ডাবল সেঞ্চুরির চৌকাঠ থেকে ফিরলো পাডিক্কাল, অনবদ্য সেঞ্চুরিতে ম্যাচ ঘুরিয়ে দিলেন KKR তারকা !!

যে রকম ব্যাট করছিলেন, ডাবল সেঞ্চুরি বাঁধা দেখাচ্ছিল। তবে দুর্ভাগ্য তাড়া করে দেবদূত পাডিক্কালকে। পঞ্জাবের বিরুদ্ধে রঞ্জি ম্যাচের প্রথম ইনিংসে দ্বিশতরানের দোরগোড়ায় আউট হয়ে বসেন কর্ণাটকের তারকা ব্যাটার।কেএসসিএ ক্রিকেট গ্রাউন্ডে রঞ্জির এলিট-সি গ্রুপের ম্যাচে টস জিতে শুরুতে ব্যাট করতে নামে পঞ্জাব। তবে তাদের শুরুতে ব্যাট করার সিদ্ধান্ত কতটা যথাযথ ছিল, তা নিয়ে প্রশ্ন ওঠা স্বাভাবিক। কেননা ম্যাচের প্রথম দিনেই ৪৬.৫ ওভারে মাত্র ১৫২ রানে গুটিয়ে যায় পঞ্জাবের প্রথম ইনিংস।

নেহাল ওয়াধেরা ছাড়া পঞ্জাবের আর কোনও ব্যাটার তেমন একটা প্রতিরোধ গড়তে পারেননি। তিনি ৭টি বাউন্ডারির সাহায্যে ৭৯ বলে ৪৪ রান করে আউট হন। এছাড়া অভিষেক শর্মা ২৬, গীতাংশ খেরা ২৭ ও মায়াঙ্ক মার্কান্ডে অপরাজিত ২৬ রান করেন। কর্ণাটকের বাসুকি কৌশিক প্রথম ইনিংসে ১৫ ওভার বল করে ৬টি মেডেন-সহ ৪১ রানের বিনিময়ে একাই ৭টি উইকেট দখল করেন। ২টি উইকেট নেন বিজয়কুমার বৈশাক।পালটা ব্যাট করতে নেমে কর্ণাটক প্রথম দিনের শেষে তাদের প্রথম ইনিংসে ৩ উইকেটের বিনিময়ে ১৪২ রান তোলে।

```

দেবদূত পাডিক্কাল ৮০ ও মণীশ পান্ডে ১৩ রানে অপরাজিত ছিলেন। তার পর থেকে খেলতে নেমে কর্ণাটক দ্বিতীয় দিনের খেলা শেষ করে তাদের প্রথম ইনিংসে ৬ উইকেটের বিনিময়ে ৪৬১ রান তুলে।মাত্র ৩৯ বলে হাফ-সেঞ্চুরি পূর্ণ করা পাডিক্কাল ১৬টি বাউন্ডারির সাহায্যে ১০৩ বলে ব্যক্তিগত শতরান পূর্ণ করেন। তিনি ১৫০ রানের গণ্ডি টপকান ২২টি চার ও ১টি ছক্কার সাহায্য়ে ১৭০ বলে। শেষেমেশ ২৪টি চার ও ৪টি ছক্কার সাহায্যে ২১৬ বলে ১৯৩ রানের দুর্দান্ত ইনিংস খেলে মাঠ ছাড়েন দেবদূত। অর্থাৎ, মাত্র ৭ রানের জন্য ডাবল সেঞ্চুরি হাতছাড়া হয় তাঁর।

মণীশ পান্ডে ৭টি চার ও ১টি ছক্কার সাহায্য়ে ৮৯ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন। তিনি শতরানের গণ্ডি টপকে যান ১১টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ১৪২ বলে। শেষমেশ ১৩টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ১৬৫ বলে ১১৮ রান করে আউট হন মণীশ। শ্রীনিবাস শরৎ ৫টি বাউন্ডারির সাহায্যে ১৫৮ বলে ৫৫ রান করে অপরাজিত থাকেন।

```

পঞ্জাবের হয়ে প্রথম ইনিংসে এখনও পর্যন্ত ২টি করে উইকেট নিয়েছেন আর্শদীপ সিং, প্রেরিত দত্ত ও নমন ধীর। প্রথম ইনিংসের নিরিখে পঞ্জাবের থেকে এখনই ৩০৯ রানে এগিয়ে রয়েছে কর্ণাটক।

সামনেই রয়েছে আইপিএল আর তার আগের kkr তারকার ভালো ফর্মে ফেরা একটা ভালো সুখবর KKR এর জন্য।