পাকিস্তানের ৯২ রানে বান্ডিল হবার দিনে এক ব্যাটার আবার হিট উইকেট হয়ে মাথা ঠুকলেন: ভিডিও

পাকিস্তান এবং আফগানিস্তানের মধ্যে এক ঐতিহাসিক ম্যাচের সাক্ষী থাকলো সারা বিশ্বের ক্রিকেটপ্রেমীরা। কোনরকমে নিজেদের সর্বকালীন সবথেকে কম রানের স্কোর থেকে রক্ষা পেয়ে মাত্র ৯২ রানে বান্ডিল হয়ে গেছে পাকিস্তান। পাকিস্তানের এই লজ্জার হারের দিনে একের পর এক ব্যাটসম্যান শুধু এসেছে আর গেছে। আফগানিস্তানের দুর্দান্ত বোলিংয়ের সামনে এতটাই কুপোকাত পাকিস্তান যে তাদের এক ব্যাটসম্যান আবার হিট উইকেট পর্যন্ত হয়েছে।

পাকিস্তানের তরফ থেকে শুরুটা মোটামুটি হলেও এতটা খারাপ পরিস্থিতি হবে এবং তারা ১০০ রান পর্যন্ত পৌঁছাতে পারবে না এটা হয়তো কেউ কল্পনাও করতে পারেনি। গত এশিয়া কাপে পাকিস্তান এবং আফগানিস্তানের মধ্যে একটি খুবই ক্লোজ ম্যাচ হয়েছিল যেখানে কোনরকমে সেই ম্যাচে জিতেছিল পাকিস্তান এবং আফগানিস্তান পাকিস্তানের দুই দেশের দর্শকদের মধ্যে হাতাহাতি পর্যন্ত হয়ে যায় মাঠে, তবে এবার সেই পরাজয়ের দুর্দান্ত একটা বদলা নিল আফগানিস্তান, তবে সব থেকে হাস্যকর যে ভিডিওটি সোশ্যাল মিডিয়ার মাধ্যমে ভাইরাল হয়ে ঘুরছে তা হল পাকিস্তান ব্যাটসম্যানের হিট উইকেট হওয়া।

```

শারজায় টসে জিতে ব্যাটিং করতে নেমে শুরু থেকেই পাকিস্তানের ব্যাটিং অর্ডারে ধস নামে। যার শুরুটা হয় মোহাম্মদ হারিসকে দিয়ে। দলীয় ১৭ রানে ব্যক্তিগত ৬ রান করে ফজলহক ফারুকির বলে আউট হন হারিস। তিন নম্বরে ব্যাট করতে আসা আব্দুল্লাহ শফিক আউট হয় শূন্য রানেই। অভিষিক্ত সাইম আইয়ুব বড় ইনিংস খেলার স্বপ্ন দেখালেও ১৫ বলে ১৭ রান করে নাভিন–উল–হকের বলে বোল্ড হয়েছেন। আরেক অভিষিক্ত তায়েব তাহির করেছেন ১৬ রান। এরপর আজম খানও বিদায় নিলে ৪১ রানেই ৫ উইকেট হারায় পাকিস্তান। এরপরে আর তারা ঘুরে দাঁড়াতে পারেনি, দেখে নিন সেই হিট উইকেট এর ভিডিও :

৯৩ রানের লক্ষ্য দিয়েও ম্যাচ অনেকটা জমিয়েই তুলেছিল পাকিস্তানের বোলাররা। ৪৫ রানেই আফগানদের প্রথম ৪ উইকেট তুলে নিয়েছিল পাকিস্তান। তবে এরপর মোহাম্মদ নবী ও নজিবউল্লাহ জাদরানের ৫৩ রানের জুটি আফগানিস্তানকে জয় এনে দেয়। বল হাতে দুই উইকেট নেওয়ার পর ব্যাট হাতে অপরাজিত ৩৮ রান করে ম্যাচসেরা নবী।

```

টি–টোয়েন্টি তো বটেই, আন্তর্জাতিক ক্রিকেটেই পাকিস্তানের বিপক্ষে এটি আফগানিস্তানের প্রথম জয়। এই জয়ে ৩ ম্যাচের সিরিজে ১–০ ব্যবধানে এগিয়ে গেল আফগানরা।শারজায় বোলিং সহায়ক কন্ডিশনে আগে ব্যাট করে গুটিয়ে গেল মাত্র ৯২ রানে। এত কম পুঁজি নিয়ে পাকিস্তানের বোলাররা লড়াই করলেও শেষ পর্যন্ত হেরেছে ৬ উইকেটে।