“ওর টিপসেই এই ম্যাচে আমি…”, ম্যাচের সেরা হয়ে কোহলিকে নিয়ে বড় মন্তব্য করলেন কেএল রাহুল !!

ক্রিকেট বিশ্বকাপ ২০২৩-এর নিজেদের প্রথম ম্যাচে ভারতীয় দল অস্ট্রেলিয়াকে ১৯৯ রানে রুখে দেওয়ার পর ৬ উইকেটে একটি বড় জয় তুলে নিল। বিরাট কোহলি ছাড়াও টিম ইন্ডিয়াকে জেতাতে কেএল রাহুলের বড় অবদান ছিল। কোহলি ৮৫ রান করেন এবং কেএল রাহুল ৯৭ রান করেন। ২০০ রানের লক্ষ্য তাড়া করতে গিয়ে দুই রানে তিন উইকেট হারিয়ে ফেলে টিম ইন্ডিয়া। এমন পরিস্থিতিতে, কেএল রাহুল ৫০ ওভারে উইকেট কিপিং করার পর ব্যাট করতে এসে ম্যাচের সেরা ইনিংসটি খেলে যান। তার এই ৯৭ রানের ইনিংসের জন্য ম্যাচের সেরা হয়েছেন।

এ দিন ম্যাচ সেরা হওয়ার পর মুখ খোলেন রাহুল। তিনি বলেন, “সত্যি কথা বলতে খুব বেশি কথোপকথন হয়নি। ভেবেছিলাম প্রথম ইনিংস শেষ হওয়ার পর ফ্রেশ হয়ে বিশ্রাম নেব। ব্যাটিংয়ে নামার আগে আমি আমার দম ফেরানোর চেষ্টা করছিলাম। যখন ব্যাট করতে নামি বিরাট বলেছিলেন যে তার কিছু সময়ের জন্য টেস্ট ক্রিকেটের মতো খেলা উচিত। নতুন বল ফাস্ট বোলারদের এবং তারপর স্পিনারদেরও কিছুটা সাহায্য করেছে।”

```

রাহুল আরও বলেন যে, “শেষ ১৫-২০ ওভারে শিশির একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিল এবং এটি আমাদের অনেক সাহায্য করে। বলটাও ভালো স্কিড করেছে। তবে ব্যাট করা জন্য এটা সহজ উইকেট ছিল না। এটি ব্যাটসম্যান এবং বোলারদের জন্য একটি ভাল ক্রিকেট উইকেট ছিল। এই বিষয়টা এটি ভারতের দক্ষিণ অঞ্চলে, বিশেষ করে চেন্নাইতে দেখতে পাওয়া যায়।”

এ দিন, ২ রানের মধ্যে ৩ উইকেট চলে যায় ভারতের। সেখান থেকেই বিরাট ও রাহুলের ইনিংসের মাধ্যমে এই ম্যাচ জয় তুলে নেয় ভারত। সেঞ্চুরি করতে না পারার বিষয়ে কেএল রাহুল বলেন যে, “আমি এটি নিয়ে ভাবছি না। আমি শুধু বলটি ভালোভাবে হিট করেছি এবং সেটি ছয় হয়েছে। সেঞ্চুরি করতে না পারার কোন আক্ষেপ নেই।”

```

সব মিলিয়ে বিশ্বকাপের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়া কে পরাজিত করতে পেরে ভারতীয় দল যে তাদের শুরুটা খুব ভালো করল এই নিয়ে কোন সন্দেহ নেই। বিশেষত বিরাট কোহলি এবং রাহুলের ভালো ফর্মে ফেরা ভারতীয় দলের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ একটা বিষয়।

কারণ আশা করা হচ্ছে যে শুভমান গিল খুব শীঘ্রই ফিরবেন সেক্ষেত্রে ভারতের টপ অর্ডার আরো একটু শক্তিশালী হবে।