ব্রেকিং নিউজঃ বিরাট কোহলিকে নিয়ে চরম দুঃসংবাদ! বিগ আপডেট !

ইংল্যান্ড টেস্ট সিরিজের মাঝেই চোট সমস্যায় জেরবার টিম ইন্ডিয়া। একেই প্রথম টেস্ট হারতে হয়েছে ভারতকে। গোদের উপর বিষফোঁড়া, চোটের কারণে দ্বিতীয় টেস্ট থেকে ছিটকে গিয়েছেন রবীন্দ্র জাদেজা এবং কেএল রাহুল। চোটের কারণে প্রথম দুই টেস্টে দলে থাকতে না পারা মহম্মদ শামিকেও সম্ভবত সিরিজের বাকি ম্যাচেও পাওয়া যাবে না। জাদেজার হালও শামির মতোই। তিনি সিরিজের মধ্যে চোট সারিয়ে ফিরতে পারবেন কিনা, তা নিয়ে সংশয় তৈরি হয়েছে। সম্ভবত রবীন্দ্র জাদেজাকেও গোটা সিরিজে নাও পাওয়া যেতে পারে। এমন পরিস্থিতিতে এবার বিরাট কোহলি কে নিয়েও এলো চরম দুঃসংবাদ।

একটি রিপোর্টে আবার দাবি করা হয়েছে, বিরাট কোহলিও হয়তো এই টেস্ট সিরিজের বাকি ম্যাচে অংশ নেবেন না। প্রথম দুই টেস্ট থেকে কোহলি নিজেই ব্যক্তিগত কারণে সরে দাঁড়িয়েছিলেন। এখন শোনা যাচ্ছে, বাকি তিন টেস্টেও তাঁকে নাও পাওয়া যেতে পারে।২২ জানুয়ারি বিসিসিআই এক প্রেস বিজ্ঞপ্তিতে বলেছিল, ‘বিরাট কোহলি বোর্ড অফ কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়াকে (BCCI) ইংল্যান্ডের বিরুদ্ধে আসন্ন সিরিজের প্রথম দু’টি টেস্ট থেকে ব্যক্তিগত কারণ দেখিয়ে নাম প্রত্যাহার করার জন্য অনুরোধ করেছেন।

```

ক্যাপ্টেন রোহিত শর্মা, টিম ম্যানেজমেন্ট এবং নির্বাচকদের সঙ্গে কথা বলেছেন বিরাট এবং জোর দিয়েছেন যে, দেশের হয়ে প্রতিনিধিত্ব করা সব সময়েই তাঁর সর্বোচ্চ অগ্রাধিকার, কিছু ব্যক্তিগত কারণে তিনি খেলতে পারছেন না।’এদিকে ক্রিকবাজের একটি প্রতিবেদনে বলা হয়েছে যে, বিরাট কোহলি বর্তমানে ভারতের বাইরে রয়েছেন, ইংল্যান্ডের বিপক্ষে বাকি তিনটি টেস্ট খেলবেন কিনা, তা নিয়ে বড় সংশয় রয়ে গিয়েছে। কোহলির এই মুহূর্তে কোনও খবরই নেই।

এদিকে ভারত বনাম ইংল্যান্ড তৃতীয় টেস্ট শুরু হবে ১৫ ফেব্রুয়ারি থেকে।সিরিজে বর্তমানে টিম ইন্ডিয়ার অবস্থা খুবই খারাপ। প্রথম টেস্টে হারের পর চোটের জন্য ছিটকে গিয়েছেন কেএল রাহুল ও রবীন্দ্র জাদেজা। কার্যত অনভিজ্ঞ ব্যাটিং লাইন আপের উপর ভরসা করেই দ্বিতীয় টেস্ট খেলতে নামছে টিম ইন্ডিয়া। এর মাঝেই বিরাট কোহলিকে নিয়ে নতুন করে জটিলতা দেখা দিয়েছে।

```

কিছু দিন আগেই টাইমস অফ ইন্ডিয়াকে দেওয়া সাক্ষাৎকারে এক বোর্ড কর্তা বলেছিলেন, ‘বিরাট কোহলির ফেরার ব্য়াপারে আমাদের কাছে এখনও কোনও পরিষ্কার বার্তা নেই।’ ফলে বাকি তিন টেস্টের জন্য বিরাট কোহলির দলে ফেরার বিষয়টি এখন ধোঁয়াশার মধ্যেই রয়েছে।

ইংল্যান্ডের বিরুদ্ধে ভারতীয় টেস্ট দলে বিরাট কোহলির প্রয়োজনীয়তা ইতিমধ্যেই দেখা গেছে প্রথম ম্যাচ থেকেই।