দ্বিতীয় টেস্টে জিততে দুরন্ত এক ক্রিকেটারকে দলে নিয়ে ভারতের ওপর চাপ বাড়ালো ওয়েস্ট ইন্ডিজ !

ভারতীয় দলের বিরুদ্ধে প্রথম টেস্টে ইনিংস ও ১৪১ রানে হারের পর বড় পদক্ষেপ নিয়েছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড। ত্রিনিদাদে ভারতের বিরুদ্ধে দ্বিতীয় ও শেষ টেস্টের জন্য তারা তাদের ১৩ সদস্যের দল ঘোষণা করেছে। এই দলে একজন আনক্যাপড স্পিনারকে অন্তর্ভুক্ত করেছে ওয়েস্ট ইন্ডিজ টিম ম্যানেজমেন্ট। এই সেই খেলোয়াড় যিনি সম্প্রতি তাঁর মারাত্মক বোলিংয়ের জন্য বিখ্যাত হয়েছেন। তবে বোলিং এর থেকেও তিনি বেশি জনপ্রিয় তাঁর ফ্লিকের জন্য। উইকেট পাওয়ার পরেই তাঁর সেলিব্রেশন একেবারেই আলাদা হয়। ১৩ সদস্যের দলে অফ-স্পিনার কেভিন সিনক্লেয়ারকে অন্তর্ভুক্ত করেছে।

আইসিসি নতুন ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ চক্রের মরশুমে নিজেদের প্রথম ম্যাচে ক্যারিবিয়ান দলের হতাশাজনক পারফরমেন্সের পরে সেভাবে দলে পরিবর্তন করা হয়নি। যদিও তারা ভারতের কাছে ইনিংস এবং ১৪১ রানে পরাজিত হয়ছিল, তবু দলে একের বেশি ক্রিকেটার পরিবর্তন করেনি বোর্ড। এর থেকেই বোঝা যাচ্ছে যে তারা তাদের এই দলের উপর ভরসা রাখছেন। তাদের বিশ্বাস কুইন্স পার্কের দ্বিতীয় টেস্টের মাধ্যমে তারা জয়ের পথে ফিরে আসতে পারবে। আর এভাবেই তারা সিরিজে সমতায় ফিরতে পারবে। ডমিনিকাতে ভারতের কাছে হেরে যাওয়া দলে শুধু একটি পরিবর্তন করছে ওয়েস্ট ইন্ডিজ।

```

তারা অলরাউন্ডার রেমন রেইফারের জায়গায় তাদের ১৩ সদস্যের দলে অফ-স্পিনার কেভিন সিনক্লেয়ারকে অন্তর্ভুক্ত করেছে। ভারতের বিরুদ্ধে প্রথম টেস্টে কোনও উইকেট না নিয়ে রেফার মাত্র দুই এবং ১১ রান করতে পেরেছিলেন। তিনি দলের সঙ্গে ত্রিনিদাদে যাবেন। এদিকে সিনক্লেয়ার ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক ক্রেগ ব্রাথওয়েটকে আরেকটি বোলিং বিকল্প দিয়েছেন। এখানে খেললে এটাই হবে তাঁর অভিষেক টেস্ট ম্যাচ। ২৩ বছর বয়সি ইতিমধ্যেই দলের হয়ে ৭টি ওয়ানডে এবং ৬টি টি-টোয়েন্টি খেলেছেন। আইসিসি পুরুষ ক্রিকেট বিশ্বকাপ বাছাইপর্বের টুর্নামেন্টের সময়, তিনি সংযুক্ত আরব আমির শাহির বিরুদ্ধে প্রাণঘাতী বোলিং করেছিলেন। এবং সেই সময় তিনি চার উইকেট নিয়েছিলেন।

গায়ানায় জন্মগ্রহণকারী, সিনক্লেয়ার আউট উদযাপন করার সময় তাঁর ট্রেডমার্ক ফ্লিপের জন্য বিখ্যাত। মনে করা হচ্ছে স্পিনার রাহকিম কর্নওয়ালের সঙ্গে ভারতের বিরুদ্ধে স্পিনের লাগাম সামলাবেন তিনি।

```

ভারতের বিপক্ষে দ্বিতীয় টেস্টের জন্য ওয়েস্ট ইন্ডিজের ১৩ জনের স্কোয়াড-ক্রেগ ব্রাথওয়েট (অধিনায়ক), জার্মাইন ব্ল্যাকউড (সহ অধিনায়ক), আলিক আথানাজে, তেজনারায়ণ চন্দ্রপল, রাহকিম কর্নওয়াল, জোশুয়া ডা’সিলভা, শ্যানন গ্যাব্রিয়েল, জেসন হোল্ডার, আলজারি জোসেফ, কার্ক ম্যাকেঞ্জি, কেমার রোচ, কেভিন সিনক্লেয়ার, জোমেল ওয়ারিকান