পাকিস্তানের বিরুদ্ধে দুরন্ত ইনিংসে, সচিনের ঐতিহাসিক রেকর্ড ভাঙলেন রোহিত শর্মা !

হিটম্যান পাক ম্যাচে সুপারডুপার হিট না হলেও গড়েছেন নয়া রেকর্ড। পাশাপাশি ছুঁয়ে ফেলেছেন কিংবদন্তি সচিন তেন্ডুলকরের এক রেকর্ডও। কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে পাকিস্তানের বিরুদ্ধে টস হেরে প্রথমে ব্যাটিং করতে হয়েছে ভারতকে। টিম ইন্ডিয়ার ইনিংসের শুরুটা দারুণ করেছিলেন ভারতের দুই ওপেনার। এশিয়া কাপে (Asia Cup 2023) ভারত-পাকিস্তানের প্রথম সাক্ষাতে রান পাননি রোহিত শর্মা (Rohit Sharma) ও শুভমন গিল। কিন্তু কলম্বোয় রোহিত ও গিল দু’জনই হাফসেঞ্চুরি হাঁকিয়েছেন।

বাবর আজমের দলের বিরুদ্ধে রোহিত এই হাফসেঞ্চুরি করার পরই স্পর্শ করেছেন মাস্টার ব্লাস্টারকে। ওডিআই ফর্ম্যাটের এশিয়া কাপে এতদিন সর্বাধিক অর্ধশতরান করা ভারতীয় ক্রিকেটারদের তালিকায় শীর্ষে ছিলেন সচিন তেন্ডুলকর। ওডিআই ফর্ম্যাটের এশিয়া কাপে এতদিন সচিনের ছিল ৯টি হাফসেঞ্চুরি। এ বার রোহিতের ঝুলিতেও সম সংখ্যক হাফসেঞ্চুরি। আর কোন নয়া রেকর্ড গড়েছেন রোহিত?

```

এশিয়া কাপে (ওডিআই ফর্ম্যাটে) ভারতীয় ক্রিকেটার হিসেবে সচিন তেন্ডুলকরের ঝুলিতে এতদিন ছিল সবচেয়ে বেশি হাফসেঞ্চুরি। সেই রেকর্ডে হিটম্যান তো ভাগ বসিয়েছেন, পাশাপাশি এশিয়া কাপে একটি টিমের বিরুদ্ধে সর্বাধিক হাফসেঞ্চুরি করার কীর্তিও গড়েছেন রোহিত।মহাদেশীয় টুর্নামেন্টে পাকিস্তানের বিরুদ্ধে এই নিয়ে ষষ্ঠ হাফসেঞ্চুরি করলেন রোহিত শর্মা। সচিন তেন্ডুলকর শ্রীলঙ্কার বিরুদ্ধে এর আগে এশিয়া কাপে ৫টি সেঞ্চুরি করেছিলেন। পাকিস্তানের বিরুদ্ধে কলম্বোতে নামার আগে ওডিআইতে রোহিত শর্মার ৪৯টি হাফসেঞ্চুরি ছিল।

বাবরদের বিরুদ্ধে সুপার ফোরের ম্যাচে অর্ধশতরানের সুবাদে রোহিত শর্মার ওডিআইতে ৫০টি হাফসেঞ্চুরির রেকর্ডও পূর্ণ হয়েছে।উল্লেখ্য, এশিয়া কাপে ভারতের সুপার ফোরের প্রথম ম্যাচে পাকিস্তানের বিরুদ্ধে ৪৯ বলে ৫৬ রান করেছেন রোহিত শর্মা। তাঁর ইনিংসে ছিল ৬টি চার ও ৪টি ছয়। ম্যাচটি যদিও রবিবার শেষ হয়নি।

```

তা গড়িয়েছে রিজার্ভ ডেতে (তা হবে সোমবার, অর্থাৎ আজ)। এ ছাড়া সূচি অনুযায়ী, এ বার মঙ্গলবার ভারতের সুপার ফোরে দ্বিতীয় ম্যাচ। তাতে দেখার শ্রীলঙ্কার বিরুদ্ধে হিটম্যান কেমন পারফর্ম করেন।

ম্যাচ যেখানে শেষ হয়েছিল সেখান থেকেই আবার শুরু হবে আজ।