মুষলধারে বৃষ্টি,খেলা পুনরায় শুরু না হলে যে দলকে চ্যাম্পিয়ন ঘোষণা করা হবে,জানিয়ে দিল IPL!

বৃষ্টির কারণে ইতিমধ্যেই যেদিন আইপিএল ফাইনাল হওয়ার কথা ছিল সেই দিনে হয়নি আবার তার মধ্যে আজকে রিজার্ভ ডে তে খেলা হচ্ছে তার মধ্যেও খেলা এসে থমকে দিয়েছে বৃষ্টি। প্রথমে ব্যাট করে গুজরাটের দল অনবদ্য ব্যাটিং করে ২১৪ রানের একটা বিশাল টোটাল পর্যন্ত পৌছে গেছে, জবাবে ব্যাট করতে নেমে ঋতুরাজ যেই একটি বাউন্ডারি মেরেছেন তার পরেই নেমে গেল বৃষ্টি। এখন প্রশ্ন উঠতে শুরু করছে তাহলে খেলা যদি পুনরায় চালু না হয় তাহলে এই ম্যাচে কোন দল জয়লাভ করবে।

প্রথমে ব্যাট করতে এসে গুজরাটের দল দুরন্ত ব্যাটিং করে এবং ঋদ্ধিমান সাহার ৩৯ বলে ৫৪ এবং শুভমান গিলের ২০ বলে ৩৯ রানের ঝড়ো ইনিংসে একটা ভালো শুরু করে, তবে পুরো ম্যাচ একা হাতে ঘুরিয়ে দেয় সাই সুদর্শন যে ৯৬ রানের একটা ইনিংস খেলেছে। এর জবাবে চেন্নাই সুপার কিংস ঠিক কতটা পর্যন্ত যেতে পারবে সেটা দেখতে যেই বসেছে দর্শকেরা সাথে সাথেই বৃষ্টি।একেবারেই যদি খেলা অসম্ভব হয় বৃষ্টির কারণে তাহলে ফাইনাল ম্যাচটি পরিত্যাক্ত ঘোষণা করবেন আম্পায়াররা।ফাইনাল ম্যাচে এমনটা ঘটলে আইপিএলের নিয়ম অনুযায়ী চ্যাম্পিয়ন দল নির্বাচন করা হবে লিগ পর্বের ফলাফল অনুযায়ী। সেখানে পয়েন্ট টেবিলের উপরের দলকে চ্যাম্পিয়ন ঘোষণা করা হবে। এই নিয়ম অনুযায়ী গ্রুপ পর্বে শীর্ষে থাকায় চ্যাম্পিয়ন হবে গুজরাট।

```

পাশাপাশি বৃষ্টি থামে খেলা শুরু হতে যদি রীতিমতো এক ঘন্টার মত সময় লেগে যায় সেই ক্ষেত্রেও ওভার তো কাটা হবেই পাশাপাশি বদলে যাবে পুরো ম্যাচের সমীকরণ, চেন্নাই এর দল তখন আর ২১৬ রানের পিছনে ধাওয়া করবেন না তাদের টার্গেট কমে যাবে পাশাপাশি তাদের ওভার ও কেটে যাবে। এখন সবাই অপেক্ষা করছেন যাতে বৃষ্টি তাড়াতাড়ি থেমে যায় এবং ওভার যাতে না কাটা হয় কারণ ক্রিকেট ভক্তরা এসেছেন এনজয় করতে। তাই পুরো খেলাটি হলেই সব থেকে বেশি এনজয়মেন্ট হবে ক্রিকেটে ভক্তদের। তবে মাঠ থেকে ভালো খবরই উঠে আসছে …

জানা যাচ্ছে যে এই মুহূর্তে বৃষ্টি বেশ কিছুটা কমেছে এবং গ্রাউন্ডের যে সমস্ত কর্মকর্তা রয়েছেন তারা পুরো চেষ্টা করছেন মাঠকে যতো তাড়াতাড়ি শুকনো করে পুনরায় খেলার উপযুক্ত করে তোলা।

```

আইপিএল ফাইনাল শেষ হতেই তড়িঘড়ি লন্ডন রওনা হওয়ার কথা বাকি থাকা চার ক্রিকেটার শুভমন গিল, মহম্মদ সামি, রবীন্দ্র জাডেজা এবং অজিঙ্ক রাহানের। রবিবার, আইপিএল ফাইনাল ম্যাচ স্থগিত হয়ে যাওয়ায় আগামীকাল ইংল্যান্ডের উদ্দেশ্যে রওনা দেবেন ভারতের এই সমস্ত ক্রিকেটাররা।