“ভারতের অনেককে দেখেছি,ওর মতো ব্যাটার দেখি নি,” ভারতের যুব প্লেয়ারকে নিয়ে বললেন আক্রম!

আইপিএলের বিভিন্ন সংস্করণের মধ্যে দিয়ে একের পর এক তরুণ প্রতিভা উঠে এসেছেন। সদ্য শেষ হওয়া ১৬ তম মরশুমও তার ব্যতিক্রম নয়। এই বছরে তরুণ প্রতিভাবান যে সব তারকা ভালো পারফরম্যান্স করেছেন তাদের অন্যতম রুতুরাজ গায়কোয়াড়, যসস্বী জসওয়াল, রিঙ্কু সিং, সাই সুদর্শন, সুয়শ শর্মা, আকাশ মধয়াল এবং আরো অনেকেই রয়েছেন যারা ইমপ্রেস করেছে ক্রিকেট প্রেমী থেকে শুরু করে বিশেষজ্ঞদের।

তবে তাদের মধ্যে একজনকে নিয়ে অত্যন্ত গুরুত্বপূর্ণ মন্তব্য করলেন ওয়াসিম আকরাম। তাঁর মনে হয়েছে এই ক্রিকেটার লম্বা রেসের ঘোড়া। তিনি হলেন রূতুরাজ গাইকোয়াড। শেষ কয়েকটি মরশুম জুড়েই তার পারফরম্যান্স যথেষ্ট ভালো ছিল। ভারতীয় সিনিয়র দলেও তিনি সুযোগ পেয়েছেন। টি-২০ ফর্ম্যাটেও বেশ কয়েকটি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন তিনি। তাঁর ব্যাটিং দেখে মুগ্ধ পাকিস্তানের প্রাক্তন তারকা পেসার ওয়াসিম আক্রম। তাঁর মতে রুতুরাজের ভবিষ্যত খুব উজ্জ্বল।সদ্য শেষ হওয়া আইপিএলের সম্বন্ধে বলতে গিয়ে রুতুরাজের ভূয়সী প্রশংসা করেছেন ওয়াসিম আক্রম।

```

প্রসঙ্গত ১৬ তম আইপিএলের সব থেকে বড় তারকা নিঃসন্দেহে শুভমন গিল। এ ছাড়াও রয়েছেন যশস্বী জসওয়াল, রিঙ্কু সিং এবং রুতুরাজ গায়কোয়াড়। গিল তো আইপিএলের ১৬ তম মরশুমে একটা সময়ে তাঁর চারটি ম্যাচে তিনটিতেই শতরান করেছেন। ১৭ ম্যাচে তিনি করেছেন ৮৯০ রান। পিছিয়ে নেই রুতুরাজ গায়কোয়াড়ও। ৫৯০ রান করেছেন তিনি। সিএসকের পঞ্চম শিরোপা জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন রুতুরাজ।রুতুরাজ গায়কোয়াড় সম্বন্ধে বলতে গিয়ে ওয়াসিম আক্রম বলেছেন, ‘চাপের পরিস্থিতিতে রুতুরাজ বেশ ভালো খেলেছে। বেশ কিছু ভালো ব্যাটিং পারফরম্যান্স করেছে গুরুত্বপূর্ণ সময়ে। ওর ক্ষেত্রে সব থেকে ভালো যে জিনিসটা সেটা হল ওর ফিটনেস খুব ভালো। রুতুরাজ একজন অসাধারণ ফিল্ডার। ওর বয়সও খুব বেশি নয়। ওর ভবিষ্যত খুব উজ্জ্বল। “

তিনি আরো বলেন, “ভারতীয় ক্রিকেটের ভবিষ্যত তারকা হয়ে উঠতে পারে ও। যে ফ্র্যাঞ্চাইজির (সিএসকে) হয়ে রুতুরাজ খেলা সেই ফ্র্যাঞ্চাইজির হয়ে ও একজন বড় তারকা হয়ে উঠবে।’ ২৬ বছর বয়সি সদ্য শেষ হওয়া আইপিএলে চারটি অর্ধশতরান করেছেন। রুতুরাজের গড় ৪২.১৪। ভারতের হয়ে ১০টি ম্যাচ খেলেছেন তিনি। সবমিলিয়ে ৫২টি ম্যাচ খেলে তিনি করেছেন ১৭৯৭ রান।

```

সব মিলিয়ে WTC ফাইনালের জন্য ব্যাক আপ ওপেনার হিসেবে নিয়ে যাওয়া হয়েছে তাকে, যদিও একাদশে সুযোগ পাওয়ার সম্ভাবনা কম, তবে ভারতীয় দলে যে তিনি যোগদান করেছেন এটা একটা বিরাট বড়ো ব্যাপার।