“ভারতের তুরুফের তাস,ওই বিশ্বকাপ জেতাবে” বুমরা নয়,অন্য এক বোলারকে নিয়ে বড়ো মন্তব্য স্টেইনের!

লম্বা সময় ধরে ক্রিকেট ভক্তরা যে টুর্নামেন্টের অপেক্ষা করে এসেছিলেন সেই বিশ্বকাপ এবার সামনে চলে এসেছে। কয়েকদিন পরই ভারতের মাটিতে বেজে উঠবে বিশ্বকাপ মহারণের হুইসেল। ইতিমধ্যে সমস্ত দলগুলি প্র্যাকটিস ম্যাচ খেলা শুরু করে দিয়েছে একে অপরের বিরুদ্ধে। এই আসরে ব্যাটারদের পাশাপাশি চোখ থাকবে বোলারদের দিকেও। এবারের আসরে বাজিমাত করতে পারে, নিজের পছন্দের এমন পাঁচ বোলারের নাম জানালেন দক্ষিণ আফ্রিকান কিংবদন্তি ডেল স্টেইন। তার সিলেক্ট করা পাঁচজন পেশ বোলারের মধ্যে একজন ভারতীয় রয়েছে, তবে তিনি বুমরাহ নন।

সংবাদমাধ্যম ইন্ডিয়া টুডে’র এক প্রতিবেদনের বরাতে জানা যায়, স্টেইনের তালিকায় রয়েছেন ভারতের মোহাম্মদ সিরাজ, দক্ষিণ আফ্রিকার কাগিসো রাবাদা, পাকিস্তানের শাহিন আফ্রিদি, নিউজিল্যান্ডের ট্রেন্ট বোল্ট এবং ইংল্যান্ডের মার্ক উড।এই পাঁচজনের মধ্যে পাকিস্তানের গতিতারকা শাহিন আফ্রিদির বোলিং দেখতে মুখিয়ে আছেন স্টেইন। বিশেষ করে ভারতের বিপক্ষে ম্যাচের জন্য অপেক্ষা করছেন সাবেক এই পেসার, ‘আফ্রিদির বোলিং দেখার মতো হবে; বিশেষ করে সে যখন রোহিত শর্মার মুখোমুখি হবে।’দক্ষিণ আফ্রিকার সাবেক এই পেসার আরও যোগ করেন….

```

‘উড, আফ্রিদি, বোল্ট, সিরাজ ও রাবাদা সবাই নিজেদের অসাধারণ পারফরম্যান্সের মাধ্যমে বিশ্বকাপে উজ্জ্বল হয়ে উঠবে। যা স্মরণীয় হয়ে থাকবে। এই পাঁচ বোলারের বোলিং কারিকুরি ও নৈপুণ্য প্রদর্শনী উপভোগের জন্য অপেক্ষা করুন।’ আর মাত্র ৪ দিন পর ভারতের মাটিতে পর্দা উঠছে ২০২৩ ওয়ানডে বিশ্বকাপের। এবার ক্রিকেট মহাযজ্ঞে অংশ নিচ্ছে একঝাঁক অভিজ্ঞ ও তরুণ পেসার। এর মধ্যে ৫ জনকে বেছে নিয়েছেন দক্ষিণ আফ্রিকার কিংবদন্তি গতিতারকা ডেল স্টেইন।

তার মতে, একদিনের ক্রিকেট বিশ্বকাপের ১৩তম আসরে বল হাতে আগুন ঝরাবে তারা।পাকিস্তানের প্রভাবশালী সংবাদমাধ্যম সামা টিভির এক প্রতিবেদনে এসব তথ্য পাওয়া গেছে। এতে বলা হয়-এক সংক্ষিপ্ত ভিডিওতে স্টেইন বলেন, ভারতের মোহাম্মদ সিরাজ, দক্ষিণ আফ্রিকার কাগিসো রাবাদা, পাকিস্তানের শাহিন শাহ আফ্রিদি, নিউজিল্যান্ডের ট্রেন্ট বোল্ট এবং ইংল্যান্ডের মার্ক উড এবারের বিশ্বকাপে প্রতিপক্ষ শিবিরে ত্রাস ছড়াতে পারে।

```

বিশ্বমঞ্চে এই পঞ্চপাণ্ডব স্পিডস্টারের বোলিং শো দেখতে মুখিয়ে আছেন প্রোটিয়া সাবেক পেসার। আফ্রিদি সম্পর্কে বলতে গিয়ে একটি রোমাঞ্চকর লড়াইয়ের জন্য নিজের প্রত্যাশা ব্যক্ত করেন তিনি। স্টেইন বলেন, আফ্রিদির বোলিং দেখার মতো হবে; বিশেষ করে সে যখন রোহিত শর্মার মুখোমুখি হবে।দক্ষিণ আফ্রিকার সাবেক গতিদানব আরও যোগ করেন, উড, আফ্রিদি, বোল্ট, সিরাজ ও রাবাদা সবাই নিজেদের অসাধারণ পারফরম্যান্সের মাধ্যমে বিশ্বকাপে উজ্জ্বল হয়ে উঠবে। বিপক্ষ দলের বিরুদ্ধে জ্বলে উঠবে তারা। আইসিসি ইভেন্টে যা আইকনিক হয়ে থাকবে।

দক্ষিণ আফ্রিকার গতিতারকাদের তালিকায় উপরের দিকেই থাকবেন ডেল স্টেইন। নিজের সময়ে গতি দিয়ে প্রতিপক্ষ শিবির নাস্তানাবুদ করে ছাড়তেন এই পেসার। ক্যারিয়ারে ওয়ানডে বিশ্বকাপ খেলেছেন দুটি। দেশের হয়ে সব ফরম্যাট মিলিয়ে উইকেট শিকার করেছেন ৬৯৯টি।