অর্থ প্রাপ্তি-সরকারি চাকরির যোগ, এই ৪ রাশির ওপর শনির সুনজর ১৭ জানুয়ারি ২০২৩ পর্যন্ত

৯টি গ্রহ রয়েছে হিন্দুশান্ত্র মতে। তারমধ্যেই শনি গ্রহকে রাগি করে চিহ্নিত করা হয়। যারা শনির কৃপা পায় তাদের জীবন ধন্য হয়ে যায়- এমনটাই মনে করা হয়। কারও জন্মকুণ্ডলীতে শনির প্রভাব যদি শুভ হয় তাহলে সেই ব্যক্তি সব বাধা কাটিয়ে এগিয়ে যেতে পারে- এমনও মনে করা হয় জ্যোতিষশাস্ত্রে।

আর শনি গ্রহের অশুভ প্রভাব থাকলে জীবন অতিষ্ট হয়ে, শান্তি থাকে না, কর্মে বাধা পড়ে- এমনটাও মনে করা হয়ে। এবার সেই শনি গ্রহই নিজের স্থান পরিবর্তন করেছে গত ২৯ এপ্রিল। আগামী ১২ জুলাই মকর রাশিতে প্রবেশ করবে। আর সেখানেই শনি অবস্থান করবে আগামী বছর অর্থাৎ ২০২৩ সালের ১৭ জানুয়ারি পর্যন্ত। এই দীর্ঘ ৬ মাসে উপকৃত হতে এই চার রাশির জাতকরা।

```

কর্কট রাশি- প্রায় ৬ মাস কর্কট রাশির জাতকদের জন্য শুভ বলে মনে করছেন জ্যোতিশবিদরা। কারণ এই সময় এই রাশিয়ার জাতকদের শনির শুভদৃষ্টি থাকবে। আচকে থাকা কাজ শেষ হবে। একাধিক মাধ্যমে অর্থপ্রাপ্তি হবে। ব্যবসায় অগ্রগতি হবে। 

  • মেষ – মেষ রাশির অধিপতি মঙ্গল। জ্যোতিষশাস্ত্র অনুসারে, মঙ্গলকে সমস্ত গ্রহের সেনাপতি হিসাবে বিবেচনা করা হয়। মেষ রাশির রাহু কিছু ক্ষেত্রে নেতিবাচক ফল দিতে পারে। এ সময় রাগ ও অন্যায় থেকে বিরত থাকতে হবে। তবে গ্রহের পরিবর্তনের ফলে আপনার কাছে অনেক অর্থ আসবে। আর্থিক ভাবে আপনি মজবুত হবেন। টাকা পয়সা আসবে।
  • ধনু রাশি- গ্রহের অবস্থান পরিবর্তন আপনার ভাগ্যে প্রভাব ফেলবে। আপনার প্রতিভার প্রকাশ পাবে। নিজের দক্ষতার কাজে লাগানোর সঠিক সুযোগ পেতে পারেন। আর্থিকভাবে কারো সাথে তর্ক করবেন না। কঠোর পরিশ্রম ও ব্যবসায় নিষঠার কারণে আপনি সঠিক ফল পাবেন। পারিবারিক জীবন সুখের কাটবে। স্বাস্থ্য ভালো থাকতে পারে। আর্থিক ভাবে আপনি মজবুত হবেন। টাকা পয়সা আসবে।

বৃশ্চিক রাশি- এই রাশির জাতকদের জন্য শুভ এই ৬ মাস। বেড়াতে যাওয়ার যোগ রয়েছে। যেকোনও কাজে দারুণ সাফল্য পাবে এরা। বিনিয়োগ করতে পারেন। একাধিক সুযোগ সামনে আসছে। সব কাজে পরিবারের পূর্ণ সমর্থন পাবেন এই রাশির জাতক ও জাতিকারা। তার সাথেই আর্থিক ভাবে হবেন সমৃদ্ধ। টাকা পয়সা আসবে আপনার হাতে।

