মিড-উইকেট থেকে বলের পিছনে ধাওয়া করে ঋদ্ধির অবিশ্বাস্য ক্যাচ ধরলেন জগদীশান: ভিডিয়ো

উইকেটকিপার হয়েও আউটফিল্ডে দুর্দান্ত ক্যাচ নারায়ন জগদীশানের। অন্যদিকে গুজরাট টাইটানসের বিরুদ্ধে উইকেটকিপারের গ্লাভসজোড়া হাতে তোলা রহমানউল্লাহ গুরবাজ মিস করলেন সহজ একটি ক্যাচ। রবিবার গুজরাট টাইনাসের বিরুদ্ধে কেকেআরের দুই উইকেটকিপার-ব্যাটারের ভিন্ন রূপ দেখা গেল আমদাবাদে। চেন্নাই সুপার কিংস স্কোয়াড থেকে ছেড়ে দেওয়ার পরেই নারায়ন জগদীশান ঘরোয়া ক্রিকেটে ব্যাট হাতে ঝড় তোলেন। সঙ্গত কারণেই গত আইপিএল নিলামে জগদীশানকে নিয়ে আগ্রহ দেখায় বেশ কয়েকটি ফ্র্যাঞ্চাইজি। শেষমেশ কেকেআর তাঁকে ৯০ লক্ষ টাকার বিনিময়ে দলে নেয়।

আইপিএল ২০২৩-র প্রথম ২ ম্যাচে জগদীশানকে মাঠে নামায়েনি কেকেআর। অভিজ্ঞ মনদীপ সিংয়ে আস্থা রাখে তারা। তবে মনদীপ ২টি ম্যাচেই চূড়ান্ত ব্যর্থ। তাই গুজরাটের বিরুদ্ধে কেকেআরের তৃতীয় ম্যাচে শিকে ছেঁড়ে জগদীশানের ভাগ্যে।মোতেরায় টস জিতে শুরুতে ব্যাট করতে নামে গুজরাট। প্রথম ইনিংসের ৪.২ ওভারে সুনীল নারিনের বল স্লগ সুইপে লেগ সাইডে তুলে মারার চেষ্টা করেন ঋদ্ধিমান সাহা। মিড ফইকেটে ফিল্ডিং করছিলেন জগদীশান। ৩০ গজের বৃত্তের ভিতর থেকে পিছনে দিকে দৌড়ে দুর্দান্ত ক্যাচ ধরেন তিনি। আর সেই ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়াতে।

```

মাঠে নামার সুযোগ পেলেও উইকেটকিপিং করার সুযোগ পাননি জগদীশান। নাইট রাইডার্স আন্তর্জাতিক অভিজ্ঞতাসম্পন্ন রহমানউল্লাহ গুরবাজের হাতেই দস্তানা তুলে দেয়। যদিও জগদীশানের ফিল্ডিংয়ে তার বিন্দুমাত্র প্রভাব পড়েনি। তিনি যে আউটফিল্ডেও সমান স্বচ্ছন্দ, সেটা বুঝিয়ে দেন ঋদ্ধিমান সাহার দুর্দান্ত ক্যাচ ধরে। দেখে নিন সেই ভিডিও :

একদিকে জগদীশান যখন সাহার অনবদ্য ক্যাচ ধরেন, তখন অভিনব মনোহরের সহজ ক্যাচ ছাড়েন রহমানউল্লাহ গুরবাজ। ১২.৫ ওভারে উমেশ যাদবের বল মনোহরের ব্যাটের কানায় লেগে উইকেটকিপারের দিকে উড়ে যায়। গুরবাজ বলে গ্লাভস লাগালেও বল দস্তানাবন্দি করতে পারেননি। জীবনদান পান মনোহর।গুজরাট প্রথমে ব্যাট করে বড়সড় ইনিংস গড়ে তোলে। তারা নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটের বিনিময়ে ২০৪ রান সংগ্রহ করে। ঝোড়ো হাফ-সেঞ্চুরি করেন সাই সুদর্শন ও বিজয় শঙ্কর।

```

সুদর্শন ৩টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৩৮ বলে ৫৩ রান করে মাঠ ছাড়েন। বিজয় ৪টি চার ও ৫টি ছক্কার সাহায্যে ২৪ বলে ৬৩ রান করে অপরাজিত থাকেন।এছাড়া ঋদ্ধিমান সাহা ১৭, শুভমন গিল ৩৯, অভিনব মনোহর ১৪ ও ডেভিড মিলার অপরাজিত ২ রান করেন। ৩৩ রানের বিনিময়ে ৩টি উইকেট নেন সুনীল নারিন।