বাদ একাধিক তারকা,বিশ্বকাপের চমকপ্রদ দল ঘোষণা অস্ট্রেলিয়ার, কামিন্সদের ১৫ জনের দলে কারা?

সামনে রয়েছে ৫০ ওভারের বিশ্বকাপ যা ভারতের মাটিতে হতে চলেছে যার জন্য ইতিমধ্যেই দু একটি দল বিশ্বকাপের দল ঘোষণা করেছে যার মধ্যে ভারতীয় দলের দল ঘোষণা হয়েছে গতকাল। ভারতের মাটিতে এক দিনের বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করে দিল অস্ট্রেলিয়া। গত মাসে ১৮ জনের প্রাথমিক দল ঘোষণা করেছিলেন প্যাট কামিন্সেরা। সেখান থেকে তিন জনকে বাদ দেওয়া হয়েছে। বিশ্বকাপের আগে ভারতে এক দিনের সিরিজ় খেলতেও এই ১৫ জনই আসবেন।

বাদ পড়েছেন অলরাউন্ডার অ্যারন হার্ডি, পেসার নেথান এলিস ও স্পিনার তনবীর সঙ্গ। বিশ্বকাপে অভিজ্ঞতাকে বেশি গুরুত্ব দিয়েছেন নির্বাচকেরা। দলে সুযোগ পাননি মার্নাশ লাবুশেনও। লাল বলের ক্রিকেটের নির্ভরযোগ্য ব্যাটারকে সাদা বলের ক্রিকেটে দলে নেয়নি অস্ট্রেলিয়া। বিশ্বকাপে অস্ট্রেলিয়াকে নেতত্ব দেবেন কামিন্স। নতুন বলে তাঁর সঙ্গে রয়েছেন মিচেল স্টার্ক ও জশ হ্যাজ়লউড। চতুর্থ পেসার হিসাবে নেওয়া হয়েছে শন অ্যাবটকে। স্পিনার হিসাবে রয়েছেন অ্যাস্টন অ্যাগার ও অ্যাডাম জ়াম্পা।

```

দলের ব্যাটিং বিভাগে ডেভিড ওয়ার্নার, স্টিভ স্মিথ, ট্র্যাভিস হেডেরা রয়েছেন। অস্ট্রেলিয়ার দলে অলরাউন্ডার বেশি। মিচেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, মার্কাস স্টোইনিস ও ক্যামেরন গ্রিনকে দলে নিয়েছে তারা। দলে দুই উইকেটরক্ষককে নেওয়া হয়েছে। তাঁরা হলেন অ্যালেক্স ক্যারে ও জশ ইংলিশ।

৫ অক্টোবর থেকে ভারতের মাটিতে শুরু এক দিনের বিশ্বকাপ। অস্ট্রেলিয়ার প্রথম খেলা ৮ অক্টোবর। প্রতিপক্ষ ভারত। আরও এক বার বিশ্বকাপ জেতার লক্ষ্যে নামবে পাঁচ বারের বিশ্ব চ্যাম্পিয়নেরা।অস্ট্রেলিয়ার ১৫ জনের দল: প্যাট কামিন্স (অধিনায়ক), স্টিভ স্মিথ, অ্যালেক্স ক্যারে, জশ ইংলিশ, শন অ্যাবট, অ্যাস্টন অ্যাগার, ক্যামেরন গ্রিন, জশ হ্যাজ়লউড, ট্র্যাভিস হেড, মিচেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, মার্কাস স্টোইনিস, ডেভিড ওয়ার্নার, অ্যাডাম জ়াম্পা ও মিচেল স্টার্ক।

```

সব মিলিয়ে ভারতের মাটিতে এবার জমজমাট লড়াই হতে চলেছে এটা পরিষ্কার কারণ কোন দল অন্য কোন দলকে সহজে কোন ম্যাচ জিততে দেবে বলে মনে হয় না। যে ধরনের লড়াই আমরা বিভিন্ন দলের মধ্যে দেখতে পাচ্ছি তা রীতিমতো অনবদ্য যেমন গতকালকে আফগানিস্তানের যে লড়াই তা অবাক করেছে সারা বিশ্বের ক্রিকেট ভক্তদের।