CSK-এর বিরুদ্ধে রুদ্ধশ্বাস জয়ের পরেও মিলল না স্বস্তি, চরম শাস্তি পেলেন সঞ্জু স্যামসন!

চেন্নাই সুপার কিংসের ডেরায় গিয়ে তাদের বিরুদ্ধে ৩ রানের গুরুত্বপূর্ণ জয় পেলেও, স্বস্তি পেলেন না সঞ্জু স্যামসন।বুধবার টস জিতে চেন্নাই অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি রাজস্থানকে ব্যাট করতে পাঠান। দ্বিতীয় ওভারেই যশস্বী জয়সওয়াল আউট হয়ে যান। জস বাটলার এবং দেবদত্ত পাডিক্কাল মিলে ৭৭ রানের জুটি গড়েন। সেই সময় মনে করা হয়েছিল, বড় রান তুলবে রাজস্থান। কিন্তু একই ওভার পাডিক্কাল এবং সঞ্জু স্যামসনকে ফিরিয়ে দিয়ে কিছুটা ধাক্কা দেন রবীন্দ্র জাদেজা। রানের গতি কিছুটা কমে যায় এর পর। কিন্তু ম্যাচ শেষে সেই সঞ্জুই পেলেন শাস্তি।

রবিচন্দ্রন অশ্বিন প্রথম দিকে রান না পেলেও পরের দিকে রান করেন। ২২ বলে ৩০ রান করেন তিনি। ১৮ বলে ৩০ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলেন শিমরন হেতমায়ের। চেন্নাইয়ের হয়ে দু’টি করে উইকেট নেন আকাশ সিং, তুষার দেশপাণ্ডে এবং রবীন্দ্র জাদেজা। একটি উইকেট নেন মইন আলি।ব্যাট করতে নেমে চেন্নাইয়ের ওপেনার রুতুরাজ গায়কোয়াড় এ দিন ব্যর্থ হন। মাত্র ৮ রান করে আউট হয়ে যান। ১০ রানের মাথায় প্রথম উইকেট হারায় চেন্নাই। গত ম্যাচের মতো এই ম্যাচেও চেন্নাইকে ভরসা দেন অজিঙ্কা রাহানে। ১৯ বলে ৩১ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলেন তিনি। ৩৮ বলে ৫০ করেন ডেভন কনওয়ে। তাঁরা ৬৮ রানের ইনিংস গড়েন। এর পরেই হঠাৎ ভেঙে পড়তে শুরু করে চেন্নাইয়ের ব্যাটিং অর্ডার। ১১৩ রানে ৬ উইকেট হারায় চেন্নাই।

```

জয়ের জন্য যখন ৬৩ রান প্রয়োজন, সেখান থেকে চেন্নাইয়ের ভরসা হয়ে ওঠেন ধোনি এবং রবীন্দ্র জাদেজা। ব্যাট হাতে জাদেজা ১৫ বলে ২৫ করে অপরাজিত থেকেও জয় এনে দিতে পারলেন না চেন্নাইকে। ধোনি নিজে ১৭ বলে ৩২ রান করে অপরাজিত থাকলেন। কিন্তু শেষ বলে ৫ রানের জায়গায় হল মাত্র ১ রান। ম্যাচও জেতা হল না চেন্নাইয়ের। চেন্নাইয়ের অধিনায়ক হিসেবে ধোনির ২০০তম ম্যাচে হারের দাগ লেগে থাকল। প্রসঙ্গত, এটি ছিল চার ম্যাচে রাজস্থানের তৃতীয় জয়। আর চেন্নাইয় মরশুমে তাদের দ্বিতীয় হারের মুখোমুখি হয়।

জিতেও স্বস্তি নেই। বুঝবার চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ম্যাচে স্লো ওভার-রেটের কারণে রাজস্থান রয়্যালসের অধিনায়ক সঞ্জু স্যামসনকে ১২ লাখ টাকা জরিমানা করা হয়েছে। এই স্লো ওভার-রেট আবারও আইপিএলে একটি বড় সমস্যা হয়ে উঠেছে। যে কারণে অনেক খেলাই চার ঘন্টার সীমা অতিক্রম করে যাচ্ছে।

```

আইপিএল মিডিয়া অ্যাডভাইসারি অনুযায়ী, ‘যেহেতু এটি আইপিএলের ন্যূনতম ওভার-রেটের অপরাধ সংক্রান্ত আচরণবিধির অধীনে এই মরশুমে দলের প্রথম অপরাধ ছিল, তাই অধিনায়ক সঞ্জু স্যামসনকে ১২ লাখ টাকা জরিমানা করা হয়েছে।’