আদিল রাশিদের বলে পিটারসেনের বিখ্যাত শট কপি করতে গেলেন স্মিথ,যা হলো..ভিডিও ভাইরাল

স্টিভ স্মিথ নিশ্চয়ই বিশ্ব ক্রিকেটের একটি বিশাল বড় নাম। বল টেম্পারিং বিতর্কে জড়ানোর পর থেকে অবশ্যই তাকে নিয়ে লোকজনের কথাবার্তা বেশ কিছুটা কমে গেছে অর্থাৎ জনপ্রিয়তা কমেছে তার সত্ত্বেও তিনি যে একজন বড় মাপের ব্যাটসম্যান সেটা সবার জানা। অস্ট্রেলিয়া বনাম ইংল্যান্ডের মধ্যকার তিন ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচটি শনিবার সিডনি ক্রিকেট গ্রাউন্ডে অনুষ্ঠিত হয়েছিল। এই ম্যাচে টস জিতে অস্ট্রেলিয়া প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়ে ছিল এবং ইংল্যান্ডের সামনে বড় রানের লক্ষ্য রাখে।স্টিভ স্মিথের ৯৪ রানের ইনিংসের উপর ভর করে অস্ট্রেলিয়া বড় রানের শিখরে পৌঁছায়। তবে তার মাঝে স্মিথের একটি অদ্ভুত ভিডিও ভাইরাল হয়েছে।

স্টিভ স্মিথের এই ইনিংসে অনেক শট খেলেছেন এবং সকলকে তাঁর প্রত্যাবর্তনের ইঙ্গিত দিয়েছেন। এর মধ্যেই স্মিথের একটি ভিডিয়ো ভাইরাল হচ্ছে, যেখানে তাঁকে সৃজনশীল শট খেলার চেষ্টা করতে দেখা গিয়েছিল, কিন্তু সেই শট খেলতে সম্পূর্ণ রূপে ব্যর্থ হন। আসলে অস্ট্রেলিয়ার ব্যাটিংয়ের সময় স্টিভ স্মিথ যখন ব্যাট করছিলেন তখনইংল্যান্ডের স্পিন বোলার আদিল রশিদ ৩১তম ওভারে বল করতে এসেছিলেন। একই সময়ে, ওভারের দ্বিতীয় বলটি নো বল হয়ে যায়। এর ফলে পরের বলটি একটি ফ্রি হিট পেয়েছিলেন স্টিভ স্মিথ। এতে স্ট্রাইকে থাকা স্মিথ ভিন্ন কিছু করার কথা ভেবেছিলেন। এবং তাঁর সঙ্গী ডেভিড ওয়ার্নারের মতো তিনি উল্টো হাত দিয়ে শট মারতে চেষ্টা করেন। কিন্তু বোলার আদিল রশিদ তাঁর চাল বুঝে যান এবং বলটি তার থেকে আরও দূরে নিক্ষেপ করেন।

```

এর ফলে সম্পূর্ণ ব্যর্থ হন স্মিথ। বল মিস হওয়ার কারণে অবাক হয়ে যান অজি ব্যাটার। এটা দেখে স্টিভ স্মিথও হাসতে শুরু করেন। যদিও আদিল রশিদের চতুরতার প্রশংসা করেছেন সকলেই।এদিনে ম্যাচে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে শুরুতেই ডেভিড ওয়ার্নার ও ট্রেভিস হেড। তবে শুরুতেই দুই ব্যাটারের উইকেট হারায় অস্ট্রেলিয়া। এরপর তিন নম্বরে নামা স্টিভ স্মিথ এবং চার নম্বরে নামা মার্নাস ল্যাবুশান ইনিংস সামলান। তাঁরা ১০১ রানের জুটি গড়েন। মার্নাস ল্যাবুশান ৫৫বলে ৫৮রান করেন,যেখানে স্টিভ স্মিথ আবারও ৯৪রানের ঝলকানিতে জ্বলে ওঠেন,যদিও তিনি মাত্র ৬ রানের জন্য সেঞ্চুরি মিস করেছিলেন।দেখুন ভিডিও :

স্টিভ স্মিথ ও মার্নাস ল্যাবুশানকে আউট করার পর মিচেল মার্শ ৫০ রানের ইনিংস খেলে দলের স্কোর এগিয়ে নেন। অন্যদিকে ইংল্যান্ডের হয়ে আদিল রশিদ ৩টি ও ক্রিস ওকস ২টি উইকেট নেন। এই ম্যাচে টস জিতে অস্ট্রেলিয়া প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়ে ছিল এবং ইংল্যান্ডকে ২৮১ রানের লক্ষ্য দিয়ে ছিল। লক্ষ্য তাড়া করতে নেমে ইংল্যান্ড ২০৮ রান করে,যার মধ্যে স্যাম বিলিংস (৭১) সবচেয়ে বেশি অবদান রাখেন।

```

অস্ট্রেলিয়ার হয়ে মিচেল স্টার্ক ও অ্যাডাম জাম্পা চারটি করে উইকেট শিকার করেন।মিচেল স্টার্কের পেস বোলিংয়ের সামনে ইংলিশ ব্যাটসম্যানরা অসহায় হয়ে যান।ম্যাচে আট ওভার বল করে ৪৭ রানে চার উইকেট নেন তিনি। শেষ পর্যন্ত ৭২ রানে এই ম্যাচ হেরে সিরিজ হাতছাড়া করে ইংল্যান্ড।