‘আমি জানি যে বোলারদের মারতে পারি আমি’, বিধ্বংসী ইনিংসের পর ফুটছেন জয়সওয়াল

আইপিএলে বড় জয় পেল সঞ্জু স্যামসনের নেতৃত্বাধীন রাজস্থান রয়্যালস। দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে নিজেদের ঘরের মাঠ অসমের গুয়াহাটি বর্ষাপাড়া ক্রিকেট স্টেডিয়ামে খেলতে নামে তারা। নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৯৯ রান স্কোরবোর্ডে যোগ করে রাজস্থান রয়্যালস। এই মরশুমে তাদের প্রথম ম্যাচের মতোই ওপেনার জস বাটলার ও যশস্বী জয়সওয়াল শুরু থেকেই বোলারদের উপরে রাজত্ব চালাতে থাকেন। জস বাটলার করেন ৫১ বলে ৭৯ রান। অন্যদিকে তরুণ ব্যাটার যশস্বী জয়সওয়াল করেন ৩১ বলে ৬০ রান। ম্যাচে সেরা হয়েছেন হয়েছেন যশস্বী।

জবাবে ব্যাট করতে নেমে ট্রেন্ট বোল্টের বলে পরপর উইকেট হারিয়ে চাপে পড়ে যায় দিল্লি। ডেভিড ওয়ার্নার একাই দলকে টেনে নিয়ে যান। কিন্তু দলকে জেতাতে পারেননি অধিনায়ক। ১৪২ রানে থেমে যায় দিল্লি ক্যাপিটালসের ইনিংস। ৫৭ রানে ম্যাচ জিতে নেয় রাজস্থান রয়্যালস। টসে জিতে দিল্লি ক্যাপিটালস রাজস্থানকে ব্যাট করতে পাঠালে শুরু থেকেই চালিয়ে খেলতে থাকেন রাজস্থানের দুই ওপেনার। তরুণ ব্যাটার যশস্বী তাঁর ৬০ রানের ইনিংসে মারেন ১১টি বাউন্ডারি ও ১টি ওভার বাউন্ডারি। তাদের সামনে দাঁড়াতেই পারেনি দিল্লি ক্যাপিটালসের বোলাররা।

```

ওপেনাররা ভালো খেললেও রান পাননি রাজস্থানের অধিনায়ক সঞ্জু। শেষের দিকে হেটমেয়ার ২১ বলে ৩৯ রান করে অপরাজিত থাকেন। ব্যাট করতে নেমে অন্য ম্যাচের মতোই উইকেট পড়তে থাকে দিল্লি ক্যাপিটালসের। পরপর তিনটি ম্যাচ হারল তারা। ৫৭ রানে ম্যাচ জিতে নেয় রাজস্থান রয়্যালস।ম্যাচে সেরা ক্রিকেটার নির্বাচিত হওয়ার পর যশস্বী জয়সওয়াল বলেন, ‘আমি আমার খেলার পিছনে কঠোরভাবে পরিশ্রম করছি। নিজেকে সবার সামনে তুলে ধরতে চেয়েছি। প্রতিনিয়ত শেখা আমার কাছে সবসময় গুরুত্বপূর্ণ বিষয়।

তরুণ ক্রিকেটার হিসেবে সব সময় নিজের উন্নতি করা আমার কাছে সবচেয়ে গুরুত্বপূর্ণ। খেলার সময় আমার মাথায় চলতে থাকে যদি কোনও খারাপ বল পাই তাকেও মারতে হবে।’ এখানে না থেমে তিনি আরও বলেন, ‘আমার মতে আমি সবকিছুই জস বাটলারের থেকে শিখছি। আমি তাকে অনুসরণ করি। ও কেমন ভাবে প্র্যাকটিস করে আমি তা দেখে শেখার চেষ্টা করি। আমি জানি যে বোলারদের মারতে পারি।

```

আমি বেশ কিছু বোলাকে জানি, তারা কেমন বল করে, আবার অনেককেই চিনি না। সঞ্জু ভাই সেটা জানে। সঞ্জু ভাই বলে, ও ঠিক আছে, কোনও ব্যাপার নেই।’ ১২ এপ্রিল চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে নিজেদের পরবর্তী ম্যাচ খেলতে নামবে রাজস্থান রয়্যালস। সিংহবাহিনীর বিরুদ্ধেও তারা জয়ের ধারা অব্যাহত রাখার চেষ্টা করবে।