জোড়া সেঞ্চুরি ও ২৭৭ রানের রেকর্ড জুটিতে পাকিস্তানকে গো-হারা করলো জিম্বাবুয়ে!

আনঅফিসিয়াল সিরিজে পাকিস্তানের মুখোমুখি হয়েছে জিম্বাবয়ে দল। আর এই সিরিজে জিম্বাবুয়ের সামনে মুখ থুবড়ে পড়েছে পাকিস্তান। ২৯৫ রানের স্কোর করা সত্ত্বেও পাকিস্তানের সেই লক্ষ্যকে মাত্র 3 উইকেট হারিয়ে জোড়া সেঞ্চুরিতে ৭ উইকেটে জিতে নিল জিম্বাবুয়ের দল। যা আরো একবার প্রমাণ করে দিল যে পাকিস্তান এখনো জিম্বাবুয়ের সামনে কিভাবে ভেঙে পড়তে পারে।

পাকিস্তান এ দলের বিপক্ষে ৬ ম্যাচের ওয়ানডে সিরিজের চতুর্থ ম্যাচে পাকিস্তানকে ৭ উইকেটের বড় ব্যবধানে হারালো জিম্বাবুয়ে। দারুণ জয়ে সিরিজে ৩-১ ব্যবধানে এগিয়ে গেলো ক্রেইগ আরভিনের দল। সিরিজের বাকি দুই ম্যাচের একটিতে জিতলেই সিরিজ নিশ্চিত হবে সফরকারীদের।চতুর্থ ওয়ানডে ম্যাচে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেটে ২৯৫ রান করে পাকিস্তান এ দল। সর্বোচ্চ ১৫৩ রান করেন ওমন ইউসুফ।

```

জিম্বাবুয়ের হয়ে ৫ উইকেট নেন ব্র্যাড ইভান্স।রান তাড়া করতে নেমে ৮ রানে প্রথম উইকেট হারায় জিম্বাবুয়ে। এরপর দারুণ ব্যাটিং করেন ক্রেইগ আরভিন ও জয়লর্ড গাম্বি। দুজনেই তুলে নেন সেঞ্চুরি। দুজনের ২৭৭ রানের রেকর্ড জুটিতে জয়ের পথে এগুতে থাকে জিম্বাবুয়ে। আরভিন ১৬১ ও গাম্বি ১১১ রানে ফিরলেও ১৫ বল আগেই ৭ উইকেটের জয় তুলে নেয় জিম্বাবুয়ে।

পাশাপাশি জানিয়ে রাখবো যে, এশিয়া কাপ নিয়ে এখনো বেশ কিছু প্রশ্ন রয়েছে এবং সম্ভাবনা তৈরি হয়েছে যে এশিয়া কাপ না হতেও পারে এবং ভারতীয় দল এশিয়ার বেশ কিছু দলকে নিয়ে একটি নতুন কোন টুর্নামেন্ট আয়োজন করতে পারে।

```

পাশাপাশি আজ মুম্বাইয়ের মুখোমুখি হচ্ছে গুজরাটের দল এবং এই ম্যাচে যে জয়লাভ করবে সে সরাসরি আইপিএল ফাইনাল 2023 এ পৌঁছে যাবে।