্য পারফরমেন্সের দৌলতে আইসিসি RANKING এ ইতিহাস লিখল মোহাম্মদ সিরাজ।

শ্রীলঙ্কার মাটিতে দুরন্ত পারফরমেন্সের জুড়ে ওয়ানডে ক্রিকেটের ইতিহাসে নাম্বার ওয়ান রেংকিং পেল মোহাম্মদ সিরাজ, এক সপ্তাহ আগে তার র‍্যাঙ্ক ছিল ৯, তবে ফাইনাল ম্যাচের ইতিহাস তিনি তৈরি করেছেন এর ফলস্বরূপ এখন তিনি বিশ্বের এক নম্বর বোলার। অর্থাৎ না থাক উপরে উঠে প্রথম স্থান দখল করেছেন তিনি। তবে সিরাজ শুধু একা নয় ইতিহাস গড়েছেন শুভমান গিল এবং রোহিত শর্মা। তার পাশাপাশি জায়গা দখল করেছেন কুলদীপ যাদব।

```

বিশ্বের নাম্বার ওয়ান বোলার এখন মোহাম্মদ সিরাজ, বিশ্বের দ্বিতীয় সব থেকে সেরা ব্যাটসম্যান শুভমান গিল, তবে আসন্ন অস্ট্রেলিয়া সিরিজে তিনি যদি ২০০ রান করে ফেলেন তিনটি ম্যাচে তাহলে তিনি হবেন বিশ্বের নাম্বার ওয়ান ব্যাটসম্যান। এই মুহূর্তে তিনি দ্বিতীয় স্থানে রয়েছে, দুরন্ত পারফরম্যান্স করেছেন কুলদীপ যাদব এবং ম্যান অফ দ্যা সিরিজ হয়েছেন শ্রীলংকার মাটিতে হওয়া এশিয়া কাপে এবং তিন ধাপ উপরে উঠে তিনি প্রবেশ করেছেন প্রথম দশে এবং বর্তমানে তিনি ICC Ranking এ নবম স্থানে রয়েছেন।

এর পাশাপাশি ভারত ক্যাপ্টেন রোহিত শর্মা এশিয়া কাপটা তারও ভালোই কেটেছে বেশকিছু ম্যাচে তিনি রান পেয়েছেন, যার ফলে আইসিসি রেংকিং এ বেশ কিছুটা উপরে তিনি উঠেছেন এবং বর্তমানে তিনি ১০ নাম্বার জায়গাতে রয়েছেন। অর্থাৎ ব্যাটিংয়ের দিক দিয়ে প্রথম দশে ভারতের দুজন ব্যাটসম্যান রয়েছে শুভমান গিল দ্বিতীয় নম্বরে এবং রোহিত শর্মা দশম নম্বরে। আসন্ন অস্ট্রেলিয়া সিরিজে প্রথম স্থান দখল করবেন গিল।

```

জানিয়ে রাখি যে অস্ট্রেলিয়া সিরিজের প্রথম দুটি ম্যাচের জন্য রোহিত শর্মা এবং বিরাট কোহলি কে বিশ্রাম দেওয়া হয়েছে যদিও ভারতীয় বোলিং লাইন আপে কোন পরিবর্তন নেই এবং সিরাজ বুমরা প্রত্যেকেই উপস্থিত থাকছেন তবে তৃতীয় ম্যাচে আবার দলে ফিরবেন বিরাট কোহলি এবং রোহিত শর্মা।

প্রথম দুটি ম্যাচে অধিনায়কত্ব করবেন কে এল রাহুল এবং তৃতীয় ম্যাচে আবার ফিরবেন অধিনায়ক রোহিত শর্মা।