‘ধোনি রিভিউ সিস্টেম’-র সামনে শেষ সূর্যের তেজও! ভুল স্বীকার করলেন আম্পায়ার:ভিডিও

চার বছর আগে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন। বছরে স্রেফ একটি পেশাদারি টুর্নামেন্টে খেলেন। তারপরও যে ‘ধোনি রিভিউ সিস্টেম’-র তেজ এতটুকুও কমেনি, সেই প্রমাণ মিলল ওয়াংখেড়ে স্টেডিয়ামে। আম্পায়ার ওয়াইড দিয়েছিলেন। বোলারও সম্ভবত পুরোপুরি নিশ্চিত ছিলেন না। মুহূর্তের মধ্যে ‘ডিসিশন রিভিউ সিস্টেম’ (ডিআরএস) নেন ধোনি। তাতে দেখা যায় যে ধোনিই ঠিক। আউট হয়ে গিয়েছেন সূর্যকুমার যাদব।

শনিবার ওয়াংখেড়েতে মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে নেমেছে চেন্নাই সুপার কিংস। শুরুটা দুর্দান্ত করলেও ‘দাবাড়ু’ ধোনির স্পিনিং জালে হাসফাঁস করতে থাকে মুম্বই। তারইমধ্যে অষ্টম ওভারে ‘ধোনি রিভিউ সিস্টেম’-র ক্ষমতার পরিচয় পাওয়া যায়। সেই সৌজন্যে মিচেল স্যান্টনারের বলে আউট হয়ে যান সূর্যকুমার। যিনি দুই বলে মাত্র এক রান করেন।

```

ঠিক কী হয়েছিল ঘটনাটি?স্যান্টনারের বলটা লেগসাইডের দিকে ছিল। সুইপ মারার চেষ্টা করেন সূর্যকুমার। ধোনি আউটের আবেদন করলেও অনফিল্ড আম্পায়ার আউট দেননি। বরং ওয়াইড দেন অনফিল্ড আম্পায়ার। চোখের পলকে রিভিউ নেন ধোনি। খালি চোখে বোঝা যাচ্ছিল না যে ব্যাটে বা গ্লাভসে বল লেগেছে কিনা। আল্ট্রাএজে দেখা যায় যে সূর্যের গ্লাভসে বল লেগে ধোনির হাতে জমা পড়েছে। অনফিল্ড আম্পায়ার সিদ্ধান্ত বদল করে আউট দেন। যা দেখে অনেকের মতে, ‘ধোনি রিভিউ সিস্টেম’ যখন আউট দিয়েছে, তখন ডিআরএসে আউট তো হবেই। যিনি অতীতেও একই কাজ করতেন।

আজ শুরুটা ভালো করেও ডুবতে হয়েছে রোহিত শর্মাদের। ওয়াংখেড়েতে রীতিমতো আক্রমণাত্মক শুরু করেন রোহিত এবং ইশান কিষানরা। কিন্তু ধোনির স্পিনিং জালে শেষ হয়ে যায় মুম্বইয়ের জারিজুরি। আপাতত ১৫ ওভারে মুম্বইয়ের স্কোর ছয় উইকেটে ১০৯ রান।

```

২১ বলে ৩২ রান করেন ইশান। ১৮ বলে ২২ রান করেন তিলক বর্মা। চার ওভারে ২০ রানে তিন উইকেট নেন রবীন্দ্র জাদেজা। দুটি উইকেট নেন স্যান্টনার (চার ওভারে ২৮ রান)। একটি উইকেট নিয়েছেন তুষার দেশপাণ্ডে।