চাহাল,ওয়াশিংটন ও কুলদীপের ঘূর্ণিতে তৃতীয় ম্যাচে ভারতের সামনে মুখ থুবড়ে পড়ল নিউজিল্যান্ড!

ভারত এবং নিউজিল্যান্ডের মধ্যে ইতিমধ্যে ওয়ানডে সিরিজ এ ভারতীয় দল জয়লাভ করেছে এবং বর্তমানে চলছে টি-টোয়েন্টি সিরিজ যেখানে ইতিমধ্যে ভারতীয় দল এক ম্যাচে জয়লাভ করেছে এবং আজকে দ্বিতীয় ম্যাচে ভারতীয় দলের জয় লাভে সিরিজ জেতার হাতছানি। এরকম পরিস্থিতিতে দাঁড়িয়ে রবিবার নিউজিল্যান্ড টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয়।

প্রথমে ব্যাট করতে নেমেই নিউজিল্যান্ড ভারতীয় দলের সামনে মুখ থুবড়ে পড়ে কারণ ভারতীয় স্পিনারদের সামনে ব্যাটিং করতে তাদেরকে চরম রকমের সমস্যায় পড়তে হয়।। বিশেষ করে ভারতীয় স্পিনার চাহাল। তার সামনে দাঁড়াতে চরম সমস্যায় পড়তে হয় নিউজিল্যান্ডের ব্যাটসম্যানদের। প্রথমেই নিউজিল্যান্ড ওপেনার ফিন আলেনকে প্যাভিলিয়নে ফিরিয়ে দেন চাহাল। এরপরে শুরু হয় নিউজিল্যান্ড ক্রিকেটারদের একের পর এক উইকেট ছুড়ে দিয়ে চলে যাওয়া।

```

ডেভন কনওয় কে প্যাভিলিয়নে ফিরিয়ে দেন ওয়াশিংটন সুন্দর, গ্লেন ফিলিপসকে প্যাভিলিয়নে ফিরিয়ে দেন দীপক হুডা, ডারেল মিচেলকে প্যাভিলিয়নে ফিরিয়ে দেন কুলদীপ যাদব। ১০ ওভার শেষে মাত্র ৫০ রানে চারটি উইকেট হারিয়ে রীতিমতো ভারতের সামনে মুখ থুবড়ে পড়ে নিউজিল্যান্ডের দল।

ভারতীয় ক্যাপ্টেন হার্দিক পান্ডিয়া ভালোভাবে বুঝতে পেরেছিলেন এই পিছে সব থেকে বেশি ভালো বল করতে পারবে স্পিনাররা আর সেই কারণে তিনি ভারতীয় দলে বেশ কিছু স্পিনার কে খেলিয়েছে না আজ যারা নিউজিল্যান্ডের একের পর এক উইকেট নিয়ে রীতিমতো প্রথম ইনিংসেই ভারতীয় দলকে এই ম্যাচে জয়ের কাছে পৌঁছে দিয়েছে।

```

সব মিলিয়ে ভারতীয় দল ওয়ানডে সিরিজে নিজেদের যে আধিপত্য বজায় রেখেছিল টি-টোয়েন্টি সিরিজেও সেই একই আধিপত্য বজায় রেখেছে এবং ঘরের মাটিতে ভারতকে পরাজিত করা কতটা কঠিন সেটা আবারো প্রমাণ করেছে ভারতীয় দল।