তার রেকর্ড ভাঙা হয়েছে খবর পেতেই রোহিতকে নিয়ে বড়ো মন্তব্য করলেন গেইল!স্যালুট নেটিজেনদের

পাকিস্তানের বিরুদ্ধে অষ্টমবারের মতো জয় পেয়েছে ভারত বিশ্বকাপের ময়দানে। পাকিস্তানি বোলিং একের পর এক দুরন্ত ছয় মাঠের বাইরে মেরেছেন ভারত অধিনায়ক রোহিত শর্মা। ৬টি চার এবং ৬ টি ছক্কা দিয়ে ৮৬ রানের একটি দুরন্ত ইনিংস তিনি খেলেছেন। তিনি ভেঙে ফেলেছেন ক্রিস গেইলের বিখ্যাত রেকর্ড। বিশ্বের সবথেকে বড় হার্ড হিটার হিসেবে পরিচিত রয়েছেন ক্রিস গেইল যাকে সবাই ইউনিভার্স বস বলে ডেকে থাকে। কিন্তু তার এক বিশাল বড় রেকর্ড তার থেকে ছিনিয়ে নিয়েছেন রোহিত শর্মা।

কোটলায় আফগানিস্তানের বিরুদ্ধে বিশ্বকাপ ২০২৩-এর ম্যাচে ব্যাট হাতে তাণ্ডব চালানের পথে দুর্দান্ত এক বিশ্বরেকর্ড গড়েন রোহিত শর্মা। তিনি ভেঙে দেন ধ্বংসাত্মক ক্যারিবিয়ান ব্যাটার ক্রিস গেইলের নজির। টেস্ট, ওয়ান ডে ও টি-২০ মিলিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে সব থেকে বেশি ছক্কা হাঁকানোর রেকর্ড গড়েন রোহিত শর্মা। দরকার ছিল ৩টি ছক্কা। ভারতীয় ইনিংসের ৭.৫ ওভারে নবিল উল হকের বল গ্যালারিতে পাঠিয়ে রেকর্ড নিজের নামে করেন হিটম্যান। আর এই খবর সামনে আসতেই এবার রোহিতকে নিয়ে বড় মন্তব্য করলেন ক্রিস গেইল নিজেই।

```

গেইল তিন ফর্ম্যাট মিলিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে মোট ৫৫৩টি ছক্কা মেরেছেন। তিনি টেস্টে ৯৮টি, ওয়ান ডে ক্রিকেটে ৩৩১টি ও আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে ১২৪টি ছক্কা মেরেছেন। আপাতত আন্তর্জাতিক ক্রিকেটে সব থেকে বেশি ছক্কা মারা ক্রিকেটারদের তালিকায় দ্বিতীয় স্থানে চলে গেলে গেইল। কেননা আন্তর্জাতিক ক্রিকেটে ক্যারিবিয়ান তারকার মারা সার্বিক ছক্কার সংখ্যা এদিন টপকে যান রোহিত।

ক্রিস গেইলের পিছনে এই তালিকার তৃতীয় স্থানে রয়েছেন পাকিস্তানের শাহিদ আফ্রিদি। তিনি আন্তর্জাতিক ক্রিকেটে ৪৭৬টি ছক্কা মেরেছেন। চার নম্বরে রয়েছেন নিউজিল্যান্ডের ব্রেন্ডন ম্যাকালাম। তিনি মেরেছেন ৩৯৮টি ছক্কা। পাঁচ নম্বরে রয়েছেন নিউজিল্যান্ডের মার্টিন গাপ্তিল। তিনি তিন ফর্ম্যাট মিলিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে মোট ৩৮৩টি ছক্কা মেরেছেন। রোহিতের এই অনবদ্য ইনিংসের পরে ক্রিস গেইল রোহিত শর্মার সাথে একটি ছবি তার সোশ্যাল মিডিয়ার মাধ্যমে শেয়ার করেন এবং সেখানে লেখেন “৪৫ নম্বর জার্সিটা সত্যিই ভীষণ স্পেশাল, তোমাকে কংগ্রাচুলেশন জানাই তোমার এই অনবদ্য ব্যাটিং এবং আমার থেকে বেশি ছক্কা হাঁকানোর জন্য” নিচে রইলো সেই ছবি:

```

রোহিত এই ম্যাচে ১৬টি চার ও ৫টি ছক্কার সাহায্যে ৮৪ বলে ১৩১ রানের ধ্বংসাত্মক ইনিংস খেলে মাঠ ছাড়েন। তিনি টেস্টে ৭৭টি, ওয়ান ডে ক্রিকেটে ২৯৭টি ও আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে ১৮২টি ছক্কা মেরেছেন। সুতরাং, তিন ফর্ম্যাট মিলিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে সাকুল্যে ৫৫৬টি ছক্কা মেরেছেন রোহিত।

রোহিত শর্মা ২৪৫টি ওয়ান ডে ইনিংসে মোট ২৯৭টি ছক্কা মেরেছেন। সুতরাং, ৫০ ওভারের ফর্ম্যাটে আর ৩টি ছক্কা হাঁকালেই শাহিদ আফ্রিদি (৩৫১টি) ও ক্রিস গেইলের (৩৩১টি) পরে বিশ্বের তৃতীয় ব্যাটসম্যান হিসেবে একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে ৩০০টি ছক্কা হাঁকানোর মাইলস্টোন ছোঁবেন হিটম্যান।

সব মিলিয়ে রোহিত শর্মার এই দুর্দান্ত কম আগামী ভারত পাকিস্তান ম্যাচের জন্য ভারতীয় দলকে অতিরিক্ত আত্মবিশ্বাস যোগাবে।