“দয়া করে IPL খেলতে আসবেন না”- IPL এর নাম্বার ১ ব্যাটারকে নিয়ে বি’স্ফোরক মন্তব্য সেহবাগের!

৮ এপ্রিল, শনিবার ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের দুটি ম্যাচ অনুষ্ঠিত হয়। প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছিল রাজস্থান রয়্যালস ও দিল্লি ক্যাপিটালসের দল। এই ম্যাচে দিল্লিকে ৫৭ রানের বড় পরাজয় বরণ করতে হয়। একই সময়ে, দ্বিতীয় ম্যাচটি অনুষ্ঠিত হয় আইপিএলের সবচেয়ে সফল দল চেন্নাই সুপার কিংস এবং মুম্বই ইন্ডিয়ান্সের মধ্যে। সেই ম্যাচে মুম্বই ইন্ডিয়ান্সকে সাত উইকেটে হারতে হয়েছিল। তবে রাজস্থান রয়্যালসের কাছে হারের পরে, দিল্লি ক্যাপিটলসের ক্যাপ্টেন ডেভিড ওয়ার্নারকে একহাত নিলেন টিম ইন্ডিয়ার প্রাক্তন ওপেনিং ব্যাটসম্যান বীরেন্দ্র সেহওয়াগ। অজি তারকাকে নিয়ে একটি বড় বিবৃতি দিয়েছেন তিনি।

এই বিবৃতিতে, বীরু দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক ডেভিড ওয়ার্নারকে এক প্রকার কটাক্ষ করেছেন এবং তাঁর ব্যাটিং নিয়ে নিন্দা করেছেন।বীরেন্দ্র সেহওয়াগ বলেছিলেন যে ডেভিড ওয়ার্নারকে কিছু জিনিস বলতে হবে যাতে তার খারাপ লাগে। সেহওয়াগ বিশ্বাস করেন যে ওয়ার্নার যদি ম্যাচের আগে আউট হয়ে যেতেন তবে দলের বাকি পাওয়ার হিটাররা ম্যাচের শুরুতে আসার সুযোগ পেত এবং যদি তা হত তবে ফলাফল অন্যরকম হতে পারত। বীরেন্দ্র সেহওয়াগ বলেন, ডেভিড ওয়ার্নার যদি তাঁর কথা শোনেন তাহলে তাঁকে সামনে থেকে ভালো খেলতে হবে এবং ২৫ বলে ৫০ রান করতে হবে। তাঁকে যশস্বী জয়সওয়ালের কাছ থেকে এই গুণটি শিখতে বলেছেন বীরু। ২৫ বলে হাফ সেঞ্চুরি করেছিলেন তিনি। ওয়ার্নার যদি আইপিএলে এটি না করতে পারেন তবে তাঁর আইপিএল খেলার দরকার নেই বলেও জানিয়েছেন বীরেন্দ্র সেহওয়াগ।

```

বীরু আরও বলেছেন, ৫৫-৬০ রান করার পরিবর্তে ডেভিড ওয়ার্নার ৩০ রান করে আউট হয়ে যাওয়া উচিত ছিল। এটি রোভম্যান পাওয়েল এবং ইশান পোড়েলের মতো খেলোয়াড়দের আরও আগে খেলার সুযোগ দিত বলে মনে করেন সেহওয়াগ। কারণ ওই খেলোয়াড়রা যখন খেলতে আসেন, তখন তাদের জন্য ম্যাচে বেশি বল বাকি ছিল না। বীরেন্দ্র সেহওয়াগের মতে এমন পরিস্থিতিতে বিশেষ কিছু করতে পারেননি তাঁরা।ডেভিড ওয়ার্নারকে এভাবেই অপমান করলেন বীরেন্দ্র সেহওয়াগ। শেষ পর্যন্ত আইপিএল খেলতে আসতে মানা করলেন সেহওয়াগ। রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে ধীরগতির ইনিংসের জন্য ডেভিড ওয়ার্নারকে নিন্দা করেছেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার।

আইপিএল ২০২৩-এ দিল্লি ক্যাপিটালসের পারফরম্যান্স হতাশাজনক ছিল। টানা তিন ম্যাচে হেরেছে দলটি। শনিবার রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে ২০০ রান তাড়া করতে নেমে দিল্লি ক্যাপিটালস দল একবারও ম্যাচ জেতার জায়াগায় ছিল না। টানা তিনটি পরাজয়ের পর দিল্লি ক্যাপিটালস দল পয়েন্ট টেবিলের নবম স্থানে নেমে গিয়েছে।দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক ডেভিড ওয়ার্নার ১১৮ স্ট্রাইক রেটে ৫৫ বলে ৬৫ রান করেছিলেন। এই ম্যাচে দিল্লিকে হারতে হয়েছে ৫৭ রানে। এই পরাজয়ের পর এখন দলের শেষ পজিশনে জায়ওয়ার আশঙ্কা ঘনিয়ে আসছে।

```

সানরাইজার্স হায়দরাবাদ দল তাদের পরের ম্যাচে পঞ্জাব কিংসকে হারাতে পারলেই সেই সম্ভাবনা নিশ্চিত হয়ে যাবে। এদিনের ম্যাচে ওয়ার্নারের ইনিংসে বেশ হতাশ ছিলেন বীরেন্দ্র সেহওয়াগ। তিনি বলেছিলেন যে ওয়ার্নারকে এমন কিছু বলতে হবে যা তাকে দুঃখিত করবে।ম্যাচের পর বীরেন্দ্র সেহওয়াগ ক্রিকবাজকে বলেছিলেন, ‘ডেভিড, আপনি যদি শোনেন, তাহলে দয়া করে ভালো খেলুন। ২৫ বলে ৫০ রান করেন। জয়সওয়ালের কাছ থেকে শিখুন, তিনি ২৫ বলে ৫০ করেছিলেন। সেটা করতে না পারলে আইপিএল খেলতে আসবেন না।’ তিনি আরও বলেন, ‘দলের স্বার্থে ৫৫-৬০ রান করার পরিবর্তে ডেভিড ওয়ার্নার ৩০ রানে আউট হলে ভালোই হত। রোভম্যান পাওয়েল এবং ইশান পোড়েলের মতো খেলোয়াড়রা আগে এসে কিছু একটা করতে পারতেন। তাদের জন্য কোন বল বাকি ছিল না এবং তাঁরা দলের সবচেয়ে বড় হিটার।’