ব্রেকিং:এশিয়াকাপে শ্রীলঙ্কাকে একা হাতে চ্যাম্পিয়ন করা প্লেয়ারকে ব্যান করল শ্রীলঙ্কাবোর্ড!

অর্থনৈতিকভাবে চরম অস্থির শ্রীলংকা, একটা লম্বা সময় ধরে তাদের দেশে এই অস্থিরতা চলছে। তবে দেশবাসীর কাছে একটা বিনোদনের জায়গা ছিল আর সেটা হল ক্রিকেট। দেশের চরম অস্থিরতা নিয়ে এশিয়া কাপ খেলতে দুবাই পৌঁছেছিল শ্রীলঙ্কার দল কিন্তু সেখানে তারা অনবদ্য পারফরম্যান্স করে ভারত পাকিস্তানের মতো দলকে পরাজিত করে এশিয়া কাপ জিতেছে অথচ সেই জয়ের নায়ক কে দেওয়া হলো চরম শাস্তি।

শ্রীলংকা ক্রিকেট বর্তমানে বিতর্কে জর্জরিত। আপনারা নিশ্চয়ই জানেন এর আগেই গুনাথিলাকা ধর্ষণ কেসে অস্ট্রেলিয়া তে অ্যারেস্ট হয়েছেন যিনি বর্তমানে অস্ট্রেলিয়াতে রয়েছেন যদিও তিনি জামিন পেয়েছেন। সেই ঝামেলা মিটতে না মিটতেই এবার শ্রীলঙ্কা তাদের দলের অধিনায়ক যে একা হাতে এশিয়া কাপে দুরন্ত পারফরম্যান্স করে শ্রীলঙ্কাকে এশিয়া কাপ জিতিয়েছে তাকে এই দল থেকে বাদ দিয়ে দিল শ্রীলংকা। শুধু বাদ দেওয়া নয় তাকে সব ধরনের ক্রিকেট থেকে ব্যান করে দেয়া হলো।

```

শ্রীলংকার ক্যাপ্টেন চামিকা করুণা রত্নে, এশিয়া কাপে জয়লাভ করলেও বিশ্বকাপে গিয়ে মুখ থুবড়ে পড়তে হয়েছে শ্রীলঙ্কাকে তবে খেলার মধ্যে হার-জিত থাকে সেই নিয়ে কোন সমস্যা নেই। সমস্যা তখন তৈরি হয় যখন করুণারত্নে শ্রীলংকা বোর্ডের সঙ্গে তার যে চুক্তি ছিল সেই চুক্তির বেশ কিছু নিয়ম ভাঙ্গেন। বেশ কয়েকটি চুক্তির শর্ত তিনি ভেঙেছেন যার ফলে তাকে এক বছরের জন্য ক্রিকেটের সব ধরনের ফরম্যাট থেকে সাসপেন্ড করা হয়েছে।

যদিও কোন কোন নিয়ম তিনি ভেঙ্গেছেন সেই সম্পর্কে বিস্তারিত কিছু জানানো হয়নি তবে তিন সদস্যের কমিটি এই সিদ্ধান্ত নিয়েছে যে নিয়ম ভাঙ্গার জন্য তাকে এক বছরের জন্য সাসপেন্ড করা হলো তবে গুরুত্বপূর্ণ ব্যাপার হলো যে করুণারত্নে তার উপর যে সমস্ত অভিযোগ লাগানো হয়েছে সেগুলি মাথা পেতে মেনে নিয়েছেন।।

```

২৫ তারিখ থেকে আফগানিস্তানের বিরুদ্ধে মাঠে নামতে চলেছে শ্রীলঙ্কার দল কিন্তু তাদের দলের পরিস্থিতি এরকম এখনো পর্যন্ত ঠিকভাবে দল ঘোষণা করা সম্ভব হয়নি কারণ দলের মধ্যে এরকম একটা সমস্যা তৈরি হয়েছে, যদিও আফগানিস্তান দল ইতিমধ্যে শ্রীলঙ্কায় পৌঁছে গেছে ওয়ানডে সিরিজ খেলার জন্য।