ব্রেকিং : জল্পনার অবসান, IPL ফাইনালই জীবনের শেষ ম্যাচ, ঘোষণা CSK তারকার!

আজ গুজরাটের বিরুদ্ধেই কি শেষবারের মতো আইপিএলের ২২ গজে নামতে চলেছেন মহেন্দ্র সিং ধোনি? অনেকেই অপেক্ষা করছিলেন যে ধোনি নিজে মুখেই জানাবেন তিনি কি করতে চলেছেন। তবে এই জল্পনা আর আলোচনার মাঝেই ফাইনালে বল গড়ানোর আগেই অবসর ঘোষণা করে দিলেন চেন্নাইয়ের অভিজ্ঞ তারকা। তবে ধোনি ভক্তদের জন্য শান্তির খবর যে, ধোনি অবসর ঘোষণা করেন নি বরং তার এক সতীর্থ অবসর ঘোষণা করেছেন।

ক্রিকেটকে বিদায় জানালেন অম্বতি রায়ডু। টুইটারে নিজেই জানিয়েছেন, আজ অর্থাৎ গুজরাট বনাম চেন্নাই ম্যাচই তাঁর শেষ ম্যাচ। মহেন্দ্র সিং ধোনিকে নিয়ে চলা জল্পনার মাঝে আচমকা আম্বাতি রায়াড়ুর অবসর ঘোষণা। আমেদাবাদে একটু পরেই আইপিএলের ফাইনালে খেলতে নামছেন চেন্নাই সুপার কিংসের তারকা আম্বাতি রায়াড়ু। ঠিক তার আগে ৩৭ বছরের রায়াড়ু জানালেন এটাই আইপিএলে তাঁর কেরিয়ারের শেষ ম্যাচ হতে চলেছে। সবাইকে ধন্যবাদ জানিয়ে রায়াড়ু টুইটারে লিখলেন, আমি ঠিক করেছি আজকের ফাইনালটাই আইপিএলে আমার শেষ ম্যাচ হতে চলেছে।”

```

টুইট বার্তার শেষে রায়াড়ু মজা করে লেখেন, অবসরের এই সিদ্ধান্তে কোনওরকম ইউ টার্ন নিয়ে ফিরিয়ে নেবেন না তিনি। রায়াড়ু আগেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর ঘোষণা করেছেন। এবারের আইপিএল নিলামে রায়াড়ুকে ৬ কোটি ৭৫ লক্ষ টাকায় কিনেছিল সিএসকে। ২০১৮ সাল থেকে তিনি আইপিএলে ধোনির চেন্নাইয়ের হয়ে খেলছেন। রায়না, রায়াড়ু, ধোনি, জাদেজা-চেন্নাইয়ের ব্যাটিংয়ের এই চতুর্ভুজ বিপক্ষকে শেষ করে দিয়েছে বারবার।

রায়নার পর এবার চেন্নাইয়ের চতুর্ভূজের আরও এক অংশ ভেঙে পড়ল।আইপিএল রায়াড়ু মুম্বই ইন্ডিয়ন্স ও চেন্নাই সুপাক কিংসের হয়ে খেলেছেন। আইপিএলে তিনি মোট ১৪টা মরসুমে ২০৪টি ম্যাচ খেলেছেন। সব মিলিয়ে রায়াড়ু এবার নিয়ে তাঁর অষ্টম আইপিএল ফাইনালে খেলতে নামছেন।

```

এখনও পর্যন্ত তিনি মোট পাঁচবার আইপিএল চ্যাম্পিয়ন হয়েছেন। তবে এবারের আইপিএলে একেবারেই নিজের নামের প্রতি সুবিচার করে খেলতে পারেননি তিনি।