বিগ আপডেট:স্বাস্থ্যের চরম অবনতি,কমে গেছে প্লেটলেট, মৃত্যুর সঙ্গে লড়ছেন শুভমান গিল !

এশিয়া কাপ (Asia Cup 2023) শুরুর আগেই জানতে পারা গিয়েছিল যে, চোট-আঘাতের কারণে ভারতীয় দল প্রথম দুই ম্য়াচে (পাকিস্তান ও নেপাল) কেএল রাহুলের (KL Rahul) সার্ভিস পাবে না! এবার বিশ্বকাপ (Cricket World Cup 2023) অভিযান শুরুর দু’দিন আগে চলে এসেছিল বুক ভাঙা খবর। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে চিপকে, ভারতকে কাপযুদ্ধের প্রথম ম্যাচ (IND vs AUS, World Cup 2023) খেলতে হবে শুভমন গিলকে (Shubman Gill)। কারণ শুভমন ডেঙ্গিতে আক্রান্ত হয়েছেন। তাঁর ধুম জ্বর। তবে এবার আরো দুঃসংবাদ এলো শুভমান কে নিয়ে।

তার অসুস্থতার ফলে গত রবিবার প্য়াট কামিন্সদের (Pat Cummins) বিরুদ্ধে রোহিত শর্মারা (Rohit Sharma) খেললেন শুভমনকে ছাড়াই। তাঁর পরিবর্তে খেললেন ঈশান কিশান (Ishan Kishan)।অস্ট্রেলিয়া ম্যাচের পর আফগানিস্তান ম্যাচেও যে ভারতীয় তারকা ওপেনার শুভমান গিল খেলবেন না সেই খবর আগেই পাওয়া গিয়েছিল। এবার সামনে এল আরও চিন্তার খবর।ভারতীয় দল আফগানিস্তান ম্যাচ খেলতে চেন্নাই থেকে সোমবারই দিল্লি চলে এসেছে। প্রাথমিকভাবে জানা গিয়েছিল দলের সঙ্গে দিল্লি যাবেন শুভমান গিল। কিন্তু শেষ পর্যন্ত তা হয়নি।

```

ভারতীয় দল দিল্লি চলে এলেও চেন্নাইতেই থেকে যান শুভমান গিল। সেখানেই তাঁর চিকিৎসা হবে বলে জানা গিয়েছিল। তখনও তৈরি আশঙ্কা তৈরি হয়েছিল তাহলে কী গিলের অবস্থার অবনতি হয়েছে?সেই আশঙ্কায় কিছুটা হলেও সত্যি হল। ত্রের খবর, শুভমনকে সোমবারই চেন্নাইয়ের একটি হাসপাতালে ভর্তি করানো হয়েছে। বোর্ডের চিকিৎসক রিজ়ওয়ান খান শুভমনকে দেখছেন।

জানা গিয়েছে প্লেটলেট কমে যাওয়ার কারণেই হাসপাতালে ভর্তি করা হয় শুভমান গিলকে। সেই কারণেই দলের সঙ্গে যাননি তিনি। এই সময় বিমান সফর করাটা স্বাস্থ্যকর নয় বলে মত চিকিৎসকদের।শুভমান গিলের খবর জানার পর চিন্তা আরও কিছুটা বাড়ল ফ্যানেদের। আফগানিস্তান ম্যাচ খেলতে না পারলেও সকলে ভেবেছিল পাকিস্তান ম্যাচে অন্তত পাওয়া যাবে গিলকে। এবার তা নিয়েও তৈরি হল আশঙ্কা।

```

বিশ্বকাপে ভারতের দ্বিতীয় ম্য়াচ আগামী ১১ অক্টোবর। আফগানিস্তানের বিরুদ্ধে নয়াদিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে খেলবে টিম ইন্ডিয়া। আর সেই ম্য়াচেও খেলা হবে না শুভমনের! আফগানদের বিরুদ্ধে ছিটকে গিয়েছেন তিনি। বিসিসিআই সোশ্যাল মিডিয়ায় বিবৃতি দিয়ে জানিয়ে দিল। বিসিসিআই এদিন লেখে, ‘টিম ইন্ডিয়া ব্য়াটার শুভমন গিল আগামী ৯ অক্টোবর দলের সঙ্গে দিল্লিতে আসছেন না। ওপেনিং ব্য়াটার, ক্রিকেট বিশ্বকাপের প্রথম ম্য়াচে চেন্নাইতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলতে পারেননি। আগামী ১১ অক্টোবর দিল্লিতে আফগানিস্তানের বিরুদ্ধেও শুভমনের খেলা হবে না।’

শুভমন রয়েছেন বিসিসিআই-এর মেডিক্য়াল টিমের তত্ত্বাবধানে। নিয়মিত তাঁকে পর্যবেক্ষণ করছে ভারতীয় ক্রিকেট বোর্ড। তবে ডেঙ্গি সারিয়ে ফিট হতে বেশ কিছুটা সময় লেগেই যায়। কারণ ডেঙ্গি শরীর অত্যন্ত দুর্বল করে দেয়। শুভমন অসাধারণ ফর্মেই রয়েছেন। ফলে দ্রুত সম্ভব তাঁকে দলে চাইবেন রোহিত।