ব্রেকিং নিউজ: হঠাৎ করেই সমস্যায় পড়েছেন অস্ট্রেলিয়ার তারকা ক্রিকেটার গ্লেন ম্যাক্সওয়েল

এই নিয়ে কোন সন্দেহ নেই যে গ্লেন ম্যাক্সওয়েল দুর্দান্ত একজন ব্যাটসম্যান তবে যে ধরনের ইনিংস তিনি আফগানিস্তানের সাথে খেলেছেন তার ফলস্বরূপ তিনি শারীরিকভাবে সমস্যায় পড়েছেন।

মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে ভারত এবং শ্রীলঙ্কার মধ্যে ২০২৩ বিশ্বকাপের ৩৩ তম ম্যাচটি খেলা হয়েছিল। এই ম্যাচে টস জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছিল শ্রীলঙ্কা। প্রথমে ব্যাট করতে নেমে টিম ইন্ডিয়া দুর্দান্ত ব্যাটিং করে ৫০ ওভারে ৩৫৭ রান করে। ৩৫৮ রানের লক্ষ্য তাড়া করতে গিয়ে শ্রীলঙ্কা দল মাত্র ৫৫ রানেই গুটিয়ে যায় এবং ৩০২ রানের বড় পরাজয়ের মুখে পড়তে হয় কুশল মেন্ডিসদের। একইসঙ্গে ভারতের বিরুদ্ধে শোচনীয় পরাজয়ের পর শ্রীলঙ্কা দলের অধিনায়ক কুশল মেন্ডিসকে খুবই হতাশ দেখাচ্ছিল এবং এই ম্যাচে পরাজয়ের কিছু বড় কারণও জানিয়েছিলেন তিনি।

```

মুম্বইয়ের মাটিতে ৩০২ রানের পরাজয়ের পর শ্রীলঙ্কা দলের অধিনায়ক কুশল মেন্ডিস ম্যাচের পরবর্তী উপস্থাপনায় কথা বলতে আসেন। সেখানে তিনি এই বড় হারের কারণ ব্যাখ্যা করেন। কুশল মেন্ডিস বলেন, ‘আমি দলের পারফরম্যান্সে খুবই হতাশ। এমনকি নিজের পারফরমেন্সেও। ভারত সত্যিই ভালো বোলিং করেছেন, এমনকি আলোতেও কিছুটা সীম মুভমেন্ট ছিল। দুর্ভাগ্যবশত আমরা ম্যাচ হেরেছি। আমি প্রথমে বল করতে চেয়েছিলাম কারণ আমি ভেবেছিলাম প্রথমের দিকে উইকেট স্লো হবে।’

এরপরে কুশল মেন্ডিস আরও বলেন, ‘মদুশঙ্কা সত্যিই ভালো বোলিং করেছে। আমরা বিরাট এবং গিলের সুযোগ গুলো মিস করেছি এবং কখনও কখনও সেই মুহূর্ত গুলো খেলাকে বদলে দেয়। মাঝের ওভারগুলোতে আমাদের বোলাররা ভালো পারফর্ম করেছিল। ভারতীয় দলের বোলাররা প্রথম ৬ ওভারে সত্যিই ভালো বোলিং করেছে এবং আমি মনে করি আমাদের তাদের পুরো কৃতিত্ব দিতে হবে। আমাদের আরও ২টি খেলা বাকি আছে এবং আমি আশা করি আমরা পরের ম্যাচে আরও শক্তিশালী হয়ে ফিরে আসব।’

```

এটি ভারতের বিরুদ্ধে শ্রীলঙ্কা দলের টানা দ্বিতীয় সর্বনিম্ন স্কোর। এর আগে, এশিয়া কাপ ২০২৩-এর সম্প্রতি খেলা ফাইনালে শ্রীলঙ্কা দল ভারতের বিপক্ষে ৫০ রানে আটকে গিয়েছিল। যেখানে এখন আবারও বিশ্বকাপে শ্রীলঙ্কা দলের ব্যাটিং ফ্লপ হয়েছে, সেখানে এই দল ৫৫ রানে সীমাবদ্ধ হয়েছিল।

২০২৩ বিশ্বকাপে শ্রীলঙ্কা দলের পারফরম্যান্স এখন পর্যন্ত বিশেষ কিছু হয়নি। এই কারণে বিশ্বকাপের সেমিফাইনালের দৌড় থেকে প্রায় ছিটকে গিয়েছে শ্রীলঙ্কা। আমরা আপনাকে বলে রাখি যে শ্রীলঙ্কার এখনও আরও দুটি ম্যাচ খেলার বাকি আছে এবং যদি দল দুটি ম্যাচ জিততে পারে তবে সেমিফাইনালে ওঠার জন্য শ্রীলঙ্কা দলকে অন্যান্য দলের ফলাফলের উপর নির্ভর করতে হবে।