বল ধরতে পারলেন না রাহুল!অবিশ্বাস্য ভাবে রাহুলের ভাগ্যের সামনে হেরে গেল লাভুসেন!দেখুন ভিডিও

তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে শুক্রবার মুখোমুখি হয়েছে ভারত ও অস্ট্রেলিয়া। এই ম্যাচে টস জিতে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছিল ভারত। এই ম্যাচে ভারতীয় দল ফিল্ডিংয়ের অনেক সুযোগ হাতছাড়া করেছে। প্রথমে ডেভিড ওয়ার্নারের সহজ ক্যাচ ফেলে দেন শ্রেয়স আইয়ার। এরপর কেএল রাহুল রানআউটের সুযোগ মিস করেন। রাহুলকে উইকেটের পিছনেও লড়াই করতে দেখা গেছে, কিন্তু এই ম্যাচে ভাগ্য সাহায্য করেছিল কেএল রাহুলের। তিনি প্রথমে রানআউট মিস করেছিলেন এবং পরে ক্যাচের সুযোগও মিস করেছিলেন। ভাগ্যক্রমে স্টাম্প আউটের আকারে মার্নাস ল্যাবুশানের উইকেট পান ভারতের অধিনায়ক।

ইনিংসের ৩৩ তম ওভারে রবিচন্দ্রন অশ্বিন বোলিং করতে আসেন। ওভারের চতুর্থ বলে, মার্নাস ল্যাবুশান রিভার্স সুইপ খেলার চেষ্টা করেন এবং বল ব্যাটে লেগে রাহুলের কাছে চলে যায়, রাহুল সেটি ধরার সুযোগ পেয়েছিলেন, কিন্তু রাহুল মিস করেন এবং বলটি ধরতে পারেননি তিনি। তবে বলটি রাহুলের প্যাডে লেগে মাটিতে পড়ে যায় এবং স্টাম্পে আঘাত করে। তবে সেই সময়ে ক্রিজের ভিতরে আসতে পারেননি মার্নাস ল্যাবুশান। টিভি রিপ্লে দেখার পর আম্পায়ার ব্যাটসম্যান মার্নাস ল্যাবুশানকে আউট দেন। তবে ততক্ষণে ৩৯ রানের ইনিংস খেলে ফেলেছিলেন মার্নাস ল্যাবুশান।

```

আমরা আপনাকে বলি যে এর আগে, কেএল রাহুল ২৩তম ওভারে রানআউটের সহজ সুযোগ মিস করেছিলেন। ওভারের প্রথম বলে শট খেলার পর ল্যাবুশান দৌড়ে যান, কিন্তু ক্যামেরন গ্রিন প্রস্তুত ছিলেন না এবং রান নিতে তিনি প্রত্যাখ্যান করেন, সূর্যকুমার যাদব সোজা থ্রো করেন রাহুলের হাতে। কিন্তু কেএল সেই থ্রোটি ধরতে পারেননি। এভাবে রানআউট মিস করেন ভারতের অধিনায়ক। বিশ্বকাপের আগে ফিল্ডিংয়ের সহজ সুযোগ হারানো পছন্দ করছেন না ক্রিকেট ভক্তরা এবং সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীরা এই ছবি দেখে ক্ষুব্ধ হয়েছেন। সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীরা কেএল রাহুলকে তাঁর দুর্বল ফিল্ডিংয়ের জন্য ট্রোল করছেন।

https://twitter.com/NihariVsKorma/status/1705166341668479260

ম্যাচে কথা বললে, প্রথমে ব্যাট করে অস্ট্রেলিয়া ৫০ ওভারে সবকটি উইকেট হারিয়ে ২৭৬ রান করে। ভারতের হয়ে ৫টি উইকেট নেন মহম্মদ শামি। অস্ট্রেলিয়ার হয়ে সর্বোচ্চ ৫২ রান করেন ডেভিড ওয়ার্নার। জোশ ইংলিস করেছিলেন ৪৫ বলে ৪৫ রান। স্টিভ স্মিথ ৬০ বলে ৪১ রানের ইনিংস খেলেন। ২৭৭ রান তাড়া করতে নেমে অনবদ্য ব্যাটিং করেছেন ভারতের দুই ওপেনিং ব্যাটসম্যান শুভমান গিল এবং রুতুরাজ , দুজনেই অনবদ্য হাফ সেঞ্চুরি করে অস্ট্রেলিয়াকে ঘোর বিপাকে ফেলেছেন।

```

তবে সেঞ্চুরি পার্টনারশিপ করে ভারতীয় দলকে একটা ভালো শুরু দিলেও তারা দুজন প্যাভিলিয়নে ফিরতেই ভারতের একের পর এক উইকেট পড়তে থাকে। রীতিমতো চাপের মধ্যে পড়ে যায় টিম ইন্ডিয়া, রান আউট হয়ে যায় শ্রেয়স, এরকম কঠিন মুহূর্তে ভারতীয় দলের কামান সামলানোর দায়িত্ব শুরু করেন রাহুল এবং সুর্যকুমার।

সবমিলিয়ে ভারতীয় দলের ওপেনিং দুই ব্যাটসম্যানের দুরন্ত ব্যাটিংয়ের দৌলতে এই ম্যাচে জয়লাভ করার পরিস্থিতি খুব সহজ হয়ে গেলেও সেটিকে কঠিন করে তোলে ভারতের মিডিল অর্ডার।