ইংল্যান্ডের মাটিতে চার ছক্কা খাওয়ার লজ্জাজনক রেকর্ড গড়লেন বিখ্যাত বোলার শাহীন আফ্রিদি !

পাকিস্তানের নাম্বার ওয়ান বাঁ হাতি পেসার শাহিন শাহ আফ্রিদি (Shaheen Shah Afridi)। যাকে পাকিস্তানের জনগণ বিশ্বের সেরা বোলার হিসেবে মনে করেন তিনি ইংল্যান্ডের মাটিতে গিয়ে রীতিমতো ব্যাটসম্যানদের সামনে বেধড়ক চার ছয় খাচ্ছেন। পাকিস্তানের জার্সিতে তাঁর বোলিং দক্ষতা সকলেই দেখেছেন। পায়ে চোট তাঁকে ভুগিয়েছে দীর্ঘদিন। চোট সারিয়ে চাঙ্গা শাহিন বর্তমানে বিভিন্ন দেশের হয়ে টি-২০ টুর্নামেন্টে নজর কাড়ছেন। টি ২০ ব্লাস্টে ভালোই ফর্মে ছিলেন। এ বার দ্য হান্ড্রেডে (The Hundred) পা দিয়েই বোলিংয়ের ধার তো বোঝালেন, তার সাথেই ইংল্যান্ডের দ্য হান্ড্রেড লিগে ওয়েলশ ফায়ার টিমের হয়ে খেলছেন পাক বোলার। আর সেখানেই

ম্যাঞ্চেস্টার অরিজিনালসের বিরুদ্ধে প্রথম ম্যাচেই বল হাতে আগুন ঝরিয়েছেন তিনি। প্রথম দুই বলে পরপর দুটি উইকেট তুলে নেন। আর তারপরে তিনি প্রমাণ করেন তিনি কতটা সাধারণ বোলার। বৃষ্টি বিঘ্নিত এই ম্যাচ নির্ধারিত সময়ের অনেক পরে শুরু হয় যে কারণে মাত্র ৪০ বলের ম্যাচ হয়েছে। প্রথমে ব্যাট করে তিন উইকেট হারিয়ে ৯৪ রান তোলে ওয়েলশ। রান তাড়া করতে নামা ম্যাঞ্চেস্টার অরিজিনালসের ব্যাটার ফিল সল্টকে প্রথম বলেই এলবিডব্লিউ করেন। দ্বিতীয় বলে লরি ইভান্সকে এলবিডব্লিউ করেন। ইভান্স ও সল্ট দু’জনই গোল্ডেন ডাক হয়ে ফেরেন। তখন আকাশে উঠছে পাকিস্তানের বোলার শাহিন আফ্রীদি কিন্তু তারপরের ওভার ে তিনি বুঝে গেলেন যে তার পা যেন মাটিতেই থাকে।

```

কিন্তু তারপরই যেন শাহিনের ভাগ্য গেল ঘুরে। প্রথম দু’বলে প্রতিপক্ষের জোড়া উইকেট ছিনিয়ে নিয়ে পরের আট বলে মোট ২৪ রান দেন। যার মধ্যে তিনি পাঁচটি বাউন্ডারি হজম করেছেন। বিশ্বের বিখ্যাত বোলার আটটা বলে পাঁচটা বাউন্ডারি খাচ্ছেন এতটাই করুন পরিস্থিতি। ম্যাঞ্চেস্টারের বাঁ হাতি ব্যাটার ম্যাক্স হোল্ডেন শাহিন আফ্রিদির ডেলিভারি সীমানার বাইরে গিয়ে ফেলেন। ভিডিও :

তবে শেষমেশ ম্য়াচটি জিতেছে শাহিন আফ্রিদির টিম ওয়েলশ ফায়ার। ৯৫ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ৮৫ রানে আটকে যায় ম্যাঞ্চেস্টার। ৯ রানে ম্যাচটি জিতে নিয়েছেন শাহিন আফ্রিদিরা।

```

সব মিলিয়ে, ইংল্যান্ডের মাটিতে মুখ থুবড়ে পড়েছে পাকিস্তানের বিখ্যাত শাহিন আফ্রীদি।