‘শাহীনরা এখনো বাচ্চা,আমার খেলা সবথেকে কঠিন বোলার একজনই..ওকে সামলানো মুশকিল’: রোহিত শর্মা

শুরু হতে চলেছে বহুল প্রতীক্ষিত ক্রিকেট বিশ্বকাপ যার জন্য একটা লম্বা সময় ধরে ক্রিকেট প্রেমীরা অপেক্ষা করে আসছে। ইতিমধ্যে বিশ্বের সমস্ত দল ভারতের মাটিতে এসে পৌঁছেছে, তবে ভারতীয় দলের সবথেকে বেশি যার উপর নজর থাকবে তিনি হলেন ভারত অধিনায়ক রোহিত শর্মা যিনি গতবার বিশ্বকাপে পাঁচটা সেঞ্চুরি করেছিলেন। ভারত অধিনায়ক রোহিত শর্মার নেতৃত্বে আসন্ন ওডিআই বিশ্বকাপের লড়াই শুরু করতে চলেছে ভারতীয় দল। ৫ অক্টোবর থেকে শুরু হবে ওডিআই বিশ্বকাপ। ভারত তাদের অভিযান শুরু করবে ৮ অক্টোবর থেকে। তাদের প্রথম ম্যাচে তারা মুখোমুখি হবে পাঁচ বারের বিশ্বকাপ চ্যাম্পিয়ন দল অস্ট্রেলিয়ার। তার আগেই রোহিত শর্মা জানিয়ে দিলেন তাঁর খেলা প্রতিপক্ষের কঠিনতম বোলার কে।

তবে তিনি কোনও অস্ট্রেলিয়ান বা পাকিস্তানি বোলার নন। রোহিত তাঁর খেলা সবথেকে কঠিন বোলার হিসেবে বেছে নিয়েছেন এক প্রোটিয়া পেসারকে। প্রাক্তন প্রোটিয়া তারকা পেসার ডেল স্টেইনের গতি এবং সুইং যে তাঁকে মাঝেমধ্যেই সমস্যায় ফেলেছে, তা কার্যত মেনে নিয়েছেন ভারত অধিনায়কও।বিমল কুমারের সঙ্গে তার ইউটিউব চ্যানেলে এক সাক্ষাৎকারে রোহিত শর্মা জানিয়েছেন, ‘যদি কখনও কোনও বোলার আমাকে চ্যালেঞ্জ করে থাকে, কখনও আমাকে সমস্যায় ফেলে থাকে, যার বিরুদ্ধে আমি খেলা উপভোগ করেছি, তাহলে আমি একজনের কথাই বলব, সে হল ডেল স্টেইন। ও একজন অসাধারণ ক্লাস ক্রিকেটার। ওর সমস্ত ধরনের স্কিল রয়েছে।”

```

তিনি আরো বলেন, ” আমি বলব এই কারণেই ও একটি বাউন্সারও মিস করত না। সবকটা সঠিক লাইন এবং লেন্থে বল করত। গতিতে বল সুইং করাতে পারত। আমি মনে করি বিশ্ব ক্রিকেটে খুব কম বোলার আছে যে ১৪০ প্লাস গতিতে বল করেও বল সুইং করাতে পারে। আমি মনে করি ও একমাত্র বোলার যে ধারাবাহিকভাবে এই কাজটা করে যেতে পারে।’প্রসঙ্গত ভারত নিজেদের দেশের মাটিতে সদ্য ওয়ান ডে সিরিজ খেলেছে। ওই সিরিজে ২-১ ফলে জিতেছে ভারত। প্রথম দুটি ম্যাচে বিশ্রামে ছিলেন রোহিত শর্মা। তৃতীয় ম্যাচে ফিরে আসেন তিনি।

এই ম্যাচে ব্যাট হাতে তাঁকে যথেষ্ট আক্রমণাত্মক দেখিয়েছে। মাত্র ৫৭ বল খেলে ৮১ রানের একটি মারকুটে ইনিংস খেলেন তিনি। তাঁর ইনিংস সাজানো ছিল ৫টি চার এবং ছটি ছয়ে। ভারত ইতিমধ্যেই তাদের বিশ্বকাপের ১৫ সদস্যের দলও ঘোষণা করে দিয়েছে। ২৮ সেপ্টেম্বর ভারত তাদের ওডিআই বিশ্বকাপের দলে চোটগ্রস্ত অক্ষর প্যাটেলের পরিবর্তে রবিচন্দ্রন অশ্বিনের নাম ঘোষণা করেছে।

```

ভারত তাদের দ্বিতীয় ওয়ার্ম আপ ম্যাচে ৩ অক্টোবর মুখোমুখি হবে নেদারল্যান্ডস দলের বিরুদ্ধে। যদিও ভারতীয় দলের সাথে সেখানে পৌঁছনীয় বিরাট কোহলি তবে কি কারণে এরকমটা হয়েছে তার সম্পর্কে এখনো বিস্তারিত জানা যায়নি। তবে তারপরেই ৮ অক্টোবর তারা প্রথম ম্যাচে মুখোমুখি হবে অস্ট্রেলিয়ার।

সব মিলিয়ে বিশ্বকাপে যে ভারতীয় দল দাপট দেখাতে চলেছে এই নিয়ে কোন সন্দেহ নেই।