অজিত আগরকার তার সর্বকালের আইপিএল সেরা একাদশ বেছে নিলেন, বাদ দিলেন চারবারের ট্রফি জয়ী তারকাকে

এখন সারা বিশ্বের ক্রিকেট ভক্তরা অধীর আগ্রহে অপেক্ষা করছে IPL 2022 এর জন্য। আইপিএল, যা বিশ্বের বৃহত্তম ক্রিকেট লিগ হিসাবে বিবেচিত, 26 মার্চ থেকে শুরু হচ্ছে। ইতিমধ্যেই এই লিগের জন্য খেলোয়াড় বিক্রি হয়ে গেছে। এদিকে, আইপিএল শুরু হওয়ার ঠিক আগে, টিম ইন্ডিয়ার কিংবদন্তি ফাস্ট বোলার অজিত আগারকার তার সর্বকালের আইপিএল 11 বেছে নিয়েছেন।কিন্তু আশ্চর্যের বিষয় হল এই দলের অধিনায়ক হিসেবে আগরকার এমন একজন খেলোয়াড়কে বেছে নিয়েছেন যিনি কখনও আইপিএল ট্রফি জেতেননি।

ওপেনিংয়ের জন্য অজিত আগারকার বেছে নিয়েছেন বিশ্বের সবচেয়ে মারাত্মক ব্যাটসম্যান হিসেবে বিবেচিত ক্রিস গেইলকে। গেইলের নামে আইপিএলের বড় রেকর্ড রয়েছে। এর বাইরে বীরেন্দ্র সেহওয়াগকে সঙ্গী হিসেবে বেছে নিয়েছেন আগরকার। সেহওয়াগকে এখন পর্যন্ত ভারতের সবচেয়ে বিপজ্জনক ওপেনার হিসেবে বিবেচনা করা হয়। 3 নম্বরের জন্য, আগরকার সুরেশ রায়নাকে প্রতিস্থাপন করেছেন, যিনি মিস্টার আইপিএল নামে পরিচিত। একইসঙ্গে বিরাট কোহলিকে জায়গা দিয়েছেন ৪ নম্বরে।

```

কোহলিকে দলের অধিনায়কও করেছেন তিনি।মিডল অর্ডারে জায়গা দিয়েছেন রোহিত, ডি ভিলিয়ার্স। একই সময়ে, আগারকার তার দলের মিডল অর্ডারে রোহিত শর্মাকে জায়গা দেন। এছাড়া এবি ডি ভিলিয়ার্সকে জায়গা দিয়েছেন। এর বাইরে ৫ বোলারকেও জায়গা দিয়েছেন তিনি।

আগরকারের সর্বকালের আইপিএল ১১:ক্রিস গেইল (ওয়েস্ট ইন্ডিজ), বীরেন্দ্র সেহওয়াগ, সুরেশ রায়না, বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা, এবি ডি ভিলিয়ার্স (দক্ষিণ আফ্রিকা), লাসিথ মালিঙ্গা (শ্রীলঙ্কা), সুনীল নারিন (ওয়েস্ট ইন্ডিজ), ভুবনেশ্বর কুমার, হরভজন সিং এবং আশিস নেহরা।

```

তিনি লাসিথ মালিঙ্গা, সুনীল নারিন, ভুবনেশ্বর কুমার, হরভজন সিং এবং আশিস নেহরাকে দলে নিয়ে আসেন। কিন্তু আশ্চর্যের বিষয় হল মহেন্দ্র সিং ধোনিকে দল থেকে বাদ দিয়েছেন এই খেলোয়াড়। ধোনির নেতৃত্বে সিএসকে ৪ বার আইপিএল শিরোপা জিতেছে।