চরম ধাক্কা:চোটের জন্য IPL থেকে ছিটকে গেল RCB-র নাম্বার ১ হিটার,কোহলির তুরুফের তাস!

২০২৩ সালের আইপিএল যেন রীতিমতো চোটে ছিটকে যাওয়া ক্রিকেটারদের ছাড়া এক অন্য রকমের আইপিএল হতে চলেছে। অন্য কোন বছর এই ধরনের পরিস্থিতি হয়না যেখানে একের পর এক তারকা ক্রিকেটার বিভিন্ন দল থেকে চোটের জন্য ছিটকে যাচ্ছে।। আর সেই তালিকাতে এবার নতুন নামের সংযোজন হলো রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের তরফ থেকে। এমনিতেই রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর আইপিএল ট্রফি না জেতার জন্য সোশ্যাল মিডিয়া মাধ্যমগুলোতে রীতিমতো ট্রোলের সম্মুখীন হয়েই থাকে, আর এবারে তাদের তুরুপের তাস এই ক্রিকেটার চোটের জন্য ছিটকে যাওয়ায় রীতিমতো চাপের মধ্যে পড়ল আরসিবি।

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর অর্থাৎ আরসিবি-র অলরাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েল, যিনি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) জন্য প্রস্তুতি নিচ্ছেন, তিনি বলেছেন যে তাঁর বাম পায়ের চোট সেরে গেলেও, তিনি এখনও সম্পূর্ণ ফিট নন। তাঁর সম্পূর্ণ ফিটনেস ফিরে পেতে এখনও বেশ কয়েক মাস সময় লাগবে। অস্ট্রেলিয়ার এই খেলোয়াড় টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকেই ছিটকে গিয়েছিলেন। গত বছরের নভেম্বরে নিজের বন্ধুর জন্মদিনের পার্টিতে দুর্ঘটনায় আক্রান্ত হয়ে আহত হয়েছিলেন তিনি। এর ফলে প্রথমে তিনি নিজের দেশের দল থেকে ছিটকে গিয়েছিলেন। এর পর ম্যাক্সওয়েলের অপারেশন করা হয়।

```

এরপরে দেশের হয়ে বেশি কিছু গুরুত্বপূর্ণ সিরিজ ও টুর্নামেন্ট খেলতে পারেননি। তবে তিনি সম্প্রতি ভারতের বিরুদ্ধে ওডিআই সিরিজে প্রত্যাবর্তন করেছিলেন। এরপরে এখন তিনি আইপিএল-এ খেলার জন্য প্রস্তুত নিচ্ছেন। RCB-এর সোশ্যাল মিডিয়ায় প্রকাশিত একটি ভিডিয়োতে গ্লেন ম্যাক্সওয়েল বলেছেন, ‘আমার পা এখন অনেকটাই ঠিক আছে, কিন্তু আমি এখনও সম্পূর্ণ ফিট নই। আমায় শতভাগ ফিট হতে গেলে আরও কয়েকটা মাস সময় লাগতে পারে।’

৩৪ বছর বয়সী এই খেলোয়াড় বলেছেন তিনি আশাবাদী যে তিনি আরসিবির হয়ে আইপিএলে তার ভূমিকা পালন করতে সক্ষম হবেন। ম্য়াক্সওয়েল বলেছেন, ‘আশা করি পুরো টুর্নামেন্টে আমার পা ভালো থাকবে এবং আমি আমার ভূমিকা পালন করতে পারব।’ আইপিএলের আগের আসরে ১৩ ম্যাচে তিনি ৩০১ রান করেছিলেন এবং ছয় উইকেট নিয়েছিলেন। ম্যাক্সওয়েল আরও বলেন, ‘অবশেষে কয়েক বছর পর সকলের সামনে ফিরে আসছি (বায়ো-বুদবুদের ভিতরে খেলা)। এটি বেশ উত্তেজনাপূর্ণ এবং আমি আমাদের ঘরের ভক্তদের সামনে খেলার জন্য বেশ উত্তেজিত।’

```

২০২৩ আইপিএল ৩১ মার্চ থেকে শুরু হতে চলেছে। যেখানে প্রথম ম্যাচে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন গুজরাট টাইটানস চারবারের আইপিএল চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংসের মুখোমুখি হবে। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (RCB) ২ এপ্রিল বেঙ্গালুরুতে মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে তাদের অভিযান শুরু করবে। এই ম্যাচে ম্যাক্সওয়েল কেমন খেলেন সে দিকে সকলের নজর থাকবে। কারণ আসন্ন ODI বিশ্বকাপের আগে ম্যাক্সওয়েলের পারফরমেন্সের উপর অজি বোর্ডেরও লক্ষ্য থাকবে।