মাঠের মধ্যে লড়াই,আর বাইরে সদ্যোজাত সন্তানের জন্য নতুন বাবাকে উপহার দিলেন শাহিন-দেখুন ভিডিও

ভারত পাকিস্তান ম্যাচ মানে হাই ভোল্টেজ ম্যাচ। মাঠের মধ্যে থাকে চরম উত্তেজনা তবে মাঠের বাইরে ক্রিকেটাররা একে অপরের সাথে অনেক বেশি সাবলীল এবং বন্ধুত্বপূর্ণ। পাকিস্তান ক্রিকেট বোর্ড নেটপাড়ায় একটি ভিডিয়ো শেয়ার করেছে, যেখানে জীবনের সবচেয়ে বড় আনন্দের জন্য বুমরাহকে অভিনন্দন জানাতে দেখা গিয়েছে আফ্রিদিকে। জবাবে ভারতীয় পেসারও ধন্যবাদ জানিয়েছেন শাহিনকে। ভারত বনাম পাকিস্তান সুপার ফোরের ম্যাচের রবিবারের খেলা বৃষ্টির কারণে বাতিল হওয়ার পরেই এই ঘটনাটি ঘটে। আর শাহিনের এই সৌজন্যবোধে আরও একবার মুগ্ধ হয়েছে ক্রিকেট ভক্তরা। এই ভিডিয়ো এখন সোশ্যাল মিডিয়ায় এখন হুহু করে ভাইরাল।

সমস্ত রাজনৈতিক প্রতিবন্ধকতা এবং জটিলতাকে দূরে সরিয়ে ভারত আর পাকিস্তানের প্লেয়ারদের মধ্যে একটি সুন্দর সৌহার্দ্যের এবং বন্ধুত্বের সম্পর্ক তৈরি হয়েছে। সেই ঝলক এশিয়া কাপের মঞ্চে বারবার ধরাও পড়েছে। রবিবার তো শাহিন শাহ আফ্রিদি এক ধাপ এগিয়ে ভারতের তারকা পেসার জসপ্রীত বুমরাহকে তাঁর সন্তানের জন্মের জন্য শুভেচ্ছা জানানোর পাশাপাশি সদ্যোজাতর জন্য কিছু উপহারও দিয়েছেন। যা নজরে পড়েছে সকলের। এবং এই নিয়ে শুরু হয়েছে চর্চাও। ২৯ বছর বয়সী বুমরাহ গত রবিবার শ্রীলঙ্কায় ভারতীয় শিবির ছেড়ে উড়ে গিয়েছিলেন মুম্বইতে তাঁর স্ত্রী সঞ্জনা গণেশনের কাছে। সঞ্জনা পুত্র সন্তানের জন্ম দেন। সেই খবর পেয়েই বুমরাহ স্ত্রীর কাছে উড়ে গিয়েছিলেন।

```

যে কারণে তিনি গত সোমবার নেপালের বিরুদ্ধে ভারতের গ্রুপ লিগের ম্যাচটিও খেলতে পারেননি।বুমরাহ নিজেই সোশ্যাল মিডিয়ায় খবরটি শেয়ার করে লিখেছিলেন, ‘আমাদের ছোট পরিবার একটু বেড়ে গেল। যতটা ভেবেছিলাম তার থেকেও বেশি খুশি হয়েছি। আজ সকালে আমাদের ছেলে অঙ্গদ জসপ্রীত বুমরাহ পৃথিবীর আলো দেখল। আমরা দু’জনেই অত্যন্ত খুশি। জীবনের এই নতুন অধ্যায় শুরু হওয়ার জন্যে আর তর সইছে না।’ এদিকে, রবিবার সুপার ফোরের ভারত-পাকিস্তান ম্য়াচ ফের বৃষ্টিতে ভেস্তেই গেল। তারপর দেখা গেল এই ভিডিও, দেখুন সেই ভিডিও :

এদিন প্রথম ইনিংসে ২৪.১ ওভার খেলা হওয়ার পর বৃষ্টিতে ম্যাচ বন্ধ হয়। টস হেরে প্রথমে ব্যাট করছিল ভারত। তাদের স্কোর ছিল ২ উইকেটে ১৪৭ রান। এই পরিস্থিতি ম্যাচ বন্ধ হয়েছিল। প্রায় সাড়ে তিন ঘন্টার উপরে খেলা বন্ধ থাকার পর দুই আম্পায়ার জানিয়ে দেন, আজ আর খেলা শুরু করা সম্ভব নয়। সোমবার, রিজার্ভ ডেতে খেলা হবে। ওভার কমানো হচ্ছে না। পুরো ৫০ ওভারের ম্যাচ হবে। এদিন যেখানে ম্যাচ বন্ধ হয়েছে, সেখান থেকেই আগামীকাল খেলা শুরু হবে।রবিবার পরে বৃষ্টি থেমে গেলেও আউটফিল্ড ভেজা থাকায় খেলা শুরু করা যায়নি।

```

সামনেই বিশ্বকাপ। তাই কোনও ঝুঁকি নিতে চায় না কোনও দলই। তাই একাধিকবার মাঠ পর্যবেক্ষণ করেন আম্পায়াররা। মাঠ শুকিয়ে খেলা শুরু করার আপ্রাণ চেষ্টা করেন মাঠকর্মীরা। মাঠের বিভিন্ন জায়গায় জল জমে গিয়েছিল। সেই জায়গাগুলো শুকিয়ে তুলতে সময় লাগে। ফ্যানের ব্যবহারও করা হয়। রাত সাড়ে আটটায় আরও একবার মাঠ পর্যবেক্ষণ করার কথা ছিল আম্পায়ারদের। অধীর আগ্রহে অপেক্ষা করছিলেন দুই দলের ক্রিকেটাররা।

আটটার পর্যবেক্ষণে আম্পায়াররা জানান, রাত ন’টায় খেলা শুরু করার চেষ্টা করা হচ্ছে। ম্যাচ শেষ করার সময় আধ ঘণ্টা বাড়ানোও হয়। কিন্তু রাত সাড়ে আটটার আশেপাশে আবার বৃষ্টি শুরু হওয়ায় শেষমেষ রবিবারের খেলা বাতিল করতে বাধ্য হলেন আম্পায়াররা। সোমবার দুপুর তিনটেয় আবার ম্যাচ শুরু হবে।