জাহির খানের মতো নিখুঁত ইয়র্কারে ডেঞ্জারম্যানের উইকেট ভাঙলেন অর্জুন তেন্ডুলকর- ভিডিয়ো

নিলাম থেকে তাঁকে দলে নেওয়ার আগে অর্জুন তেন্ডুলকর দীর্ঘদিন নেট বোলার হিসেবে যুক্ত ছিলেন মুম্বই ইন্ডিয়ান্সের সঙ্গে। তাই খুব কাছ থেকে দেখেছেন লসিথ মালিঙ্গা, জসপ্রীত বুমরাহদের। দুর্দান্ত ইয়র্কারে মালিঙ্গা-বুমরাহরা যেভাবে ব্যাটসম্যানদের বিব্রত করতেন, সেই কৌশল রপ্ত করতে বিশেষ অসুবিধা হয়নি জুনিয়র তেন্ডুলকরের। শনিবার ওয়াংখেড়েতে সেটাই বুঝিয়ে দিলেন সচিন পুত্র। পঞ্জাব কিংসের বিরুদ্ধে নিজের প্রথম দু’ওভারে বল হাতে যে রকম নিয়ন্ত্রণ দেখান অর্জুন, তাতে তাঁকে কুর্নিশ জানানো ছাড়া উপায় নেই।

সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে গত ম্যাচে প্রথম ও একেবারে শেষ ওভারে বল করার গুরুদায়িত্ব পড়ে অর্জুনের কাঁধে। শেষ ওভারে ১টি উইকেট তুলে নিয়ে মুম্বইকে ম্যাচ জিতিয়ে অর্জুন নিজের দায়িত্ব যথাযথ পালন করেন। এবার পঞ্জাবের বিরুদ্ধেও রোহিত প্রথম ওভারে বল তুলে দেন তেন্ডুলকরের হাতে। অর্জুন হতাশ করেননি দলকে। প্রথম ওভারে ২টি ওয়াইড বল করলেও মাত্র ৫ রান খরচ করেন তিনি।পাওয়ার প্লে-র ঠিক পরে প্রথম ইনিংসের সপ্তম ওভারে দ্বিতীয়বার জুনিয়র তেন্ডুলকরকে বল করতে ডাকেন রোহিত। এবারও ক্যাপ্টেন তথা টিম ম্যানেজমেন্টের আস্থার যথাযথ মর্যাদা রাখেন তিনি।

```

সেই ওভারে ১২ রান খরচ করলেও অর্জুন তুলে নেন পঞ্জাব কিংসের আগ্রাসী ওপেনার প্রভসিমরন সিংকে। ৬.৪ ওভারে নিখুঁত ইয়র্কারে পঞ্জাবের ডেঞ্জারম্যান প্রভসিমরনকে এলবিডব্লিউ-র ফাঁদে জড়ান অর্জুন। রিভিউ নিয়েও বাঁচেনি পঞ্জাব তারকা। বল ট্র্যাকিংয়ে দেখা যায় কীভাবে মিডল স্টাম্পে গিয়ে লাগত তেন্ডুলকরের বল। প্রভসিমরন ৩টি চার ও ১টি ছক্কার সাহায্যে ১৭ বলে ২৯ রান করে মাঠ ছাড়েন। অথর্বর সঙ্গে তাঁর ৪৭ রানের জুটি ভেঙে যায় তেন্ডুলকরের দুর্দান্ত ডেলিভারিতে। দেখুন ভিডিও :

যদিও পরে চাপের মুখে খেই হারান অনভিজ্ঞ অর্জুন। নিজের তৃতীয় ওভারে যথেচ্ছ রান খরচ করেন জুনিয়র তেন্ডুলকর। ইনিংসের ১৬তম ওভারে অর্জুনের হাতে তৃতীয়বার বল তুলে দেন হিটম্যান। প্রথম বলেই ছক্কা মারেন স্যাম কারান। একটি ওয়াইড বল করার পরে অর্জুন ওভারের দ্বিতীয় বলে চার রান উপহার দেন কারানকে। তৃতীয় বলে ১ রান নেন স্যাম। চতুর্থ ও পঞ্চম বলে যথাক্রমে ১টি চার ও ১টি ছক্কা মারেন হরপ্রীত সিং।

```

তার পরেই একটি হাই-ফুলটসে নো-বল করেন অর্জুন, যাতে চার মারেন হরপ্রীত। শেষ বলে ফ্রি-হিটে আরও ১টি চার মারেন তিনি। ওভারে মোট ৩১ রান ওঠে। অর্জুন ম্যাচে ৩ ওভার বল করে ৪৮ রান খরচ করে ১টি উইকেট নেন।