“ভারত কেন ICC ট্রফি জিতছে না জানেন..”টিম ইন্ডিয়াকে নিয়ে চাঞ্চল্যকর মন্তব্য করলেন ক্লাইভ লয়েড!

অক্টোবর-নভেম্বর মাসেই ভারতে অনুষ্ঠিত হতে চলেছে ওয়ান ডে বিশ্বকাপ। ২০১১ সালের পরে ফের একবার ভারতে অনুষ্ঠিত হতে চলেছে ওয়ান ডে বিশ্বকাপ। স্বাভাবিকভাবেই প্রত্যাশার চাপ রয়েছে ভারতীয় দলের উপরে। তার উপরে দীর্ঘদিন ভারতীয় দল কোনও আইসিসি ট্রফি জেতেনি। ২০১৩ সালে ভারত শেষবার চ্যাম্পিয়ন্স ট্রফি জিতেছিল। তারপর থেকে এক দশক আইসিসি ট্রফি খরা চলছে ভারতের।আর এই বিষয়টি নিয়ে বলতে গিয়েই দুইবারের ওয়ান ডে বিশ্বকাপজয়ী প্রাক্তন ক্যারিবিয়ান তারকা অধিনায়ক ক্লাইভ লয়েড ইঙ্গিতপূর্ণ মন্তব্য করেছেন।

তিনি ভারতের এই আইসিসি ট্রফি জয়ের খরা সম্বন্ধে বলতে গিয়ে সমর্থকদের আশ্বস্ত করে বলেছেন খুব‌ শীঘ্রই ভারত আইসিসির ট্রফি জয়ের স্বাদ পাবে। আর তা হতে চলেছে আইপিএলের কারণেই।বিষয়টি নিয়ে রেভস্পোর্টসে এক সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন, ‘(ভারত) দোড়গোড়ায় পৌঁছে যাচ্ছে (ট্রফি জয়ের)। সেমিফাইনাল, ফাইনালে পৌঁছে ভারত শেষ রক্ষা করতে পারছে না। একাধিকবার ফাইনালে ভারত কোয়ালিফাই করেছে। তবে আমি মনে করি ভারতের ভবিষ্যৎ উজ্জ্বল। তার সবথেকে বড় কারণ হল আইপিএল।

```

আর এই কারণেই আমি বিশ্বাস করি ৫০ ওভারের ক্রিকেটে অর্থাৎ ওয়ান ডেতে ভারত বেশ শক্তিশালী এক দল। যারা শীঘ্রই সাফল্য পেতে চলেছে আইসিসির টুর্নামেন্টে। পাশাপাশি ভারতের টেস্ট দলও অসাধারণ এক দল। আমার মনে হয় ভারতের আইসিসি টুর্নামেন্ট জয় সময়ের অপেক্ষা মাত্র। একটা চক্র ধরে আবর্তিত হয় সবকিছু। তাই আমি মনে করি অদূর ভবিষ্যতে ভারত আইসিসি ট্রফিতেও সাফল্য পেতে চলেছে।’

সম্প্রতি ডব্লুটিসি ফাইনালে ওভালে ভারত হেরেছে অস্ট্রেলিয়ার কাছে।এরপর বেশ কয়েকদিন বিশ্রাম পেয়েছেন জাতীয় দলের তারকারা। ভারতীয় সিনিয়র দলের পরবর্তী আন্তর্জাতিক ক্রিকেট রয়েছে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। ক্যারিবিয়ান সফরের ভারতীয় দল ইতিমধ্যেই ঘোষণা করা হয়ে গিয়েছে। ১২ জুলাই থেকে শুরু ভারতের ক্যারিবিয়ান সফর। যেখানে তারা দুটি টেস্ট খেলবে।

```

পরবর্তী ডব্লুটিসি চক্রের ভারতের এটাই প্রথম সিরিজ হতে চলেছে। পাশাপাশি এই সফরে ভারত তিনটি ওয়ান ডে ম্যাচও খেলবে আসন্ন ওয়ান ডে বিশ্বকাপের প্রস্তুতি সারতে।