```
  • তুলা রাশি- তুলা রাশির জাতকদের এই সময়ে বিশেষ যত্ন নিতে হবে। কেতু আপনার রাশিতে থাকবে। রাহু আপনার রাশির উপর নজর রাখবে। হঠাৎ সমস্যা বাড়তে পারে। এমনকি একটি ছোট লক্ষ্য অর্জনের জন্য আপনাকে কঠোর পরিশ্রম করতে হতে পারে। আপনাকে স্বাস্থ্য এবং অর্থের প্রতি বিশেষ যত্ন নিতে হবে। একমাত্র তাহলেই আর্থিকভাবে আপনি সমৃদ্ধশালী হবেন।
  • মকর- রাহু মকর রাশির জাতকদের কষ্ট দিতে পারে। কাজে বাধা আসতে পারে। রাহু সম্পর্ককেও প্রভাবিত করতে পারে। এই সময়, বক্তৃতা খারাপ হতে পারে। তাই রাগ পরিহার করতে হবে। বসকে খুশি রাখা কঠিন হতে পারে। অজানা ভয় এবং শত্রুর হুমকি থাকবে। আপনার পরিকল্পনা শেয়ার করার সময় সতর্ক থাকুন। অর্থ সঞ্চয় করার ভালো সুযোগ এটা, আর্থিকভাবেও আপনি বেশ সমৃদ্ধশালী হবেন। টাকা পয়সা আসবে।

মীন রাশি- এই সময় মীন রাশির জাতক জাতিকাদের শনিদেবের কুপ্রভাব থেকে মুক্তি পাবে। চাকুরিতে উন্নতি হবেই। একাধিক কাজে প্রশংসা কুড়াবেন এঁরা। বিদেশ যাত্রাও যোগ রয়েছে। এরা কর্মক্ষেত্রে বডৃ কোনও দায়িত্ব পেতে পারেন। যারা সরকারি চাকরির জন্য প্রস্তুতি নিচ্ছে তাদের জন্য এই সময়টা খুব খুব। 

  • কন্যা রাশি- সামাজিক ও রাজনৈতিক কাজে সময় ব্যয় হবে। আপনার যোগাযোগ বৃদ্ধি পাবে। শুভাকাঙ্ক্ষীর মতামত ও শুভ কামনা আপনার কাছে আশীর্বাদের মতো মনে হবে। কারও কারও সঙ্গে কথা বলার সময় বিশেষ মনোযোগ দিন। রিয়েল এস্টেট ব্যবসায় একটি বড় চুক্তির সম্ভাবনা আছে। দাম্পত্য জীবনে সমস্যা হতে পারে। ঋতু পরিবর্তনের কারণে অসুস্থ বোধ করতে পারেন। তবে আর্থিক ভাবে আপনি মজবুত হবেন। টাকা পয়সা আপনার হাতে আসবে।
  • কুম্ভ রাশি- আপনার যোগ্যতাকে চিনে নিন। আপনার কোনও বিশেষ কৃতিত্বের জন্য সম্মান পাবেন। কিছু লোক আপনাকে ঈর্ষা করবে। ব্যবসা ও মিডিয়া এবং অনলাইনের কাজে লাভবান হবেন। স্বামী স্ত্রীর সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক বজায় থাকবে। গ্যাসের কারণে পেটে ব্যথার সমস্যায় ভুগতে পারেন। তবে টাকা পয়সার দিকে আপনাকে কেউ পরাজিত করতে পারবে না। আর্থিক ভাবে আপনি মজবুত হবেন। টাকা পয়সা আসবে আপনার হাতে।

সিংহ রাশি- এই রাশির জাতক ও জাতিকা বড় সাফল্য পাবেন। অর্থ উপার্জন হবে। ব্যবসায় ভালো সফল্য পাবে। আটকে থাকা টাকা হাতে আসবে। সবকটি কাজই প্রশংসা পাবে।