মা মনসার রোষানলে না পরতে চাইলে এই কাজগুলি থেকে বিরত থাকুন!

মা মনসার রোষানলে না পরতে চাইলে এই থেকে বিরত থাকুন! ভক্তিভরে তাকে ডাকলেই নাকি তাকে পাওয়া যায়, তার কৃপা নাকি অল্পতেই পাওয়া যায়, শুধু চাই ভক্তি, কেউ যদি ভক্তিভরে প্রার্থনা করেন, তিনি ভক্তের মনবাঞ্ছা পূরন করবেই। মা মনসা যেমন অল্পতেই তুষ্ট, তেমন তিনি রেগেও যান অল্পতেই, আমরা প্রত্যেকটা মানুষই নিজেদের বচন, চিন্তাধারার ফলে এমন কিছু কাজ করে ফেলি, যার ফলে আমাদের জানতে বা অজান্তেই আমরা মা মনসার রোষানলে পরি। তাই জেনে নিন সেই ১৫ টি জিনিষ কি কি, যা কোনোদিন মা মনসা ক্ষমা করেন না।

1. অন্যের স্ত্রী বা পুরুষকে কামনা করা পাপ, এই ধরনের চিন্তা করলে আপনি মা মনসাদেবীর রোষানলে পরবেন।ভুলেও এই ধরনের চিন্তাধারা করবেন না, শিবপূরান মেনে চলুন, জীবনে সফল হোন।

2. আপনার যদি অন্যের অর্থের প্রতি লোভ থাকে, এবং তা দখল করার চিন্তা করেন তাহলে আপনি পাপ করছেন, শুধু পাপ না মহাপাপ করছেন বলে জানাচ্ছেন পন্ডিতেরা, যা শিবঠাকুর কোনোদিনও এই পাপ ক্ষমা করেন না।

3. নিরীহ বা গোবেচারি মানুষকে কখনও ঠকাবেন না, পারলে তাকে কিছু অর্থ দিয়ে সাহায্য করুন, কিন্তু তাকে ঠকাবেন না, এই ধরনের মানুষের সরলতা নিয়ে তার ক্ষতি করা, এই জিনিসটা মা কখনও সহ্য করেন না।

4।জেনেশুনে কুপথে গেলে বা ওই পথে যাবার চিন্তা করলে আপনি মহাপাপ করছেন, ভুলেও এই পথে যাবেন না, মেনে চলুন জীবন সুন্দর ও সুখময় করতে চাইলে।

5. কোনো ৠতুবতি মহিলাকে কটুক্তি করা বা কোনো গর্ভবতী মহিলাকে নিয়ে ব্যাঙ্গ করা মহা পাপ, এরূপ করলে আপনি মহীদেবের কোপে পরবেন, আর এই পাপ মা মনসা কখনও ক্ষমা করেন না।

6. শিবপুরান অনুযায়ী কারোর সম্পর্কে মিথ্যা বলা মহা পাপ কাজের মধ্যে একটি।এছাড়া আপনি ভুলেও কখনও কারোর নামে মিথ্যা বদনাম দেবেন না।এতে মা মনসা রুষ্ট হোন।

7. কারোর সম্পর্কে গুজব রটানো বা কারোর পিছনে কথা বলা মহা পাপ কাজের মধ্যে একটি, যা মা মনসা কখনও ক্ষমা করেননা।

8. হিন্দু ধর্মের কোনো পবিত্র বস্তু যদি খাদ্যও হয় তা মুখে তোলা পাপ কাজ, ভুলেও কোনো পবিত্র বস্তু মুখে তুলবেন না।

9. দুর্বল বা অসহায় মানুষের ওপর যেমন শিশু নারী বৃদ্ধ এদের ওপর কখনও ভুলেও অত্যাচার করবেন না

10. স্বামী বা স্ত্রী কোনো অবৈধ সম্পর্কে অথ্যাৎ কোনো পরকীয়ায় জড়িয়ে পরলে তা অবশ্যই মহা পাপ ।

11. পূর্ব পুরুষ, শিক্ষক, বাবা মা, সাধু , গুরু প্রমুখের প্রতি অশ্রদ্ধা করা মহা পাপ, যা মা মনসা মেনে নেন না।

12. মন্দির বা কোনো ধর্মস্থান থেকে কোনো জিনিষ চুরি করবেন না, তা মহাপাপ।যা শিব কখনও মেনে নেন না।

13. মা মনসার বাহন সাপের কখনও গায়ে হাত তুলবেন না, ভুলেও এই কাজ নয়, তাহলে আপনার ওপর মা রুষ্ট হবেন।

14. মা মনসার পূজোয় ভুলেও কখনও ধূপ দেবেন না, তাহলে আপনি মায়ের রোষানলে পরবেন, তাই ভুলেও না।

15. প্রতি রবিবার নিয়ম করে মাকে দুধকলা নিবেদন করুন।মায়ের কাছে প্রতি রবিবার যদি আপনি দুধ কলা নিবেদন করেন তাহলে আপনার খারাপ সময় দূর হবে, আপনার ভাগ্য আস্তে আস্তে ফিরবে।

ভালো লাগলে ভুলেও শেয়ার না করে যাবেন না, সকলকে জানাতে সাহায্য করুন,